বাংলা নিউজ > ময়দান > করোনায় শ্রীলঙ্কা বোর্ডের আর্থিক ক্ষতি পুষিয়ে দিতেই বাড়তি ম্যাচ খেলতে রাজি হয় ভারত
ভারত-শ্রীলঙ্কা ম্যাচের মুহূর্ত। ছবি- গেটি।
ভারত-শ্রীলঙ্কা ম্যাচের মুহূর্ত। ছবি- গেটি।

করোনায় শ্রীলঙ্কা বোর্ডের আর্থিক ক্ষতি পুষিয়ে দিতেই বাড়তি ম্যাচ খেলতে রাজি হয় ভারত

  • জুলাইয়ে দু'টি সীমিত ওভারের সিরিজ খেলতে দ্বীপরাষ্ট্রে উড়ে যাবে টিম ইন্ডিয়া।

করনো মহামারির জন্য যে বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়তে হয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে, তা কিছুটা পূরণ করতেই এগিয়ে আসে বিসিসিআই। শ্রীলঙ্কা বোর্ডের প্রস্তাব মতোই জুলাইয়ের শ্রীলঙ্কা সফরে বাড়তি ম্যাচ খেলতে রাজি হয় ভারতীয় বোর্ড।

করোনা মহামারির জন্য বিশ্বের প্রায় সব ক্রিকেট বোর্ডই কম-বেশি ক্ষতির মুখে পড়ে। ভারতের বিরুদ্ধে নিজেদের দেশে দ্বি-পাক্ষিক সিরিজ খেললে টেলিভিশন স্বত্ব থেকে বেশ কিছু টাকা আয় করা সম্ভব। সেকারণেই শ্রীলঙ্কা বোর্ড বিসিসিআইয়ের কাছে প্রস্তাব দিয়েছিল বাড়তি ম্যাচ খেলার। বিসিসিআই রাজি হয়ে যায় এবং ৩টি টি-২০'র সঙ্গে বাড়তি ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজও যোগ করা হয় সফরে।

জুলাইয়ে দ্বীপরাষ্ট্রে মোট ৬টি সীমিত ওভারের ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। প্রাথমিকভাবে শুধুমাত্র ৩টি টি-২০ খেলতেই শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল ভারতীয় দলের।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সভাপতি শাম্মি সিলভা নিজেই জানান একথা। তিনি বলেন, ‘ভারত আসন্ন সিরিজে দ্বিগুন সংখ্যাক ম্যাচ খেলতে রাজি হয়েছে। যার অর্থ, আমরা টেলিভিশন স্বত্ব থেকে বেশি টাকা আয় করতে পারব।’

সিলভা এও ইঙ্গিত দিয়েছেন যে, চলতি বছরে বাকি যে দলগুলি শ্রীলঙ্কা সফরে যাবে, তাদের কাছেও ম্যাচ সংখ্যা বাড়ানোর একই রকম অনুরোধ করা হবে।

বন্ধ করুন