বাংলা নিউজ > ময়দান > BBL 10: চুল কাটতে পারবেন না ক্রিকেটাররা, কড়া নির্দেশ ক্রিকেট অস্ট্রেলিয়ার
BBL 10: চুল কাটতে পারবেন না ক্রিকেটাররা, নির্দেশ ক্রিকেট অস্ট্রেলিয়ার। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার @BBL)
BBL 10: চুল কাটতে পারবেন না ক্রিকেটাররা, নির্দেশ ক্রিকেট অস্ট্রেলিয়ার। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার @BBL)

BBL 10: চুল কাটতে পারবেন না ক্রিকেটাররা, কড়া নির্দেশ ক্রিকেট অস্ট্রেলিয়ার

  • কঠোর নিয়ম।

শুভব্রত মুখার্জি

একদিকে যখন ভারতের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে ব্যস্ত টিম অস্ট্রেলিয়া, সেই সময় অন্যদিকে চলছে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা বিগ ব্যাশ লিগও। তবে সিডনিতে আবার উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে কোভিড সংক্রমণ। করোনাভাইরাসের কথা মাথায় রেখে সংক্রমণ রুখতে এবার এক অভিনব এবং নজিরবিহীন সিদ্ধান্ত নিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

বিগ ব্যাশ লিগে অংশ নেওয়া ক্রিকেটারদের চুল কাটার উপর আপাতত নিষেধাজ্ঞা জারি করল ক্রিকেট অস্ট্রেলিয়া।করোনার সংক্রমণ ঠেকাতে মাঠে নেমেছে অস্ট্রেলিয়া সরকার। এই আবহে ভারত-অস্ট্রেলিয়ার সিডনিতে তৃতীয় টেস্ট ঘিরেও অনিশ্চয়তা দেখা দিয়েছে। ফলে এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হল অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। প্রথমে ফেস মাস্ক পড়ে চুল কাটার অনুমতি দিলেও পরে তা প্রত্যাহার করা হল।

চলতি সপ্তাহেই বিবিএলে শুরু হয়েছে তাসমানিয়া এবং ক্যানবেরায়। পাঁচটি ফ্র্যাঞ্চাইজি চার্টার্ড ফ্লাইটে হোবার্ট থেকে ব্রিসবেনে গিয়েছে। ব্রিসবেন এবং গোল্ড কোস্টে সমস্ত ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয়ে রাখা হয়েছে। বাইরে খাওয়া একেবারে নিষিদ্ধ। মেনে চলতে হচ্ছে বিভিন্ন বিধিনিষেধ। কিন্তু তারপরও কোনও ঝুঁকি নিতে নারাজ ক্রিকেট অস্ট্রেলিয়া।

বন্ধ করুন