বাংলা নিউজ > ময়দান > ৩ বছর আগে T20 WC ফাইনালে করেছিলেন ৭৮,এ বার বেথ মুনির স্কোর ৭৪,করলেন বিশ্ব রেকর্ড

৩ বছর আগে T20 WC ফাইনালে করেছিলেন ৭৮,এ বার বেথ মুনির স্কোর ৭৪,করলেন বিশ্ব রেকর্ড

বেথ মুনি।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে বেথ মুনি ভারতের বিরুদ্ধে অপরাজিত ৭৮ রান করেছিলেন। এ বার ৫৩ বলে অপরাজিত ৭৪ করে অস্ট্রেলিয়াকে দেড়শো রানের গণ্ডি টপকাতে সাহায্য করেন তিনি। সেই সঙ্গে গড়ে ফেলেন বিশ্ব রেকর্ডও।

মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে এ বারও তিন বছর আগের ছন্দেই ঝড় তুললেন বেথ মুনি। ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতের বিরুদ্ধে যেখানে শেষ করেছিলেন, রবিবার সেখান থেকেই শুরু করেন বেথ মুনি। ৫৩ বলে অপরাজিত ৭৪ করে এ দিন অস্ট্রেলিয়াকে দেড়শো রানের গণ্ডি টপকাতে সাহায্য করেন তিনি। সেই সঙ্গে গড়ে ফেলেন বিশ্ব রেকর্ডও।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে বেথ মুনি ভারতের বিরুদ্ধে অপরাজিত ৭৮ রান করেছিলেন। তিনিই প্রথম প্লেয়ার, যিনি মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পরপর দু'বার ৫০-এর বেশি স্কোর করলেন। এই নজির বেথ মুনি ছাড়া আর কারও নেই।

আরও পড়ুন: ভিডিয়ো- ৬ বলে ৪ রান দরকার, তার পর পড়ল পাঁচ উইকেট অজি ঘরোয়া ক্রিকেটে

রবিবার ২০২৩ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া টস জিতে প্রথমে ব্যাটিং নেয়। শুরুতে ব্যাট করে তারা ৬ উইকেটে ১৫৬ রান করে। অ্যাশলে হিলি ২০ বলে ১৮ করে আউট হলে, দলের হাল শক্ত হাতে ধরেন বেথ মুনি। দ্বিতীয় উইকেটে তাঁকে কিছুটা সঙ্গত করেন অ্যাশলে গার্ডনার। তবে দলের ৮২ রানের মাথা গার্ডনারও ২১ বলে ২৯ করে সাজঘরে ফেরেন। এর পর কেউই আর থিতু হতে পারেননি। ১৫ রানের গণ্ডিও টপকাননি বাকিরা।

আরও পড়ুন: ভিডিয়ো- চুল সাদা হয়ে যাচ্ছে, কবে বিয়ে করবেন? রসিক প্রশ্নের কী উত্তর দিলেন পাক অধিনায়ক?

এর বাইরে দুই অঙ্কের ঘরে পৌঁছেছিলেন গ্রেস হ্যারিস এবং অধিনায়ক মেগ ল্যানিং। তাঁরা মাত্র ১০ করে রান করেন। বাকিদের অবস্থা তথৈবচ। শুধুমাত্র বেথ মুনির অপরাজিত ৭৪ রানই অক্সিজেন হয় অস্ট্রেলিয়ার। দক্ষিণ আফ্রিকার শাবনিম ইসমাইল এবং মারিজান ক্যাপ ২টি করে উইকেট নিয়েছেন। প্রোটিয়াদের বিশ্ব জয়ের স্বাদ পেতে হলে করতে হবে ১৫৭ রান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শাঁখের করাত হতে পারে টস, SRH-র বিরুদ্ধে ফাইনালে এই ৫টি বিষয় চিন্তায় রাখবে KKR-কে ইভিএমে কেন বিজেপির ট্যাগ? তৃণমূলের নালিশের মোক্ষম জবাব দিল কমিশন ‘শক্তিশালী ভারত গড়তে বিজেপিকে ভোট দিন’ বারাণসীর বিশিষ্ট মানুষদের চিঠি মোদীর দিল্লিতে ছেলেকে দেখে আর বাড়ি ফেরা হল না, লোকাল থেকে পড়ে মৃত্যু CPM নেতার বিশ্ব থাইরয়েড দিবসে জানুন থাইরয়েডকে নিয়ন্ত্রণে রাখার টিপস হ্যান্ডসাম বিদেশির সাথে কফি ডেট! হার্দিকের সঙ্গে ডিভোর্স নিয়ে মুখ খুললেন নাতাশা অবশেষে ফিরল লাল! সিটিকে হারিয়ে FA কাপ জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের, বিদায় কোচকে? ভোট ব্যাঙ্কের জন্য ‘মুজরা নাচছে’ ইন্ডিয়া জোট, তীব্র আক্রমণ মোদীর আগে যা বলেছিলেন, তার থেকে বেশিই আসন পাবে BJP! বললেন ‘মোদী-বিরোধী’ নেতা সিবিএসই-র সিনিয়র সেকেন্ডারির সিলেবাস প্রকাশিত হল, কোথায় দেখবেন? বই কী থাকছে?

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.