বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালের জন্য কেমন প্রস্তুতিতে চলছে পন্তদের, ভিডিয়ো শেয়ার করল BCCI
প্রস্তুতিতে ব্যস্ত ভারতীয় দল।
প্রস্তুতিতে ব্যস্ত ভারতীয় দল।

WTC ফাইনালের জন্য কেমন প্রস্তুতিতে চলছে পন্তদের, ভিডিয়ো শেয়ার করল BCCI

  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে নিউজিল্যান্ড কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে দু'টি টেস্টও খেলবে। ওখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য যা খুবই কার্যকরী ভূমিকা নেবে। ভারত ২জুন ইংল্যান্ড উড়ে যাবে। তার পরে ১০ দিন তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এক প্রকার বিশ্বকাপের ফাইনালেই ভারত-নিউজিল্যান্ড মুখোমুখি হতে চলেছে। এটা টেস্ট বিশ্বকাপের ফাইনাল। তাই এই ফাইনালের প্রস্তুতিটাও যে জোরকদমেই হবে, সেটাই তো স্বাভাবিক। ভারতের ক্রিকেটাররা কিন্তু ইতিমধ্যেই নিজেদের মতো করে প্রস্তুতি শুরু করে দিয়েছেন।

মুম্বইয়ে একটি বিলাসবহুল হোটেলের জৈব সুরক্ষা বলয়ে এখন কোয়ারেন্টাইনে রয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। আর সেখানেই নিজেদের মতো করে ফিটনেস ট্রেনিং শুরু করে দিয়েছেন ঋষভ পন্ত, ইশান্ত শর্মা, মহম্মদ সামি, ময়াঙ্ক আগরওয়াল, শুভমন গিলরা। আর সেই ভিডিয়ো বিসিসিআই-এর তরফে টুইটারে পোস্ট করা হয়েছে।

সেখানে দেখা গিয়েছে, ইশান্তরা ফিটনেস ট্রেনিংয়ে ব্যস্ত। সঙ্গে ক্যাপশনে লেখা হয়েছে, ‘গেটিং স্ট্রংগার ইচ ডে’। অর্থাৎ ‘প্রতিদিন আরও বেশি শক্তিশালী হচ্ছি’।

প্লেয়াররাও নিজেদের মতো করে প্রস্তুতির ভিডিয়ো শেয়ার করেছে। ঋষভ পন্তকে ফিটনেস ট্রেনিংয়ের সময়ে শীর্ষাসনও করতে দেখা গিয়েছে।

ময়াঙ্কের শীর্ষাসন।
ময়াঙ্কের শীর্ষাসন।

আবার মহম্মদ সামি, ইশান্ত শর্মা, ময়াঙ্ক আগরওয়ালদের শারীরিক কসরতে ব্যস্ত থাকতে দেখা গিয়েছে।

আসলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ভারতীয় দল প্র্যাক্টিসের সুযোগ পাবে কম, তার চেয়ে বেশি কোয়ারেন্টাইন পর্বই কাটাতে হবে। তাই প্লেয়াররা নিজের মতো করেই কোয়ারেন্টাইন পর্বেই প্রস্তুতি নিচ্ছে। এই ফাইনালের আগে নিউজিল্যান্ড কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে দু'টি টেস্টও খেলবে। ওখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য যা খুবই কার্যকরী ভূমিকা নেবে।

ভারত ২জুন ইংল্যান্ড উড়ে যাবে। তার পরে ১০ দিন তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে। যদিও ইংল্যান্ডে কোয়ারেন্টাইনের মাঝেই প্র্যাক্টিস করার কথা বিরাট কোহলিদের। ১৮-২২ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল চলবে।

বন্ধ করুন