বাংলা নিউজ > ময়দান > Australia vs India: রিভিউ নেয়নি অস্ট্রেলিয়া, আউট হয়েও বাঁচলেন কোহলি
বিরাট কোহলি। ছবি- টুইটার।
বিরাট কোহলি। ছবি- টুইটার।

Australia vs India: রিভিউ নেয়নি অস্ট্রেলিয়া, আউট হয়েও বাঁচলেন কোহলি

  • বেশ কয়েক দফায় অল্পের জন্য আউট হতে হতে বেঁচে যান ভারত অধিনায়ক।

অ্যাডিলেডের ডে-নাইট টেস্টে ভাগ্যের বড়সড় সাহায্য পেলেন কোহলি। আউট হয়েও বেঁচে গেলেন ভারত অধিনায়ক।

ফিল্ড আম্পায়াররা বুঝতে পারেননি। বোলারের মধ্যেও বিশেষ কোনও হেলদোল ছিল না। সামান্য সংশয় প্রকাশ করেন ক্যাপ্টেন তথা উইকেটকিপার টিম পেইন। যদিও শেষমেশ আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ না জানানোর সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া।

রিভিউ না নেওয়ার সিদ্ধান্তটা যে কতটা ভুল ছিল, স্পষ্ট হয়ে যায় প্রযুক্তিতে। হটস্পটে ধরা পড়ে, টিম পেইনের সংশয় অমূলক ছিল না। আউট ছিলেন বিরাট।

ইনিংসের ৩৬তম ওভারে ন্যাথন লিয়ঁর প্রথম বল গ্লান্স করার চেষ্টা করেন কোহলি। লেগস্টাম্পের বাইরে ছিল বল। কোহলির গ্লাভস ঘেঁষে বল চলে যায় উইকেটকিপারের দস্তানায়। পেইন কট-বিহাইন্ডের আবেদন করেন বটে, তবে তাঁকে সঙ্গ দেননি বোলার। আম্পায়ার কোহলিকে নট-আউট ঘোষণা করেন। পরে হটস্পটে দেখা যায় বল বিরাটের গ্লাভসে লেগেছিল। সুতরাং, আউট হয়েও সে যাত্রায় বেঁচে যান কোহলি।

পরে ৪৩তম ওভারেও অল্পের জন্য বেঁচে যান কোহলি। স্টার্কের ওভারের তৃতীয় বল কোহলির গ্লাভসে লেগে হাওয়ায় ভেসে যায়। তবে ব্যাকওয়ার্ড স্কোয়ার লেগে ক্যাচ ধরার মতো কোনও ফিল্ডার ছিলেন না।

তার আগে ইনিংসের ২৭তম ওভারে কামিন্সের দ্বিতীয় বল কোহলির ব্যাটের কানায় লেগে থাইয়ে লাগার পর শর্ট লেগ ফিল্ডারের ঠিক সামনে পড়ে। অল্পের জন্য সেবারও আউট হতে হতে বেঁচে যান বিরাট।

বন্ধ করুন