বাংলা নিউজ > ময়দান > চোট আঘাতে জর্জরিত বাংলাদেশ ক্রিকেট! এশিয়া কাপের দল গঠন করতে হিমশিম খাচ্ছে বিসিবি

চোট আঘাতে জর্জরিত বাংলাদেশ ক্রিকেট! এশিয়া কাপের দল গঠন করতে হিমশিম খাচ্ছে বিসিবি

জিম্বাবোয়ের বিরুদ্ধে বাংলাদেশ দল (ছবি-এএফপি) (AFP)

সোমবার সিঙ্গাপুরে আঙুলের সার্জারি সম্পন্ন হয়েছে নুরুল হাসান সোহানের। তাঁর পুরোপুরি সেরে উঠতে চার সপ্তাহ সময় লাগবে। অর্থাৎ এশিয়া কাপের আগে সোহানের সুস্থ হয়ে দলের ফেরার সম্ভাবনা একেবারেই নেই। এমন অবস্থায় চিন্তায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আসন্ন এশিয়া কাপের দল ঘোষণার জন্য তাই বাংলাদেশ বাড়তি সময় নিচ্ছে।

আঙুলের চোটের কারণে আসন্ন এশিয়া কাপ খেলা হচ্ছে না বাংলাদেশের উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের। সোমবার ৮ অগস্ট সিঙ্গাপুরে তাঁর আঙুলের সার্জারি সম্পন্ন হয়েছে। তবে এখন তাঁর পুরোপুরি সেরে উঠতে অন্তত চার সপ্তাহ সময় লাগবে। অর্থাৎ এশিয়া কাপের আগে সোহানের সুস্থ হয়ে দলের ফেরার সম্ভাবনা একেবারেই নেই। আগামী ২৭ অগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে এশিয়া কাপের আসর। জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বাঁ হাতের আঙুলে চোট পেয়েছিলেন সোহান। সেই সিরিজে আর খেলতেই পারেননি তিনি। সিরিজের মধ্যেই নুরুলের পরিবর্ত হিসাবে অভিজ্ঞ মাহমুদুল্লাকে দলে নেওয়া হয়েছিল।

এখনও সিঙ্গাপুরে রয়েছেন সোহান। মঙ্গলবার তাঁর ঢাকায় ফেরার কথা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড একটি বিবৃতিতে জানিয়েছে,‘সিঙ্গাপুরের হাসপাতালে নুরুলহাসান সোহানের বাঁ হাতের আঙুলের সিটি স্ক্যান করা হয়েছে। চোট গুরুতর। চিকিৎসকরা জানিয়েছেন,চোট সারতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে। তাই এশিয়া কাপে নুরুলকে পাওয়া যাবে না।’

আরও পড়ুন… এশিয়া কাপের এই দল T20 WC-এ যাবে না! শামির বাদ যাওয়া নিয়ে কিরণ মোরের ভবিষ্যদ্বাণী

এরমধ্যেই আগামী বৃহস্পতিবার অর্থাৎ ১১ অগস্টের মধ্যে বিসিবিকে আসন্ন এশিয়া কাপের জন্য দল ঘোষণা করতে হবে। কয়েক দিন আগেই সোহান জানিয়েছিলেন,উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাবেন। অস্ত্রোপচার নাও লাগতে পারে। আশা করি এশিয়া কাপের আগেই সব ঠিক হয়ে যাবে। তবে সিঙ্গাপুর যাওয়ার পর বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শে তাঁকে অপারেশন করাতে হয়েছে। সোমবার ৮ অগস্ট সোহান নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এক বার্তায় বলেন, ‘আমার আঙুলের অস্ত্রোপচার করতে হচ্ছে। সকলের কাছে শুভেচ্ছা কামনা করছি।’

আরও পড়ুন… CWG 2022: 'ঈর্ষাকাতর'! ম্যাকগ্রার কোভিড নিয়ে খেলার বিতর্কে ভারতীয়দের টার্গেট হিলির

ওয়েস্ট ইন্ডিজ সফরে অধিনায়কত্ব করা মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্রাম দিয়ে জিম্বাবোয়ে সিরিজে নেতৃত্ব তুলে দেয়া হয়েছিল নুরুল হাসান সোহানের কাঁধে। তবে ১২ দিনের জন্য নেতৃত্ব পাওয়া সোহান টিকলেন মাত্র ৯ দিন। সিরিজ শেষ করার আগেই চোটে পড়ে দেশে ফিরে আসেন। তবে কিছুদিন আগেই ব্যাটার ইয়াসির আলি চৌধুরী ও জোরে বোলার মহম্মদ সইফুদ্দিন চোটের কারণে জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলতে পারেননি। তাঁদের এশিয়া কাপে পাওয়া যাবে কি না,তা এখনও নিশ্চিত নয়। তার মধ্যেই আরও এক ক্রিকেটার ছিটকে গেলেন। এমন অবস্থায় শোচনীয় অবস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। আসন্ন এশিয়া কাপের দল ঘোষণার জন্য তাই বাংলাদেশকে বাড়তি সময় দেওয়া হল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

গুগলকে টেক্কা দিতে ‘দেশি’ ইন্দাস প্লে স্টোর আনল PhonePe, সার্চ ১২ ভারতীয় ভাষায় IND vs ENG: বুমরাহের কোন টিপস কাজে লাগিয়ে বাজিমাত?সফল অভিষেকের পর বললেন আকাশ দীপ ফুলকির কাছে লাগাতার হার, সন্ধ্যাতারার জায়গা নিচ্ছে ‘বঁধুয়া’, ৮ মাসেই বন্ধ মেগা? কেন্দ্রীয় এজেন্সির অভিযানের পর ৩০ সংস্থা BJPকে দিয়েছে অনুদান! অভিযোগ কংগ্রেসের কী হবে কে জানে? সকাল থেকে আধার সংশোধনের জন্য লাইন, 'বাতিল' নিয়ে বিভ্রান্তি চরমে… ‘খুব ডিস্টার্বড হয়ে…’ কপিলের সঙ্গে ঝামেলার পর কী কী সহ্য করেছিলেন সুনীল? ঘুমানোর আগে এক গ্লাস দুধেই কামাল! শরীরে অসাধারণ প্রভাব পড়ে এতে TMC নেতাদের সম্পত্তি বাঁচাতে গ্রেফতারির হুমকি দিয়ে গেছেন DG, দাবি গ্রামবাসীদের কেমন কাটবে আগামিকাল? মাঘী পূর্ণিমায় কোন কোন রাশি লাকি? রইল ২৪ ফেব্রুয়ারির রাশিফল একই রাতে চলে গেলেন দুই ভাই, আলাদা জঙ্গলে ঝুলছিল জোড়া দেহ, কীসের এত অভিমান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.