বাংলা নিউজ > ময়দান > হরমন-স্মৃতিদের কোচ কে হবেন? আবেদন জমা দেওয়ার আমন্ত্রণ জানাল BCCI, শেষ দিন ১০ মে

হরমন-স্মৃতিদের কোচ কে হবেন? আবেদন জমা দেওয়ার আমন্ত্রণ জানাল BCCI, শেষ দিন ১০ মে

মহিলা ক্রিকেট টিমের কোচের জন্য আবেদন চাইল বিসিসিআই।

ভারতের মহিলা ক্রিকেট টিমে গত কয়েক বছরের মধ্যে বহু বার কোচিং স্টাফ পরিবর্তিত হয়েছে। রমেশ পাওয়ার এনসিএ-তে স্থানান্তরিত হওয়ার পর, ভারতের মেয়েরা এই বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রধান কোচ ছাড়াই অংশ নিয়েছেন।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) মঙ্গলবার ভারতের সিনিয়র মহিলা দলের প্রধান কোচের পদের জন্য আবেদনপত্র জমা দেওয়ার আমন্ত্রণ জানিয়েছে। গত বছরের ডিসেম্বরে রমেশ পাওয়ার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে স্থানান্তরিত হওয়ার পর থেকে পদটি খালি পড়ে রয়েছে।

বোর্ডের ওয়েবসাইটে জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, আদর্শ প্রার্থীকে ‘আন্তর্জাতিক স্তরে ভারত বা অন্য কোনও দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে হবে। অথবা ন্যূনতম এনসিএ স্তরের 'সি' কোচিং সার্টিফিকেট বা একটি স্বনামধন্য সংস্থা থেকে অনুরূপ শংসাপত্র থাকতে হবে এবং ন্যূনতম ৫০টি প্রথম-শ্রেণীর ম্যাচ খেলার নজির থাকতে হবে।’

আরও পড়ুন: ইডেনে নিজের ম্যাচের সেরার ট্রফি তুলে দিয়েছিলেন কোহলিকে, ভাইরাল গোতির সেই ভিডিয়ো

এর বাইরে যদি একজন প্রার্থীর ন্যূনতম এক মরশুমের জন্য একটি আন্তর্জাতিক দলকে কোচিং করানোর অভিজ্ঞতা থাকে বা দুই মরশুমের জন্য একটি টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজিতে কোচিং করে থাকেন, তা হলে সেই ব্যক্তিও এই ভূমিকার জন্য আবেদন করতে পারেন।

যদিও বয়সের মানদণ্ড নির্দিষ্ট করা হয়নি, ৬০-এর বেশি বয়সের ব্যক্তি সাধারণত বিসিসিআই নীতির কারণে নির্বাচনের জন্য যোগ্য বলে বিবেচিত হয় না। তাঁর ভূমিকা মুম্বই ভিত্তিক হবে, প্রার্থীকে একটি ক্রিকেট কোচিং সেটআপ তৈরি করতে হবে।

আরও পড়ুন: মাঠেই অমিতের সঙ্গে তীব্র ঝামেলা কোহলির, শান্ত করতে হস্তক্ষেপ আম্পায়ারের- ভিডিয়ো

আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১০ মে। তার পরে বিসিসিআই আবেদনকারীদের সংক্ষিপ্ত তালিকাভুক্ত করবে এবং সেই তালিকা অশোক মালহোত্রার নেতৃত্বাধীন ক্রিকেট উপদেষ্টা কমিটির কাছে পাঠাবে। যারা বিসিসিআই সংবিধান অনুযায়ী ইন্টারভিউ নেবে।

ভারতের মহিলা ক্রিকেট টিমে গত কয়েক বছরের মধ্যে বহু বার কোচিং স্টাফ পরিবর্তিত হয়েছে। রমেশ পাওয়ার এনসিএ-তে স্থানান্তরিত হওয়ার পর, ভারতের মেয়েরা এই বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রধান কোচ ছাড়াই অংশ নিয়েছেন।

আগামী দুই বছরে দু'টি আইসিসি ইভেন্টের রয়েছে। যে কারণে বিসিসিআই মহিলা দলের জন্য দীর্ঘমেয়াদী প্রধান কোচ নিয়োগের পরিকল্পনা করছে। যদিও বোর্ডের জারি করা নোটিশে মেয়াদের সময়কাল নির্দিষ্ট করা হয়নি, তবে এটি মোটামুটি ভাবে পরিষ্কার যে, বিসিসিআই আদর্শগত ভাবে ২০২৫ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত প্রধান কোচ নিয়োগ করতে চাইছে, যে টুর্নামেন্টটি ভারতে অনুষ্ঠিত হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

১৫ দিন পর চাঁদে গভীর ঘুম ভাঙল জাপানি ল্যান্ডারের, কীভাবে ঘটল এই অলৌকিক ঘটনা শুভেন্দুর বিরুদ্ধে FIR করতে চায় রাজ্য, মামলা দায়েরের অনুমতি প্রধান বিচারপতির উচ্চমাধ্যমিকের ভূগোলে কী কী প্রশ্ন আসতে পারে? কোনগুলি পড়বেন? রইল ফাইনাল সাজেশন জন্মদিনেই সম্পর্কে সিলমোহর? ইন্দ্রনীলের বাহুডোরে শ্রীমা, পালটা পাঠালেন ভালোবাসাও আইনি বিয়ে সেরে মালা পরাতে ভুলেই গেলেন কাঞ্চন!নতুন বরকে জাপটে ধরে চুমু শ্রীময়ীর প্রথমবার একসঙ্গে শাহরুখ-সুহানা, কি 'কাহানি' নিয়ে আসছেন বাঙালি পরিচালক ৫৬ বছর বয়সে এসে ১৪ বছরের জন্মদিন পালন! মহিলার ‘কচি সাজা’র কাণ্ড দেখে হতবাক সকলে শাহজাহানের আগাম জামিনের আবেদনের শুনানি হল না বারাসত আদালতে স্ট্রোকে আক্রান্ত জিরোধার সিইও নীতিন! মাত্র ৪৪ বছরেই এমন হওয়ার কারণগুলি কী কী যাদের টেস্ট খেলার খিদে নেই… তরুণদের নিয়ে খুশি হলেও, ঘুরিয়ে ইশানদের ঠুকলেন রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.