বাংলা নিউজ > ময়দান > Bengal T20 Challenge: দুরন্ত হ্যাটট্রিকে মোহনবাগানকে বিধ্বস্ত করলেন টাউনের অনন্ত
অনন্ত সাহা। ছবি- সিএবি।
অনন্ত সাহা। ছবি- সিএবি।

Bengal T20 Challenge: দুরন্ত হ্যাটট্রিকে মোহনবাগানকে বিধ্বস্ত করলেন টাউনের অনন্ত

  • প্রথম ক্রিকেটার হিসেবে নতুন লিগে পাঁচ উইকেট নেন সাহা।

অনন্ত সাহার হ্যাটট্রিক-সহ পাঁচ উইকেটের সুবাদে মোহনবাগানকে বেঙ্গল টি-২০ চ্যালেঞ্জের ম্যাচে বিধ্বস্ত করে টাউন ক্লাব। অপর ম্যাচে ফর্মে থাকা শ্রীবত্স গোস্বামী এবং কণিষ্ক শেঠের ব্যাটে ভর করে কালিঘাটকে পরাজিত করে ইস্টবেঙ্গল।

মোহনাবাগনের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে টাউন ক্লাব ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৬১ রান তোলে। কাজি জুনায়েদ সফি ৭০ ও অভিজিৎ সিং ৩৭ রান করেন। ২টি উইকেট নেন ঋত্ত্বিক চট্টোপাধ্যায়।

জবাবে ব্যাট করতে নেমে মোহনবাগান ১৮.৩ ওভারে ১৩৮ রানে অল-আউট হয়ে যায়। ঋত্ত্বিক ২৩, অনুষ্টুপ ২১ ও দেবব্রত ১৮ রান করেন। হ্যাটট্রিক সহ ৫ উইকেট নেন অনন্ত সাহা। প্রথম বোলার হিসেব টুর্নামেন্টে হ্যাটট্রিক করার এবং ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন তিনি।

অনন্ত ১৭তম ওভারের শেষ ২টি বলে দেবব্রত ও আকাশ দীপকে আউট করেন। ১৯তম ওভারের প্রথম বলেই তিনি ফিরিয়ে দেন প্রিন্স যাদবকে এবং হ্যাটট্রিক পূর্ণ করেন। সেই ওভারের তৃতীয় বলে অনুরাগের উইকেটটিও তুলে নেন অনন্ত। তার আগে শুরুতেই বিবেকের উইকেটটিও ঝুলিতে পুরেছিলেন তিনি।

অন্যদিকে, কালিঘাটের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ইস্টবেঙ্গল তোলে ৪ উইকেটে ১৮০ রান। শ্রীবত্স গোস্বামী ৬৫ রান করেন। ক্যালকাটা কাস্টমেসর বিরুদ্ধে আগের ম্যাচেই শ্রীবত্স প্রথম ব্যাটসম্যান হিসেবে টুর্নামেন্টে সেঞ্চুরি করার কৃতিত্ব অর্জন করেন। সেই ফর্ম তিনি ধরে রাখেন কালিঘাটের বিরুদ্ধেও। এছাড়া কণিষ্ক শেঠ ১৬ বলে ৫০ রান করেন। তিনি ৫টি চার ও ৩টি ছক্কা মারেন।

জবাবে কালিঘাট ৭ উইকেটে ১২২ রানে আটকে যায়। ৪২ রান করেন জয়জিৎ বসু। অর্ণব নন্দী ২টি উইকেট নেন।

বন্ধ করুন