বাংলা নিউজ > ময়দান > BENG vs MP, Ranji Trophy Semi Final: কৌশলগত মন্থর ব্যাটিং করে মধ্যপ্রদেশকে ম্যাচের বাইরে করে দিল বাংলা
ফাইনালের পথে বাংলা-মধ্যপ্রদেশ।

BENG vs MP, Ranji Trophy Semi Final: কৌশলগত মন্থর ব্যাটিং করে মধ্যপ্রদেশকে ম্যাচের বাইরে করে দিল বাংলা

রঞ্জির সেমিফাইনালের চতুর্থ দিনের শেষে ম্যাচের দখল কার্যত বাংলারই হাতে। যদিও দ্বিতীয় ইনিংসে বাংলার স্কোর চতুর্থ দিনের শেষে ৯ উইকেট ২৭৯ রান। তবে প্রথম ইনিংসে লিডের সুবাদে স্কোরবোর্ডে জ্বলজ্বল করছে বাংলার ৫৪৭ রান। কোনও অলৌকিক ঘটনা না ঘটলে বাংলাকে হারানো আর সম্ভব নয় মধ্যপ্রদেশের।

রঞ্জি ট্রফি ফাইনালের পথে বাংলা। চতুর্থ দিনের শেষে বাংলা লিড ৫৪৭ রান। বিপক্ষকে ফলো অন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছিল বাংলা। ভালো শুরু করেও ফের বাংলার ওপেনিং জুটি ব্যর্থ হয়। তবে হাল ধরেছিলেন অনুষ্টুৃপ মজুমদার (৮০ রান) এবং সুদীপ ঘরামি (৪১ রান)। পাশাপাশি আটে ব্যাট করতে নেমে প্রদীপ্ত প্রামাণিকের অপরাজিত দুরন্ত ৬০ রান বাংলাকে ৫৪৭ রানের লিড পেতে সাহায্য করে।

তবে মধ্যপ্রদেশেপ সারাংশ জৈন (৬ উইকেট) এবং কুমার কার্তিকেয়র (৩ উইকেট) দাপটে বাংলার বাকি ব্যাটাররা সে ভাবে খাপ খুলতে পারেনি। যে কারণে ২২৩ রানের মাথাতেই ৯ উইকেট হারিয়ে বসেছিল বাংলা। প্রদীপ্ত ভরসা জোগানোয় দ্বিতীয় ইনিংসে চতুর্থ দিনের শেষে বাংলার স্কোর ২৭৯/৯।

11 Feb 2023, 05:04:37 PM IST

চতুর্থ দিনের শেষে বাংলার স্কোর ২৭৯/৯

প্রদীপ্তর হাত ধরে বাংলার স্কোর চতুর্থ দিনের শেষে ৯ উইকেটে ২৭৯ রানে পৌঁছেছে। শেষ উইকেটে ৫৬ রান যোগ করেছে বাংলা। প্রদীপ্ত করেছেন ৬০ রান। ২২ বল খেলে ১ রান করে ইশান পোড়েল ক্রিজে টিকে থেকে প্রদীপ্তকে সঙ্গত করার চেষ্টা করেছেন। বাংলার লিড এখন ৫৪৭ রান।

11 Feb 2023, 04:15:00 PM IST

২৫০ পার করল বাংলা

প্রদীপ্ত প্রামাণিক কিছুটা ভরসা দিচ্ছেন। ৯ উইকেট হারালেও প্রদীপ্তর ব্যাট ভর করেই ১১৩ ওভারে ১৫০ করল বাংলা। প্রদীপ্ত করেছেন ৭৫ বলে ৩১ রান। ইশান পোড়েল ১২ বলে ১ করে ক্রিজে রয়েছেন।

11 Feb 2023, 03:43:56 PM IST

৯ উইকেট হারিয়ে বসে রয়েছে বাংলা

বাংলা যখন ২০০ পার করেন, তখন ৫ উইকেট পড়েছিল তাদের। এর পর আর মাত্র ২৩ রান যোগ হয়েছে। বাংলা আরও ৪ উইকেট হারিয়ে বসে রয়েছে। চা-বিরতির পরেই ৩ উইকেট হারায় বাংলা। ১০৬ ওভার শেষে ৯ উইকেটে বাংলার স্কোর ২২৩ রান।শাহবাজ আহমেদের পরেই আকাশ দীপ ১০ বল খেলে শূন্য করে সাজঘরে ফেরেন। ১০২তম ওভারের পঞ্চম বলে তাঁকে ফেরান সারাংশ জৈন। আভেস খানের হাতে ক্যাচ দেন আকাশ। এর পর ১০৫.৩ ওভারে মুকেশ কুমারকেও ফেরান সারাংশ। ৮ বলে ২ করে পরিবর্তে ফিল্ডিং করতে নামা সোলাঙ্কি তাঁর ক্যাচ ধরেন।

11 Feb 2023, 03:14:14 PM IST

সপ্তম উইকেট হারাল বাংলা

চা বিরতির পর সাত নম্বর উইকেট হারাল বাংলা। শাহবাজ আহমেদ ৮৩ বলে ২৯ রান করে সাজঘরে ফিরলেন। কুমার কার্তিকেয়র বলে এলবিডব্লিউ হন শাহবাজ। ৯৯ ওভার শেষে ৭ উইকেটে ২১৮ রান বাংলার।

11 Feb 2023, 03:00:32 PM IST

চা বিরতিতে বাংলার স্কোর ২১৭/৬

চা বিরতিতে ৬ উইকেটে বাংলার স্কোর ২১৭। ক্রিজে রয়েছেন শাহবাজ আহমেদ (২৮ রান) এবং প্রদীপ্ত প্রামাণিক (২ রান)।

11 Feb 2023, 02:48:57 PM IST

সাজঘরে ফিরলেন বাংলা

দ্বিতীয় ইনিংসে আর সেঞ্চুরি করা হল না অনুষ্টুপের। ৮০ করে সাজঘরে ফিরলেন তিনি। কুমার কার্তিকেয়র বলে এলবিডব্লিউ হন অনুষ্টুপ। ৯৩ ওভারে ৩ উইকেটে ২১৩ রান বাংলার।

11 Feb 2023, 02:24:07 PM IST

২০০ পার বাংলার

৯০তম ওভারে বাংলা ২০০ পার করে ফেলল। ৯০ ওভার শেষে বাংলার স্কোর ৫ উইকেটে ২০৩। দুরন্ত লড়াই করছেন অনুষ্টুপ মজুমদার। ২০৯ বলে ৭৩ করে বাংলার হাল ধরে রেখেছেন। তাঁকে সঙ্গত করছেন শাহবাজ আহমেদ। তাঁর সংগ্রহ ৬০ বলে ২৩ রান।

11 Feb 2023, 01:39:32 PM IST

মধ্যপ্রদেশের রান ছাপিয়ে গেল বাংলা

৭৯ ওভার শেষে ৫ উইকেটে ১৭২ রান করে ফেলল বাংলা। মধ্যপ্রদেশের ১৭০ রান বাংলা ছাপিয়ে গেল। অনুষ্টুপ মজুমদার ১৮৪ বলে ৬৩ করে ফেলেছেন। শাহবাজ আহমেদ ১৯ বলে ৪ রান করেছেন।

11 Feb 2023, 01:27:41 PM IST

লাঞ্চের পরেই সাজঘরে ফিরলেন মনোজ-অভিষেক

লাঞ্চের পরে প্রথমেই সাজঘরে ফিরলেন মনোজ তিওয়ারি। ৬৭ বলে ১৫ রান করে সারাংশ জৈনের বলে ক্যাচ ধরেন কুমার কার্তিকেয়। মনোজ ফেরার এক ওভার পরেই সারাংশ ফেরান অভিষেক পোড়েলকে। ৭ বলে ১ করে রজত পতিদারকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন অভিষেক। ৭৪ ওভার শেষে ৫ উইকেটে ১৬৫ রান বাংলার। অনুষ্টুপ মজুমদার ৬০ করে লড়াই চালাচ্ছেন।

11 Feb 2023, 12:13:58 PM IST

লাঞ্চ বিরতিতে বাংলা ৩ উইকেটে ১৫৮

লাঞ্চ বিরতির আগে ৬৭ ওভারে ৩ উইকেটে বাংলার স্কোর ১৫৮ রান। ১৫০ বলে ৫৫ রান অনুষ্টুপের। মনোজের সংগ্রহ ৫৫ বলে ১৪ রান।

11 Feb 2023, 11:55:54 AM IST

হাফসেঞ্চুরি করে ফেললেন অনুষ্টুপ

হাফসেঞ্চুরি করে ফেললেন অনুষ্টুপ মজুমদার। ৬২তম ওভারের শেষ বলে চার মেরে ৫০ পূরণ করেন অনুষ্টুপ। ১৩৮ বলে ৫১ রান অনুষ্টুপের। ৩৭ বলে ১৪ রান মনোজ তিওয়ারির। ৬২ ওভার শেষে বাংলার স্কোর ৩ উইকেটে ১৫৪ রান।

11 Feb 2023, 11:43:32 AM IST

১৫০ করল বাংলা

১৩২ বলে ৪৭ রান করে ফেলেছেন অনুষ্টুপ মজুমদার। ৩১ বলে ১৪ রান করেছেন সুদীপের পরিবর্তে নামা মনোজ তিওয়ারি। ৬০ ওভার শেষে ৩ উইকেটে ১৫০ রান বাংলার।

11 Feb 2023, 11:14:23 AM IST

আউট হলেন সুদীপ

হাফসেঞ্চুরিও করা হল না সুদীপের। ১১৩ বলে ৪১ করে আউট হলেন তিনি। সারাংশ জৈন এলবিডব্লিউ করেন সুদীপকে। ৫১ ওভার শেষে ৩ উইকেটে ১২৪ রান বাংলার। ৩৯ করে লড়াই চালাচ্ছেন অনুষ্টুপ।

11 Feb 2023, 11:11:01 AM IST

৫০ ওভারে ১২১ রান বাংলার

৫০ ওভার শেষে বাংলার স্কোর ২ উইকেটে বাংলার স্কোর ১২১ রান। ১১১ বলে ৪১ রান সুদীপের। ১০৫ বলে ৩৬ রান অনুষ্টুপের।

11 Feb 2023, 10:41:48 AM IST

১০০ পার বাংলার

৪২ ওভারে বাংলা একশো পার করে গেল। ওভার শেষে বাংলার স্কোর ২ উইকেটে ১০১ রান। সুদীপ ৮৫ বলে ৩৪ করে লড়াই চালাচ্ছেন। অনুষ্টুপের সংগ্রহ অবার ৮৩ বলে অপরাজিত ২৩ রান। বড় রানের পাহাড় গড়তে মরিয়া অনুষ্টুপ-সুদীপ। 

11 Feb 2023, 10:14:42 AM IST

বাংলার হাল ধরে রেখেছে সুদীপ-অনুষ্টুপ

৩৯ ওভার শেষে বাংলার স্কোর ২ উইকেটে ৯৩ রান। ৭৬ বলে ৩৪ রান সুদীপের। অনুষ্টুপের সংগ্রহ ৭৪ বলে ২০ রান।

11 Feb 2023, 09:39:29 AM IST

চতুর্থ দিনের খেলা শুরু

চতুর্থ দিনের খেলা শুরু। সুদীপ এবং অনুষ্টুপ ব্যাট করছেন। তাঁরা কি পারবেন প্রথম ইনিংসের মতো ধামাকা দেখাতে?

11 Feb 2023, 09:25:14 AM IST

বদলা পূরণের পথে

গত বার রঞ্জিতে মধ্যপ্রদেশের বিরুদ্ধে হেরে গিয়েছিল বাংলা। এ বার লক্ষ্যই ছিল বদলা নেওয়ার। সেই লক্ষ্য প্রায় সফল করে ফেলেছেন মনোজরা। ব্যাট হাতে বেশ কিছুটা সময় কাটিয়ে দিতে হবে তাঁদের। মধ্যপ্রদেশের উপর বিরাট রানের বোঝা চাপিয়ে চাপে ফেলে দিতে চায় বাংলা। তা হলেই মধ্যপ্রদেশের কাছে সময় কমে যাবে। বাংলার রান টপকে যাওয়া কঠিন হয়ে যাবে রজত পতিদারদের পক্ষে। সেই পরিস্থিতি তৈরি করে দিতে চায় বাংলা।

11 Feb 2023, 09:25:14 AM IST

ফাইনালের পথে বাংলা

রঞ্জি ট্রফি ফাইনালের পথে বাংলা। তৃতীয় দিনের শেষে বাংলা লিড ৩২৭ রান। বাংলার ৪৩৮ রানের জবাবে ১৭০-এ শেষ হয়ে যায় মধ্য়প্রদেশ। বিপক্ষকে ফলো অন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলা। ভালো শুরু করেও ফের বাংলার ওপেনিং জুটি ব্যর্থ। সেট হয়ে যাওয়ার পরেও ১৯ রানে বোল্ড হন করণলাল। তার একটু পরেই সামনের বল পিছনের পায়ে খেলতে গিয়ে বোল্ড হয়ে যান অভিমুন্য ঈশ্বরন।‌ তবে ফের বাংলার হাল ধরেন অনুষ্টুপ মজুমদার ও সুদীপ ঘরামি। তৃতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ৫৯ রান বাংলার ঝুলিতে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রাহার সঙ্গে খেলায় মগ্ন রণবীর-আলিয়া, জামনগর থেকে ভাইরাল মন ভালো করা ছবি Ranji Trophy: সবুজ পিচে টসে জিতে ব্যাটিং নিয়ে ভরাডুবি, ১৫০ পার করল না তামিলনাড়ু বিয়ের একবছর পর রিসেপশন সত্যজিতের নাতি সৌরদীপের! মানিকবাবুর নাতবউ কে? অনন্ত-রাধিকার অনুষ্ঠানে যাওয়ার ফাঁকে রাহার সঙ্গে খেলতে ব্যস্ত রণবীর-আলিয়া লেডি পুলিশকে 'ডার্লিং' বলে ডাক, যুবকের জেল-জরিমানা, বড় রায় কলকাতা হাইকোর্টের নন্দীগ্রাম দিবসকেই বেছে নিলেন অভিষেক, উত্তর থেকে দক্ষিণে পাঁচটি মেগা জনসভা Best Dry Fruit: এই শুকনো ফলগুলি শরীরের জন্য দারুণ ভালো! কোন কোনটি আপনার খাওয়া উচিত অসুস্থ হওয়া সত্ত্বেও মেলেনি ছুটি, আত্মহত্যার চেষ্টা বাঁকুড়ার স্বাস্থ্যকর্মীর স্নেডেনের পরিকল্পনায় সায় দেয়নি BCCI-AUS বোর্ড! অভিযোগ ওড়ালেন নিক হকলে পরিবারকে দেওয়া হল দুই মৃত শিশু, কিন্তু যমজ হয়নি প্রসূতির, বলছে হাসপাতাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.