চলতি মাসের ১৪ তারিখ থেকে ভারতে তিনটি ওডিআই ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। কিন্তু সেই সিরিজে কোচিং করবেন না অস্ট্রেলিয়ার হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার। তাঁর জায়গায় সহকারি কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড দায়িত্ব সামলাবেন।

এই প্রথমবার সিনিয়র দলের কোচের দায়িত্ব পালন করবেন প্রাক্তন পেস বোলার ম্যাকডোনাল্ড। তবে ল্যাঙ্গার আশাবাদী যে এই পরীক্ষায় সসম্মানে পাশ করবেন তাঁর সহকারী। এটি ম্যাকডোনাল্ডের কাছে নিজেকে প্রমাণ করার বড় সুযোগ বলে মনে করেন প্রাক্তন অজি ওপেনার।

ল্যাঙ্গার বলেন যে আন্তর্জাতিক পর্যায় খুব বেশি ক্রিকেটের কোচিং করতে লাগে না। বেশি দরকারি দলের সংস্কৃতি ঠিক করা, যাতে অনেক দিন ধরে দাপটের সঙ্গে খেলতে পারে অস্ট্রেলিয়া। ম্যাকডোনাল্ডের সঙ্গে বাকি সহকারী কোচেরা ভালো করবেন বলে কনফিডেন্ট ল্যাঙ্গার। তাই তাঁর ফোন করে পরামর্শ দেওয়ার প্রয়োজন পড়বে না বলেই জানান ল্যাঙ্গার।

আগামীদিনে খুব বড় পরিবর্তন করার প্রয়োজন নেই বলেও মনে করেন অজি কোচ। তাঁর মতে অস্ট্রেলিয়ার দল যথেষ্ট সেট। তবে সব সময় তাঁরা আরও ভালো পারফর্ম করার চেষ্টা করেন বলে জানিয়েছেন তিনি। গত ভারত সফরে ওডিআইতে কোহলির দলকে হারিয়ে সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া। এবারও মূল কোচের অনুপস্থিতিতে ফের অজিরা সিরিজ জিততে পারে কিনা, সেটিই দেখার।







বন্ধ করুন