বাংলা নিউজ > ময়দান > AUS vs NZ: কিউয়িদের হোয়াইটওয়াশ করল অজিরা, মধুর সমাপ্তি করে আবেগে ভাসলেন ফিঞ্চ

AUS vs NZ: কিউয়িদের হোয়াইটওয়াশ করল অজিরা, মধুর সমাপ্তি করে আবেগে ভাসলেন ফিঞ্চ

ওডিআই-কে বিদায় জানালেন অ্যারন ফিঞ্চ।

তৃতীয় তথা শেষ ওডিআই-এ নিউজিল্যান্ডকে ২৫ রানে হারিয়ে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। আর সেই জয়ের উচ্ছ্বাস নিয়ে আবেগে ভেসেই একদিনের ক্রিকেটকে বিদায় জানালেন অ্যারন ফিঞ্চ। ম্যাচের পর সকলে ফিঞ্চকে জড়িয়ে ধরেন। ফেয়ারওয়েলের সময়ে অজি অধিনায়কের চোখও ছলছল করছিল।

জয়ের হ্যাটট্রিক করে ফেলল অস্ট্রেলিয়া। সেই সঙ্গে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে অধিনায়ক অ্যারন ফিঞ্চের শেষ ম্যাচটা স্মরণীয় করে দিল। একরাশ আবেগ আর নস্ট্যালজিয়াকে সঙ্গী করে ছলছল চোখে ওডিআই ক্রিকেটকে বিদায় জানালেন ফিঞ্চ।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ তথা তৃতীয় ওডিআই খেলতে নামার আগের দিনই অর্থাৎ শনিবার (১০ সেপ্টেম্বর) সকালেই ওডিআই ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেছিলেন ফিঞ্চ। যে কারণে অজি বনাম কিউয়িদের মধ্যে তৃতীয় ওডিআই ম্যাচটি বিশেষ হয়ে ওঠে ক্রিকেট বিশ্বের কাছে। যদিও তিন ম্যাচের সিরিজের পরপর দুই ম্যাচ জিতে আগেই অস্ট্রেলিয়া সিরিজ পকেটে পুড়ে ফেলেছিল। তবে এ দিন নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পাশাপাশি ফিঞ্চের শেষটাও মধুরেণ সমাপয়েৎ করল অজি ব্রিগেড।

আরও পড়ুন: ODI ক্রিকেট থেকে অবসর ফিঞ্চের, নতুন অধিনায়ক হওয়ার লড়াইয়ে স্মিথ-ম্যাক্সি-কামিন্স

এ দিন নিউজিল্যান্ডকে ২৫ রানে হারিয়ে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। আর সেই জয়ের উচ্ছ্বাস নিয়ে আবেগে ভেসেই ওডিআই ক্রিকেটকে বিদায় জানালেন ফিঞ্চ। ম্যাচের পর সকলে ফিঞ্চকে জড়িয়ে ধরেন। ফেয়ারওয়েলের সময়ে অজি অধিনায়কের চোখও ছলছল করছিল। তবে ওডিআই-কে বিদায় জানালেও, টি-টোয়েন্টি আপাতত খেলবেন বলে জানিয়েছেন ফিঞ্চ।

টসে হেরে অস্ট্রেলিয়া এ দিন প্রথমে ব্যাট করতে নেমেছিল। ৫ উইকেট হারিয়ে অজিরা ২৬৭ রান করে। তবে বিদায়ী ম্যাচে নিরাশ করেন ফিঞ্চ। তিনি ১৩ বল খেলে মাত্র ৫ রান করে টিম সাউদির বলে বোল্ড হন। এই ফর্ম্যাটে তিনি বহু দিন ধরে চূড়ান্ত অফফর্মে রয়েছেন বলেই তাড়াহুড়ো করেই ওডিআই থেকে অবসর নিলেন। ফিঞ্চ যখন ব্যর্থ হয়ে ড্রেসিংরুমে ফিরছিলেন, তখন গোটা স্টেডিয়াম উঠে দাঁড়িয়ে তাঁকে স্ট্য়ান্ডিং অবেশন দেয়। ম্যাচের পরেও তাঁর বিদায় মুহূর্তকে আবেগঘন করে তোলেন সতীর্থ, বিপক্ষ দলের প্লেয়ার এবং গোটা স্টেডিয়ামের দর্শকেরা।

আরও পড়ুন: কেন-কনওয়ের কমেডি অফ এররস, তবুও আউট করতে পারলেন না ক্যারি- ভিডিয়ো

যাইহোক ফিঞ্চ ব্যর্থ হলেও, স্টিভ স্মিথের সেঞ্চুরি (১৩১ বলে ১০৫) অজিদের পায়ের তলার জমি শক্তি করে। মার্নাস ল্যাবুশান আবার ৭৮ বলে ৫২ করেন। ৪৩ বলে অপরাজিত ৪২ করেন অ্যালেক্স ক্যারি। কিউয়িদের হয়ে ২ উইকেট তুলে নেন ট্রেন্ট বোল্ট।

রান তাড়া করতে নেমে ৪৯.৫ ওভারে ২৪২ রানে অল আউট হয়ে যায় নিউজিল্যান্ড। গ্লেন ফিলিপস সর্বোচ্চ ৪৭ (৫৩ বলে) করেন। ৩৮ বলে ৩৫ করে ফিন অ্যালেন। ৩০ (৩৩ বলে) করেন মিচেল স্যান্টনার। এ ছাড়া কেন উইলিয়ামসন ২৭, ডেভন কনওয়ে ২১ করেছেন। বাকিদের হাল আরও খারাপ। ২০-এর গণ্ডি টপকাননি বাকিরা কেউ।

অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন ক্যামেরন গ্রিন এবং শেন অ্যাবট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ‘প্রশ্নপত্র ফাঁস’, নরেন্দ্রপুরে ধরা পড়ল বিহারের ২ ছাত্র! জিতুর সঙ্গে বিচ্ছেদের বছর কাটতে না কাটতেই ফের বিয়ে করলেন নবনীতা? ব্যাপারটা কী? বয়স মাত্র ৩২, অভিনেতা রণদীপের অকাল মৃত্যুতে শোকাহত পরিবার, কেন এই অকাল মৃত্যু? অ্যাপ মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে নিউ টাউনে মৃত্যু তরুণীর আমেরিকায় বিদেশি পড়ুয়াদের জন্য 'অটোমেটিক গ্রিন কার্ড' প্রতিশ্রুতি ট্রাম্পের করোনা ভ্যাকসিনই কি হার্ট অ্যাটাক বাড়িয়ে দিয়েছে? এবার স্পষ্ট করলেন দেবী শেট্টি আবিরের মেয়ের ন্যানির মেয়ে সারেগামাপাতে! আর্থিক সাহায্যের আশ্বাস দিলেন ইমন আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল শঙ্কর মহাদেবনের গলায় নজরুল গীতি! প্রকাশ্যে আসতেই ঝড়ের গতিতে ভাইরাল ভিডিয়ো ‘‌মমতা বন্দ্যোপাধ‌্যায়ের বিরুদ্ধে কোনও জোরদার মুখ নেই’‌, সমালোচনা করল আরএসএস

T20 WC 2024

আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক T20-তে শতরান, অর্ধশতরানের চেয়ে গুরুত্বপূর্ণ… নিজের উইকেট ছোড়ার অজুহাত রোহিতের? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.