বাংলা নিউজ > ময়দান > বাংলার দুই প্রধানের হার! বৃষ্টি বিঘ্নিত ম্যাচ জিতে ফাইনালে ভবানীপুর-কালীঘাট
সিএবি পরিচালিত প্রথম ডিভিশন লিগের সেমিফাইনে জয়ী জয়ী ভবানীপুর-কালীঘাট

বাংলার দুই প্রধানের হার! বৃষ্টি বিঘ্নিত ম্যাচ জিতে ফাইনালে ভবানীপুর-কালীঘাট

  • সিএবি পরিচালিত প্রথম ডিভিশন লিগের সেমিফাইনালে পরাজিত হল ময়দানের দুই প্রধান ইস্টবেঙ্গল ও মোহনবাগান। একদিকে সল্টলেকের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ডের সেমিফাইনালে ইস্টবেঙ্গলকে ২১৪ রানের বিশাল ব্যবধানে হারাল কালীঘাট ক্লাব। অন্যদিকে ইডেন গার্ডেন্সের মোহনবাগানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে উঠল ভবানীপুর।

সিএবি পরিচালিত প্রথম ডিভিশন লিগের সেমিফাইনালে পরাজিত হল ময়দানের দুই প্রধান ইস্টবেঙ্গল ও মোহনবাগান। একদিকে সল্টলেকের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ডের সেমিফাইনালে ইস্টবেঙ্গলকে ২১৪ রানের বিশাল ব্যবধানে হারাল কালীঘাট ক্লাব। অন্যদিকে ইডেন গার্ডেন্সের অন্য সেমিফাইনালে মোহনবাগানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে উঠল ভবানীপুর। একই দিনে সিএবি পরিচালিত প্রথম ডিভিশন লিগে হারতে হল দুই প্রধানকে। দুটি ম্যাচই বৃষ্টির জন্য বিঘ্নিত হয়েছিল। এবার ফাইনালে ভবানীপুরের মুখোমুখি হবে কালীঘাট। 

ইডেনের সেমিফাইনালে প্রথম ব্যাট করে ৮১ ওভারে ২৪৯ রান করে অল আউট হয়ে যায় মোহনবাগান। রঞ্জি ট্রফির সেমিফাইনাল থেকে বিদায়ের পর এই ম্যাচে মাঠে নেমেছিলেন বাংলা দলের অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ-সহ চার সেমিফাইনালিস্ট। ভবানীপুরের অলোক প্রতাপ সিংহ ও দুর্গেশ দুবে দাপট দেখান। মাত্র ৬৮ রানে ৫ উইকেট নেন অলোক। দুর্গেশ ৫৩ রানের বিনিময়ে নেন ৪ উইকেট। দুজনের বোলিং দাপটের মধ্যেই ব্যাট হাতে পাল্টা লড়াই করেন অভিমন্যু। মোহনবাগানের হয়ে সর্বোচ্চ স্কোর করেন তিনিই। ১১২ বল খেলে ৭০ রান করেন অভিমন্যু ঈশ্বরণ। জবাবে ব্যাট করতে নেমে ভবানীপুরের হয়ে দুরন্ত ইনিংস খেলেন অভিষেক রমন। ২৪৯ বলে ১২৩ রান করে অপরাজিত ইনিংস খেলেন তিনি। ৭৬.৪ ওভারে ২৪৪/৩ তোলার পর ভিজেডি পদ্ধতিতে ভবানীপুরকে ৭ উইকেটে জয়ী ঘোষিত করা হয়।

অন্য সেমিফাইনালও বৃষ্টির কারণে বিঘ্নিত হয়। সল্টলেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠে প্রথমে ব্যাট করে ১২৬ ওভারে ৪২৮/৬ তুলেছিল কালীঘাট ক্লাব। রবিকান্ত শুক্ল ১৯৩ বলে ১২৯ রান করে অপরাজিত ছিলেন। ১৮২ বলে ৮১ রান করেন শ্রেয়াংস ঘোষ। রান তাড়া করতে নেমে ৫০.৪ ওভারে ১৫৪/৩ -এর বেশি তুলতে পারেনি ইস্টবেঙ্গল। ভিজেডি পদ্ধতিতে ২১৪ রানের বিশাল ব্যবধানে কালীঘাট ক্লাবকে জয়ী ঘোষণা করা হয়।

বন্ধ করুন