বাংলা নিউজ > ময়দান > ‘এই মুহূর্তে বাবর আজম বিশ্বের সেরা অলরাউন্ড ব্যাটার;’ মাইকেল ভন

‘এই মুহূর্তে বাবর আজম বিশ্বের সেরা অলরাউন্ড ব্যাটার;’ মাইকেল ভন

আউট হয়ে যাওয়ার পরে বাবর আজমকে অজি ক্রিকেটারের অভিনন্দন (ছবি:এএফপি) (AFP)

প্রাক্তন ব্রিটিশ অধিনায়কের মতে বিশ্বের সেরা অলরাউন্ড ব্যাটার বাবর আজম। 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করাচি টেস্ট ম্যাচ বাঁচাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। বিশেষজ্ঞরা মনে করেন বাবর আজমের ইনিংসের দৌলতে এই ম্যাচে বেঁচে গেছে পাকিস্তান। বাবর আজম প্রায় দুই দিন ব্যাট করলেন। দলের হয়ে ব্যাট করেন এবং সেঞ্চুরিও করেন। তবে, এটি তার দুর্ভাগ্য যে তিনি মাত্র চার রানের জন্য ডাবল সেঞ্চুরি করতে পারলেন না এবং দ্বিশতরান করার আগেই আউট হয়ে যান। ম্যাচ ড্র হওয়ার পর বিশ্ব ক্রিকেটে বাবর আজমের ইনিংস নিয়ে সকলেই প্রশংসা করছেন।

এই তালিকায় যুক্ত হয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। এই ব্রিটিশ তারকা ক্রিকেটার বাবর আজমের প্রশংসা করে নিজের টুইটারে একটি পোস্ট করেন। যেখানে তিনি লিখেছেন,‘এই বিষয়ে কোনও প্রশ্ন ছাড়াই আমি মনে করি এই মুহূর্তে বিশ্বের সেরা অলরাউন্ড ব্যাটার হলেন বাবর আজম... সব ফর্ম্যাটেই তিনি দুদার্ন্ত করছেন...’ আসলে বাবর যে ভাবে অজি বোলারদের বিরুদ্ধে ব্যাট করেছেন তাতে তার প্রশংসা না করলেই ভুল হবে। তবে বাবরের এই ইনিংস দেখে মাইকেল ভন তাকে সেরা বলে বেছে নিলেন।

এদিন ম্যাচের পরে বাবর আজম বলেন, ‘আমাদের পরিকল্পনা ছিল সেশনের পর সেশন ব্যাট করা এবং পার্টনারশিপ গড়ে তোলা। এটি একটি দলীয় প্রচেষ্টা ছিল। কারণ অন্যান্য ব্যাটসম্যানরা (শফিক এবং রিজওয়ান)ও দরকারী অবদান রেখেছিলেন। আমরা দায়িত্ব নিয়েছিলাম এবং সারা দিন পার্টনারশিপ গড়ে তোলার দিকেই আমাদের প্রধান ফোকাস ছিল। রিজওয়ান দুর্দান্ত ছিলেন কারণ তিনি শেষ পর্যন্ত টেস্ট বাঁচিয়েছিলেন। আমরা এভাবে ব্যাটিং চালিয়ে যেতে চেয়েছিলাম (চা বিরতির পর),আমরা ইতিবাচক থাকার এবং আমাদের শট খেলার চেষ্টা করেছি। দলের এই ইনিংসের প্রয়োজন ছিল তাই যতক্ষণ সম্ভব ব্যাট করার চেষ্টা করেছি।’

বন্ধ করুন