বাংলা নিউজ > ময়দান > BENG vs SAU Ranji Trophy Final: তিনিই বাংলার এক নম্বর ব্যাটসম্যান, পরিসংখ্যানে বুঝিয়ে দিলেন অনুষ্টুপ

BENG vs SAU Ranji Trophy Final: তিনিই বাংলার এক নম্বর ব্যাটসম্যান, পরিসংখ্যানে বুঝিয়ে দিলেন অনুষ্টুপ

অনুষ্টুপ মজুমদার। ছবি- পিটিআই।

Bengal vs Saurashtra Ranji Trophy Final: রঞ্জি ফাইনালে লড়াকু হাফ-সেঞ্চুরির পথে দিল্লির ধ্রুবকে টপকালেন অনুষ্টুপ, টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় তিন নম্বরে থেকে অভিযান শেষ বাংলার অভিজ্ঞ তারকার।

সৌরাষ্ট্রের বিরুদ্ধে ফাইনাল ম্যাচের ফলাফল যাই হোক না কেন, এবারের রঞ্জি মরশুমে অনুষ্টুপ মজুমদারই যে বাংলার সেরা ব্যাটসম্যান, সে বিষয়ে কারও মনেই সন্দেহ থাকা উচিত নয়। পরিসংখ্যানের নিরিখে তো বটেই, এমনকি পরিস্থিতির বিচারেও অনুষ্টুপ যেভাবে নির্ভরতা দিয়েছেন দলকে, বাকিরা কেউই তেমন দৃঢ়তা দেখা পারেননি। টুর্নামেন্টের শেষ ইনিংস পর্যন্ত মজুমদার চোয়ালচাপা লড়াই চালিয়েছেন বাংলার হয়ে।

শুধু বাংলার নয়, বরং পরিসংখ্যানের নিরিখে এবারের রঞ্জি ট্রফির অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি। ইডেনে সৌরাষ্ট্রের বিরুদ্ধে ফাইনালের দ্বিতীয় ইনিংসে হাফ-সেঞ্চুরি করার সুবাদে অনুষ্টুপ টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় তৃতীয় স্থানে উঠে আসেন। তিনি পিছনে ফেলে দেন দিল্লির ধ্রুব শোরেকে (৮৫৯)।

পরিস্থিতির নিরিখে এখনই বলে দেওয়া যায় যে, অনুষ্টুপ এবারের রঞ্জি ট্রফির সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় তিন নম্বরে থেকে অভিযান শেষ করলেন। ১০টি ম্য়াচের ১৫টি ইনিংসে অনুষ্টুপ ৬১.৯২ গড়ে ৮৬৭ রান সংগ্রহ করেন। তিনি ৩টি সেঞ্চুরি ও ৪টি হাফ-সেঞ্চুরি করেন।

আরও পড়ুন:- NZ vs ENG: ব্রডের আগ্রাসনে আয়ারাম-গয়ারাম উইলিয়ামসনরা, নিউজিল্যান্ডের হার বাঁচাবেন কে?

অনুষ্টুপের থেকে বেশি রান করেছেন কেবল সৌরাষ্ট্রের অর্পিত বাসবদা ও কর্ণাটকের মায়াঙ্ক আগরওয়াল। অর্পিত আরও একটি ইনিংসে ব্যাট করার সুযোগ পেলেও পেতে পারেন। তাতে অনুষ্টুপের প্রথম তিনে থাকা আটকাবে না। বাসবদা ১০টি ম্যাচের ১৫টি ইনিংসে ৭৫.৫৮ গড়ে ৯০৭ রান সংগ্রহ করেছেন। তিনি ৩টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরি করেছেন।

এবারের রঞ্জি ট্রফিতে সব থেকে বেশি ৯৯০ রান করেন মায়াঙ্ক আগরওয়াল। ৯টি ম্যাচের ১৩টি ইনিংসে ব্যাট করতে নামেন তিনি। ৮২.৫০ গড়ে রান সংগ্রহ করেন মায়াঙ্ক। তিনি ৩টি সেঞ্চুরি ও ৬টি হাফ-সেঞ্চুরি করেছেন।

এবারের রঞ্জি ট্রফিতে সব থেকে বেশি রান করা ৫ ব্যাটসম্যান:-
১. মায়াঙ্ক আগরওয়াল: ৯৯০
২. অর্পিত বাসবদা: ৯০৭
৩. অনুষ্টুপ মজুমদার: ৮৬৭
৪. ধ্রুব শোরে: ৮৫৯
৫. সচিন বাবি: ৮৩০ 

আরও পড়ুন:- Women's T20 WC: ইংল্যান্ডকে হারালেই বিশ্বকাপের সেমিফাইনালে ওঠা নিশ্চিত ভারতের, দেখুন কীভাবে

অনুষ্টুপ রঞ্জি ফাইনালের প্রথম ইনিংসে ১৬ রান করে আউট হন। তিনি দ্বিতীয় ইনিংসে ৬১ রানের অনবদ্য ইনিংস খেলেন। বাংলার হয়ে এবারের রঞ্জি ট্রফিতে সব থেকে বেশি রান করেছেন তিনিই। তাঁর পিছনে রয়েছেন সুদীপ ঘরামি (৮০৩) ও অভিমন্যু ঈশ্বরন (৭৯৮)। অনেক পিছিয়ে রয়েছেন মনোজ তিওয়ারি ও শাহবাজ আহমেদ। দুই তারকা এখনও ৫০০ রানের গণ্ডি টপকাতে পারেননি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Euro 2024:হ্যারি কেনের গোলে এগিয়ে গিয়েও হতাশার ড্র,ইংল্যান্ডকে রুখে দিল ডেনমার্ক ফের মন্ত্রী হতেই শ্রীলঙ্কায় গেলেন জয়শঙ্কর, সামুদ্রিক সুরক্ষা নিয়ে হল বড় উদ্যোগ T20I-তে অবশেষে ভারতের বিরুদ্ধে উইকেট পেলেন রশিদ! কাটল খরা, পাকরা ‘পছন্দের শিকার’ পুলের ধারে ট্রেন্ডি মিনি ড্রেসে নোরা, এই গরমে নেটপাড়ার পারদ চড়ল ইভিএমে কি সত্যিই কারচুপি করা যায় না? ৬ রাজ্য থেকে এল যাচাইয়ের আবেদন ভরা মঞ্চে একমাত্র তাঁর পা ছুঁয়ে প্রণাম খোদ অমিতাভ বচ্চনের, কে এই অশ্বিনী দত্ত? ভারতের বিরুদ্ধে ৩ উইকেট নিয়ে অনন্য নজির ফারুকির, ভাঙলেন ১০ বছর আগের রেকর্ডও আর কাগজের মেমো দিয়ে ট্রেন চালানো যাবে না, কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় ঘুম ভাঙল রেলের অনুপম খেরের অফিস তছনছ, দরজা ভেঙে অফিস থেকে সিন্দুক তুলে নিয়ে গেল চোরেরা ওপেনিং অত চাপের নয়, '৭ থেকে ১৫ ওভারের মধ্যে ব্যাটিং করাই সবথেকে কঠিন', বললেন SKY

T20 WC 2024

ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.