বাংলা নিউজ > ময়দান > AUS vs IND- অস্ট্রেলিয়া সফরের ভারতীয় দল নির্বাচন নিয়ে সৌরভকে তদন্তের আর্জি বেঙ্গসরকারের
সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- গেটি ইমেজেস।
সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- গেটি ইমেজেস।

AUS vs IND- অস্ট্রেলিয়া সফরের ভারতীয় দল নির্বাচন নিয়ে সৌরভকে তদন্তের আর্জি বেঙ্গসরকারের

  • কেন সূর্য কুমার যাদব নেই, সেই নিয়ে উঠেছে প্রশ্ন। 

করোনা পরবর্তীতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ দিয়েই ২২ গজে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন ভারতীয় ক্রিকেটাররা। আইপিএল শেষ হওয়ার পরেই অজি সফরের জন্য দুবাই উড়ে যাবেন তাঁরা। ইতিমধ্যেই তিন ফর্ম্যাটের জন্য ভারতীয় দল ও ঘোষণা হয়ে গিয়েছে। দলে এসেছেন বেশ কিছু নতুন মুখ। প্রত্যাবর্তন ঘটিয়েছেন অনেক অভিজ্ঞ ক্রিকেটার । নিয়ে যাওয়া হচ্ছে রিজার্ভ নেট বোলারদের।

সম্প্রতি অস্ট্রেলিয়া সফরের জন্য ঘোষিত ভারতীয় দলকে ঘীরে তৈরি হয়েছে একাধিক বিতর্ক। চোটের কারণে বাদ পড়া সহ অধিনায়ক রোহিত শর্মার মতো ক্রিকেটারকে আবার কয়েক ঘন্টার ব্যবধানেই দেখা গেছে মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়ে অনুশীলনে গা ঘামাতে। তিন ফরম্যাটের কোনোটিতেই জায়গা হয়নি মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে অসাধারণ ফর্মে থাকা সূর্যকুমার যাদবের। যা নিয়ে নির্বাচকদের একহাত নিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার হরভজন সিংও। তিনি প্রশ্ন তুলেছেন দল নির্বাচনের ক্ষেত্রে এক একজনের ক্ষেত্রে এক এক নিয়ম প্রযোজ্য। 

এবার ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা প্রাক্তন নির্বাচক দিলীপ বেঙ্গসরকার বিষয়টি নিয়ে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীকে তদন্তে নামার আর্জি জানিয়েছেন। তিনি বলেছেন 'সূর্যকুমার এই মুহূর্তে দেশের অন্যতম প্রতিশ্রুতিবান ক্রিকেটার। অস্ট্রেলিয়া সফরের দলে তার জায়গা হয়নি দেখে আশ্চর্য হয়েছি। দল নির্বাচনে প্রতিভা যদি বিবেচ্য হয়, তাহলে সূর্যকুমার বর্তমানে জাতীয় দলে সেরাদের সঙ্গে পাল্লা দেওয়ার ক্ষমতা রাখে। ধারাবাহিকভাবে রান করে চলেছে। জানি না, দলে স্থান পাওয়ার জন্য তাকে আর কী কী করতে হবে!' প্রসঙ্গত সূর্যকুমার ২০১৮ সালে মুম্বই ইন্ডিয়ান্সের সর্বোচ্চ রান সংগ্রাহক,২০১৯ সালেও ৪২৪ রান করে দ্বিতীয় সর্বোচ্চ রান ছিল তার। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মুম্বইয়ের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হন। ৫১ গড়ে করেন ৩৬০ রান। এত ভাল পারফরমেন্সের পরেও জাতীয় ফলে সুযোগ না পাওয়ায় বিতর্কের সূচনা হয়েছে।

বেঙ্গসরকার সৌরভের হস্তক্ষেপের দাবি করে বলেছেন, একজন ব্যাটসম্যান ২৬ - ৩৪ বছরের মধ্যে সেরা ফর্মে থাকে। এই মুহূর্তে সূর্য (৩০) ফর্মের তুঙ্গে, ফর্ম এবং ফিটনেস বিবেচ্য না হলে তাহলে যোগ্যতার মানদন্ড কী? কেউ কি আমাকে বলতে পারবে? সৌরভকে দেখতে হবে সূর্যকুমারকে বাদ দেওয়ার পিছনে কি অভিসন্ধি কাজ করছে।

 

বন্ধ করুন