বাংলা নিউজ > ময়দান > AUS vs NZ: কিউয়িদের হোয়াইটওয়াশ করল অজিরা, মধুর সমাপ্তি করে আবেগে ভাসলেন ফিঞ্চ
ওডিআই-কে বিদায় জানালেন অ্যারন ফিঞ্চ।

AUS vs NZ: কিউয়িদের হোয়াইটওয়াশ করল অজিরা, মধুর সমাপ্তি করে আবেগে ভাসলেন ফিঞ্চ

  • তৃতীয় তথা শেষ ওডিআই-এ নিউজিল্যান্ডকে ২৫ রানে হারিয়ে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। আর সেই জয়ের উচ্ছ্বাস নিয়ে আবেগে ভেসেই একদিনের ক্রিকেটকে বিদায় জানালেন অ্যারন ফিঞ্চ। ম্যাচের পর সকলে ফিঞ্চকে জড়িয়ে ধরেন। ফেয়ারওয়েলের সময়ে অজি অধিনায়কের চোখও ছলছল করছিল।

জয়ের হ্যাটট্রিক করে ফেলল অস্ট্রেলিয়া। সেই সঙ্গে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে অধিনায়ক অ্যারন ফিঞ্চের শেষ ম্যাচটা স্মরণীয় করে দিল। একরাশ আবেগ আর নস্ট্যালজিয়াকে সঙ্গী করে ছলছল চোখে ওডিআই ক্রিকেটকে বিদায় জানালেন ফিঞ্চ।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ তথা তৃতীয় ওডিআই খেলতে নামার আগের দিনই অর্থাৎ শনিবার (১০ সেপ্টেম্বর) সকালেই ওডিআই ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেছিলেন ফিঞ্চ। যে কারণে অজি বনাম কিউয়িদের মধ্যে তৃতীয় ওডিআই ম্যাচটি বিশেষ হয়ে ওঠে ক্রিকেট বিশ্বের কাছে। যদিও তিন ম্যাচের সিরিজের পরপর দুই ম্যাচ জিতে আগেই অস্ট্রেলিয়া সিরিজ পকেটে পুড়ে ফেলেছিল। তবে এ দিন নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পাশাপাশি ফিঞ্চের শেষটাও মধুরেণ সমাপয়েৎ করল অজি ব্রিগেড।

আরও পড়ুন: ODI ক্রিকেট থেকে অবসর ফিঞ্চের, নতুন অধিনায়ক হওয়ার লড়াইয়ে স্মিথ-ম্যাক্সি-কামিন্স

এ দিন নিউজিল্যান্ডকে ২৫ রানে হারিয়ে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। আর সেই জয়ের উচ্ছ্বাস নিয়ে আবেগে ভেসেই ওডিআই ক্রিকেটকে বিদায় জানালেন ফিঞ্চ। ম্যাচের পর সকলে ফিঞ্চকে জড়িয়ে ধরেন। ফেয়ারওয়েলের সময়ে অজি অধিনায়কের চোখও ছলছল করছিল। তবে ওডিআই-কে বিদায় জানালেও, টি-টোয়েন্টি আপাতত খেলবেন বলে জানিয়েছেন ফিঞ্চ।

টসে হেরে অস্ট্রেলিয়া এ দিন প্রথমে ব্যাট করতে নেমেছিল। ৫ উইকেট হারিয়ে অজিরা ২৬৭ রান করে। তবে বিদায়ী ম্যাচে নিরাশ করেন ফিঞ্চ। তিনি ১৩ বল খেলে মাত্র ৫ রান করে টিম সাউদির বলে বোল্ড হন। এই ফর্ম্যাটে তিনি বহু দিন ধরে চূড়ান্ত অফফর্মে রয়েছেন বলেই তাড়াহুড়ো করেই ওডিআই থেকে অবসর নিলেন। ফিঞ্চ যখন ব্যর্থ হয়ে ড্রেসিংরুমে ফিরছিলেন, তখন গোটা স্টেডিয়াম উঠে দাঁড়িয়ে তাঁকে স্ট্য়ান্ডিং অবেশন দেয়। ম্যাচের পরেও তাঁর বিদায় মুহূর্তকে আবেগঘন করে তোলেন সতীর্থ, বিপক্ষ দলের প্লেয়ার এবং গোটা স্টেডিয়ামের দর্শকেরা।

আরও পড়ুন: কেন-কনওয়ের কমেডি অফ এররস, তবুও আউট করতে পারলেন না ক্যারি- ভিডিয়ো

যাইহোক ফিঞ্চ ব্যর্থ হলেও, স্টিভ স্মিথের সেঞ্চুরি (১৩১ বলে ১০৫) অজিদের পায়ের তলার জমি শক্তি করে। মার্নাস ল্যাবুশান আবার ৭৮ বলে ৫২ করেন। ৪৩ বলে অপরাজিত ৪২ করেন অ্যালেক্স ক্যারি। কিউয়িদের হয়ে ২ উইকেট তুলে নেন ট্রেন্ট বোল্ট।

রান তাড়া করতে নেমে ৪৯.৫ ওভারে ২৪২ রানে অল আউট হয়ে যায় নিউজিল্যান্ড। গ্লেন ফিলিপস সর্বোচ্চ ৪৭ (৫৩ বলে) করেন। ৩৮ বলে ৩৫ করে ফিন অ্যালেন। ৩০ (৩৩ বলে) করেন মিচেল স্যান্টনার। এ ছাড়া কেন উইলিয়ামসন ২৭, ডেভন কনওয়ে ২১ করেছেন। বাকিদের হাল আরও খারাপ। ২০-এর গণ্ডি টপকাননি বাকিরা কেউ।

অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন ক্যামেরন গ্রিন এবং শেন অ্যাবট।

বন্ধ করুন