বাংলা নিউজ > ময়দান > অজিরা ভারতের থেকে ভাল সুইং খেলতে সক্ষম, কোহলিদের ঘুরিয়ে কটাক্ষ RCB-র কিউয়ি কোচের
বিশ্বকাপ ফাইনালে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া দলের অধিনায়ক কেন উইলিয়ামসন ও অ্যারন ফিঞ্চ। ছবি- রয়টার্স। (REUTERS)
বিশ্বকাপ ফাইনালে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া দলের অধিনায়ক কেন উইলিয়ামসন ও অ্যারন ফিঞ্চ। ছবি- রয়টার্স। (REUTERS)

অজিরা ভারতের থেকে ভাল সুইং খেলতে সক্ষম, কোহলিদের ঘুরিয়ে কটাক্ষ RCB-র কিউয়ি কোচের

  • ভারতীয় দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ফর্ম্যাটে নাগাড়ে সাত ম্যাচ হারার পর চলতি টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে প্রথম জয় পায়।

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল মিলিয়ে মোট ১৭ বারের প্রতিবারই নক আউটে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে নিউজিল্যান্ড। তবে এমন জঘন্য রেকর্ড সত্ত্বেও তাসমানপারের পড়শিদেশকে কিউয়িরা ভয় পায় না বলেই জানাচ্ছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কোচ মাইক হেসেন। এমনকী নিজের মতামত প্রমাণে ভারতীয় দলকেও টেনে আনলেন তিনি।

SEN NZ-কে দেওয়া এক সাক্ষাৎকারে কিউয়িরা অজিদের বিরুদ্ধে খেলতে ভয় পায় কিনা, সেই প্রশ্নের জবাবে হেসন জানান, ‘এমনটা তো (ফাইনালে হার) ২০১৫ সালের বিশ্বকাপ ফাইনাল ও এবার, এই দুই ক্ষেত্রেই হল। বিগত ছয়, সাত বছরে চ্যাপেল-হেডলি ট্রফিতে আমরা ওদের অনেকবার হারিয়েছি এবং বেশিরভাগ ক্ষেত্রেই ট্রফি আমাদের দখলেই থেকেছে।’

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যেমন নিউজিল্যান্ডের পারফরম্যান্স, ঠিক তেমনই আইসিসি ইভেন্টে কিউয়িদের বিরুদ্ধে ভারতের পারফরম্যান্সও হতশ্রী। ২০০৩ সাল ছাড়া আইসিসি টুর্নামেন্টে ভারত কিউয়িদের হারাতে পারেনি। এই প্রসঙ্গ টেনেই হেসনের মতে কয়েকটা দল অপরের বিরুদ্ধে ভাল করে থাকে, দলের সমীকরণের ওপর তা নির্ভর করে।

‘প্রত্যেক দলই কোনো না কোনো দলের বিরুদ্ধে বেশি ভাল করে। আমরা ভারতের বিরুদ্ধে ভাল খেলি, আবার অস্ট্রেলিয়াকে ওদের বিরুদ্ধে সমস্যায় পড়তে হয়। স্কিলের দিক থেকে দেখতে গেলে কোনো দল অপরের বিরুদ্ধে ভাল করে। অজিরা আমাদের সুইং বোলিংয়ের বিরুদ্ধে ভারতের তুলনায় অনেক ভাল ব্যাটিং। তাই আমার মনে হয় এটা ভয়ের থেকে বেশি ম্যাচ আপের ওপর নির্ভরশীল।’ দাবি কিউয়িদের ২০১৯ সালে বিশ্বকাপের ফাইনালে পৌঁছে দেওয়া কোচের। 

বন্ধ করুন