বাংলা নিউজ > ময়দান > আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্য ১৯ সদস্যের দল ঘোষণা করল বাংলাদেশ, ফিরলেন মুশফিকুর ও লিটন
বাংলাদেশ ক্রিকেট দল (ছবি: গেটি ইমেজ)
বাংলাদেশ ক্রিকেট দল (ছবি: গেটি ইমেজ)

আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্য ১৯ সদস্যের দল ঘোষণা করল বাংলাদেশ, ফিরলেন মুশফিকুর ও লিটন

  • কিউয়িদের বিরুদ্ধে ঘরের মাঠে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। বৃহস্পতিবার নিজেদের দল ঘোষণা করল বাংলাদেশ। ১৯ সদস্যের দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

কিউয়িদের বিরুদ্ধে ঘরের মাঠে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। বৃহস্পতিবার নিজেদের দল ঘোষণা করে বাংলাদেশ। আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্য ১৯ সদস্যের দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলে ফিরেছেন মুশফিকুর রহিম, লিটন দাস ও আমিনুল ইসলাম বিপ্লব। অস্ট্রেলিয়া সিরিজে দুরন্ত পারফরমেন্স করার পরে শাকিবদের থেকে প্রত্যাশাটা বেড়ে গিয়েছে। 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫ টি-টোয়েন্টির সিরিজ খেলবে বাংলাদেশ। প্রত্যেকটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সিরিজের প্রথম ম্যাচ খেলা ১ সেপ্টেম্বর। বাকি ৪টি ম্যাচ খেলা হবে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। এই সিরিজের প্রত্যেকটি ম্যাচ খেলা হবে ৩.৩০ থেকে। মুশফিক-লিটন-আমিনুল দলে ফেরায় টাইগারদের শক্তি অনেকটাই বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে। জিম্বাবোয়ের সফরের বাংলাদেশ দলে এই তিনজন ক্রিকেটার থাকলেও, অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ছিলেন না তাঁরা। 

অস্ট্রেলিয়ার কঠোর বায়োবাবল শর্তের কারণে দেশে থাকলেও শেষ পর্যন্ত তাদের ছাড়াই খেলতে হয় বাংলাদেশকে। অস্ট্রেলিয়া সিরিজে দলে থাকলেও নিউজিল্যান্ড সিরিজ থেকে বাদ পড়েছেন মহম্মদ মিঠুন। ৫ ম্যাচের সিরিজের কোনও ম্যাচেই মিঠুন একাদশে সুযোগ পাননি। এর আগে জিম্বাবোয়ের বিপক্ষে টি-টোয়েন্টি দলেও ছিলেন না মিঠুন। কিন্তু মাঝপথে মুশফিকরা ফেরায় তাকে দলে রেখে দেয় বিসিবি। সেই ধারাবাহিকতায় অস্ট্রেলিয়ার বিপক্ষে দলেও ছিলেন। টানা পাঁচ ম্যাচেই ব্যর্থ হওয়া সৌম্য সরকারও দলে রয়েছেন। কোনও ম্যাচ খেলার সুযোগ না পাওয়া তাইজুল ইসলাম, রুবেল হোসেন,  তাসকিন আহমেদও স্কোয়াডে জায়গা পেয়েছেন। টি টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সিরিজকে দারুণ গুরত্ব দিচ্ছে বাংলাদেশ। 

এক নজরে দেখে নিন নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশের ১৯ সদস্যের দল: 

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), শাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, নঈম শেখ, কাজী নুরুল হাসান, শামীম হোসেন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, সাইফ উদ্দিন, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, শেখ মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব ও নাসুম আহমেদ।

বন্ধ করুন