বাংলা নিউজ > ময়দান > স্পিনের জালেই ভারতকে মাতের চেষ্টা, টেস্টের জন্য অজিদের ভাবনায় অ্যাস্টন ও মার্ফি

স্পিনের জালেই ভারতকে মাতের চেষ্টা, টেস্টের জন্য অজিদের ভাবনায় অ্যাস্টন ও মার্ফি

অ্যাস্টন অ্যাগার (AFP)

২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে ভারত সফরে আসবে অস্ট্রেলিয়া দল। সেই সফরে তাঁদের চারটি টেস্ট এবং তিনটি ওয়ানডে ম্যাচে খেলার কথা রয়েছে। সেই কথা মাথাতে রেখেই অ্যাগার-মার্ফিদের দেখে নিতে চাইছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড।

শুভব্রত মুখার্জি: চলতি টি-২০ বিশ্বকাপের অভিযান ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে অস্ট্রেলিয়ার। ঘরের মাঠে গতবারের চ্যাম্পিয়ন দল হতাশাজনক পারফরম্যান্স করে সুপার-১২ পর্যায়তেই বেরিয়ে গিয়েছে। স্বাভাবিকভাবেই তাঁদের এই মুহূর্তে ফোকাস পরবর্তী সিরিজগুলোতে। বিশ্বকাপ ফাইনালের চারদিন পরেই তাঁরা ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলা শুরু করবে। তারপরেই রয়েছে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ। সেই টেস্ট সিরিজের আগেই অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী একাদশের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ক্যারিবিয়ান দল। আর এই প্রধানমন্ত্রী একাদশে জায়গা হয়েছে স্পিনার অ্যাস্টন অ্যাগার, টড মার্ফির। বিশেষজ্ঞদের মতে ভারতের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের কথা মাথাতে রেখেই এই সিদ্ধান্ত নিয়েছেন অজি নির্বাচকরা।

২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে ভারত সফরে আসবে অস্ট্রেলিয়া দল। সেই সফরে তাঁদের চারটি টেস্ট এবং তিনটি ওয়ানডে ম্যাচে খেলার কথা রয়েছে। সেই কথা মাথাতে রেখেই অ্যাগার-মার্ফিদের দেখে নিতে চাইছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। উল্লেখ্য ২০১৭ সালে শেষবার অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে খেলেছিলেন অ্যাস্টন। তারপর তাঁর 'সাইড স্ট্রেন' অর্থাৎ চোট সারিয়ে তিনি ফের জাতীয় দলে ফেরার লড়াই চালাচ্ছেন। জাতীয় দলের হয়ে ইতিমধ্যেই চারটি টেস্ট খেলে তিনি নিয়েছেন ৯টি উইকেট। ২৯ বছর বয়সি এই ক্রিকেটার এর পাশাপাশি খেলেছেন ৬১টি প্রথম শ্রেণির ক্রিকেটের ম্যাচও।

অন্যদিকে জাতীয় দলের হয়ে এখনও খেলা হয়নি ২১ বছর বয়সি টড মার্ফির। ৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে তিনি নিয়েছেন ১৮টি উইকেট। ভারত সফরের জন্য অজি নির্বাচকদের ভাবনায় এই দুই স্পিনারের পাশাপাশি রয়েছেন ব্যাটার পিটার হ্যান্ডসকম্বও। সম্প্রতি বেশ ভালো ফর্মে রয়েছেন তিনি। শ্রীলঙ্কাতে যে অস্ট্রেলিয়া 'এ' দল সফর করেছিল। সেই দলের সদস্যও ছিলেন পিটার। শেফিল্ড শিল্ডেও বেশ ভালো পারফরম্যান্স করেছেন তিনি। উল্লেখ্য ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ৩০ নভেম্বর পার্থে প্রথম টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। তার আগে ২৩ নভেম্বর থেকে শুরু হবে প্রধানমন্ত্রী একাদশ বনাম ওয়েস্ট ইন্ডিজের প্রস্তুতি ম্যাচটি।

বন্ধ করুন