বাংলা নিউজ > ময়দান > CWG 2022: 'ঈর্ষাকাতর'! ম্যাকগ্রার কোভিড নিয়ে খেলার বিতর্কে ভারতীয়দের টার্গেট হিলির
২০২২ কমনওয়েলথ গেমসে সোনা জয়ের পরে তালিয়া ম্যাকগ্রা (ছবি-এএফপি)  (AFP)

CWG 2022: 'ঈর্ষাকাতর'! ম্যাকগ্রার কোভিড নিয়ে খেলার বিতর্কে ভারতীয়দের টার্গেট হিলির

  • সোশ্যাল মিডিয়াতে নেটিজেনদের উদ্দেশ্যে চিমটি কাটা বার্তা দিলেন অজি তারকা মিচেল স্টার্কের স্ত্রী অজি মহিলা ক্রিকেটার অ্যালিসা হিলি। তিনি তাঁর সোশ্যাল মিডিয়াতে একটি ছবি পোস্ট করেছেন। যেখানে একটি নৌকাকে দেখা যাচ্ছে, সেই নৌকায় লেখা রয়েছে সল্ট অর্থাৎ নুন। 

কমনওয়েলথ গেমসের মহিলা ক্রিকেটের ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত ও অস্ট্রেলিয়া। ম্যাচ শুরুর আগে অস্ট্রেলিয়া দল যে একাদশের ঘোষণা করে তাতে নাম ছিল তালিয়া ম্যাকগ্রার। পরে জানা যায়,ম্যাকগ্রা করোনা আক্রান্ত। তবে তালিয়া করোনা পজিটিভ হওয়ার পরেও তাঁকে কেন ফাইনালে খেলার ছাড়পত্র দেওয়া হল? কমনওয়েলথ কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে বেজায় চটেছে অনেকেই।

এরপরেই সমালোচনার ঝড় উঠতে থাকে,বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে একাধিক ক্ষেত্রে অবিচারের শিকার হয়েছে ভারত। এমনটাই বলতে থাকেন বহু ক্রীড়াপ্রেমী। অনেকেই বলতে থাকেন শুধু ম্যাচ অফিসিয়ালদের ভুলের মাশুল দিতে হয়েছে ভারতকে এমনটাই নয়,বরং অন্য ক্ষেত্রেও ভারতের সঙ্গে দ্বিচারিতা করেছে আয়োজকরা।

আরও পড়ুন… কার্তিককে চরম অপমান করলেন জাদেজা!

এরপরেই সোশ্যাল মিডিয়াতে নেটিজেনদের উদ্দেশ্যে চিমটি কাটা বার্তা দিলেন অজি তারকা মিচেল স্টার্কের স্ত্রী অজি মহিলা ক্রিকেটার অ্যালিসা হিলি। তিনি তাঁর সোশ্যাল মিডিয়াতে একটি ছবি পোস্ট করেছেন। যেখানে একটি নৌকাকে দেখা যাচ্ছে, সেই নৌকায় লেখা রয়েছে সল্ট অর্থাৎ নুন। আসলে অ্যালিসা হিলি বোঝাতে চেয়েছেন, হেরে গিয়ে ভারতীয়রা বাজে বিষয় নিয়ে বিতর্ক করছেন।

এদিকে ক্রিকেট ভক্তরা বলছেন রবিবার অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের অলরাউন্ডার তালিয়া ম্যাকগ্রাকে করোনা সংক্রমণ নিয়েই সোনার মেডেল ম্যাচে মাঠে নামার অনুমতি দেওয়া সবকিছু বদলে গিয়েছে। অলরাউন্ডার ম্যাকগ্রা না খেললে তো ভারত এই ম্যাচে সুবিধা পেতে পারত। কারণ,অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রান সংগ্রহক তালিয়া ম্যাকগ্রা। পাশাপাশি বেশ কয়েকটি উইকেটও ছিল তাঁর ঝুলিতে। এমন অবস্থায় তালিয়াকে না খেলতে দিলে হরমনপ্রীতরা সুবিধা পেতেই পারত।

আরও পড়ুন… ১০০ বা ২০০ নয়, একেবারে ৬০০! বাইশ গড়ে বিশেষ রেকর্ড গড়লেন কায়রন পোলার্ড

তবে ম্যাকগ্রাথ প্রসঙ্গে ম্যাচ শেষে ভারতীয় দলের ক্যাপ্টেন হরমনপ্রীত কউর বলেন, ‘টসের আগে ওঁরা আমাদের ঘটনাটা (ম্যাকগ্রাথের করোনা আক্রান্ত হওয়ার) জানান।’ এরপর হরমনপ্রীত বলেন, ‘এটি এমন কিছু ছিল যা আমাদের নিয়ন্ত্রণে ছিল না।CWG-কে একটি সিদ্ধান্ত নিতে হয়েছিল এবং আমরা এটার সঙ্গে সহমত ছিলাম। যেহেতু তিনি (তালিয়া ম্যাকগ্রা) খুব অসুস্থ ছিলেন না, তাই আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম যে তিনি খেলতে পারেন। আমাদের স্পোর্টসম্যান স্পিরিট দেখাতে হত। আমি খুশি যে আমরা তালিয়াকে না বলিনি। এটা (ফাইনালে না খেলতে পারা) তাঁর জন্য খুব কঠিন হত।’ তবে হরমনপ্রীতের এই যুক্তির অনেকে প্রশংসা করলেও অনেকেই এর তীব্র প্রতিবাদ করেছে।

বন্ধ করুন