বাংলা নিউজ > ময়দান > India Women's Cricket Squad: জাতীয় দলে কামব্যাক রিচার, এশিয়ান গেমসের ভারতীয় স্কোয়াডে বাংলার তিতাস

India Women's Cricket Squad: জাতীয় দলে কামব্যাক রিচার, এশিয়ান গেমসের ভারতীয় স্কোয়াডে বাংলার তিতাস

জাতীয় দলে কামব্যাক করলেন রিচা ঘোষ। ছবি- এএফপি।

India Women's Cricket Squad Asian Games: এশিয়ান গেমসে স্ট্যান্ড-বাই হিসেবে জাতীয় দলের সঙ্গে থাকবেন বাংলার সাইকা ইশাক।

বাংলাদেশ সফরের সীমিত ওভারের ২টি সিরিজের ভারতীয় দল থেকে বাদ পড়লেও খুব বেশিদিন জাতীয় দলের বাইরে থাকতে হচ্ছে না রিচা ঘোষকে। এশিয়ান গেমসের জন্য ভারতের মহিলা ক্রিকেট স্কোয়াডে কামব্যাক করলেন বাংলার উইকেটকিপার-ব্যাটার।

শুক্রবার এশিয়ান গেমসের জন্য ভারতের ছেলে ও মেয়েদের ক্রিকেট স্কোয়াড ঘোষণা করে বিসিসিআই। মেয়েদের দলে জায়গা পেয়েছেন বাংলার দুই তারকা। রিচার সঙ্গে মূল স্কোয়াডে রয়েছেন তিতাস সাধু, যিনি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন।

এছাড়া বাংলার সাইকা ইশাক এশিয়ান গেমসে স্ট্যান্ড-বাই ক্রিকেটার হিসেবে জাতীয় দলের সঙ্গে থাকবেন। সাইকা গত উইমেন্স প্রিমিয়র লিগে চমকে দেওয়া পারফর্ম্যান্স উপহার দেন। তাঁকে অবিলম্বে জাতীয় দলে দেখা যাবে বলে মত পেশ করেন বিশেষজ্ঞরা। আপাতত মূল স্কোয়াডে জায়গা না পেলেও সাইকা যে ভারতীয় দলের দরজায় কড়া নাড়ছেন, সেটা বোঝা গেল স্পষ্ট।

রিচা ছাড়াও ভারতীয় দলে কামব্যাক করেন তারকা স্পিনার রাজেশ্বরী গায়কোয়াড়। যদিও জায়গা হয়নি পেসার রেনুকা সিং ঠাকুরের। বাদ পড়েছেন উইকেটকিপার-ব্যাটার যস্তিকা ভাটিয়া। মূল স্কোয়াড থেকে বাদ পড়েছেন পূজা বস্ত্রকার, হার্লিন দেওল ও স্নেহ রানা। তাঁদের স্ট্যান্ড-বাই ক্রিকেটারদের তালিকায় জায়গা করে দিয়েছেন জাতীয় নির্বাচকরা।

আরও পড়ুন:- IND vs WI: সৌরভের রেকর্ড চুরমার করলেও যশস্বী অল্পের জন্য টপকাতে পারলেন না ধাওয়ানকে

যথারীতি এশিয়ান গেমসে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন হরমনপ্রীত কৌর। ভাইস ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন স্মৃতি মন্ধনা। রিচার সঙ্গে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে দলে রয়েছেন উমা ছেত্রী। শেফালি বর্মা, জেমিমা রডরিগেজ ও দীপ্তি শর্মা ভারতীয় স্কোয়াডে অটোমেটিক চয়েজ। বাংলাদেশ সফরে জাতীয় দলে আত্মপ্রকাশ করা মিন্নু মণি ও অনুষা বরেড্ডি এশিয়ান গেমসের স্কোয়াডেও জায়গা ধরে রেখেছেন। দেবিকা বৈদ্য, আমনজ্যোৎ কৌরদেরও দেখা যাবে এশিয়ান গেমসে।

এবছর চিনের হ্যাংঝৌয়ে বসবে এশিয়ান গেমসের আসর। ১৯ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত চলবে বহুজাতিক এই প্রতিযোগিতা। টি-২০ ফর্ম্যাটে মেয়েদের ক্রিকেট ইভেন্ট অনুষ্ঠিত হবে ১৯ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত।

আরও পড়ুন:- IND vs SA Fixtures: সেঞ্চুরিয়নে বক্সিং ডে টেস্ট খেলবে ভারত, দেখে নিন রোহিতদের দক্ষিণ আফ্রিকা সফরের ক্রীড়াসূচি

এশিয়ান গেমসের জন্য ভারতের মহিলা ক্রিকেট দল: হরমনপ্রীত কৌর (ক্যাপ্টেন), স্মৃতি মন্ধনা (ভাইস ক্যাপ্টেন), শেফালি বর্মা, জেমিমা রডরিগেজ, দীপ্তি শর্মা, রিচা ঘোষ (উইকেটকিপার), আমনজ্যোৎ কৌর, দেবিকা বৈদ্য, অঞ্জলি সর্বানি, তিতাস সাধু, রাজেশ্বরী গায়কোয়াড়, মিন্নু মণি, কণিকা আহুজা, উমা ছেত্রী (উইকেটকিপার), অনুষা বরেড্ডি।

স্ট্যান্ড-বাই: হার্লিন দেওল, কাশভি গৌতম, স্নেহ রানা, সাইকা ইশাক ও পূজা বস্ত্রকার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘‌কংগ্রেস–সিপিএম এখানে বিজেপি করে’‌, মুর্শিদাবাদের মাটি থেকে তোপ দাগলেন মমতা লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন বিশ্বের সবচেয়ে খর্বকায় মহিলা, কী বার্তা জ্যোতির কে অধিকার দিয়েছে সংখ্য়ালঘু দেখলেই NIA ঢুকে পড়বার? অস্ত্র নিয়ে মিছিল করার: মমতা সারেগামাপার আগে গানের সুরে ভাসাতে আসছে গ্র্যান্ড মিউজিক্যাল সেলিব্রেশন! কবে-কখন? ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের কত টাকা মাইনে পান আইএএস অফিসাররা? কী কী বিশেষ সুযোগ সুবিধা পান তাঁরা T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? আজ মীন রাশিতে বুধের উদয়ে সমস্যা কমবে এই রাশির, অপূর্ণ ইচ্ছা হবে পূরণ গরমের ছুটিতেও স্কুলে হাজির থাকতে হবে সরকারি স্কুলের শিক্ষকদের, জারি নির্দেশিকা তৃণমূলের নেতাকে ‘মারল’ BJP, পুলিশকে ভয় দেখাচ্ছে কমিশন, দাবি উদয়নের, পুড়ল অফিস

Latest IPL News

ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের সত্যতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.