বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো- ৬ বলে ৪ রান দরকার, তার পর পড়ল পাঁচ উইকেট অজি ঘরোয়া ক্রিকেটে

ভিডিয়ো- ৬ বলে ৪ রান দরকার, তার পর পড়ল পাঁচ উইকেট অজি ঘরোয়া ক্রিকেটে

শেষ ওভারে ৫ উইকেট তুলে নিয়ে দক্ষিণ অস্ট্রেলিয়াকে হারাল তাসমানিয়া।

শেষ ওভারে দক্ষিণ অস্ট্রেলিয়ার দরকার ছিল ৪ রান। ৬ বলে ৪ রান করাটা কোনও বড় বিষয়ই নয়। কিন্তু সেই রান তো তারা করতে পারলই না, উল্টে পাঁচ উইকেট হারিয়ে বসল দক্ষিণ অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে তাসমানিয়া এক রানে ম্যাচ জিতে যায়।

অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে টানটান উত্তেজনার মুহূর্ত তৈরি হয়েছিল। শেষ ওভারে একেবারে রুদ্ধশ্বাস লড়াই। আর সেই লড়াইয়ে বাজিমাত করল তাসমানিয়া। মহিলা জাতীয় ক্রিকেট লিগের (ডব্লিউএনসিএল) শিরোপা জয়ের লড়াইয়ে দক্ষিণ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অবিশ্বাস্য জয় তুলে নিল তাসমানিয়া।

শেষ ওভারে দক্ষিণ অস্ট্রেলিয়ার দরকার ছিল ৪ রান। ৬ বলে ৪ রান করাটা কোনও বড় বিষয়ই নয়। কিন্তু সেই রান তো তারা করতে পারলই না, উল্টে পাঁচ উইকেট হারিয়ে বসল দক্ষিণ অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে তাসমানিয়া এক রানে ম্যাচ জিতে যায়।

আরও পড়ুন: ভিডিয়ো- চুল সাদা হয়ে যাচ্ছে, কবে বিয়ে করবেন? রসিক প্রশ্নের কী উত্তর দিলেন পাক অধিনায়ক?

শনিবার রাতে ব্লান্ডস্টোন অ্যারেনায় ৫০ ওভারের দিনরাতের ম্যাচে শেষ ১ ওভারে পাঁচ উইকেট হাতে ছিল দক্ষিণ অস্ট্রেলিয়ার। প্রয়োজন ছিল আরও চার রান। কিন্তু শেষ ওভারে দু'টি রানআউট এবং তিনটি উইকেট হারায় তারা। পেসার সারাহ কোয়েট পুরো ম্যাচের রং-ই বদলে দেন। তিন উইকেট নেওয়া ছাড়াও দু'টি রান আউটের একটির সঙ্গে জড়িত ছিলেন কোয়েট।

আরও পড়ুন: সব পিচে ব্যাজবলের কৌশল চলবে না- ইংল্যান্ডকে হুঁশিয়ারি দিয়ে রাখলেন অশ্বিন

নাটকীয় শেষ ওভারে কোয়েট প্রথম বলে অ্যানি ও'নিলকে (২০ বলে ২৮) বোল্ড করেন এবং দক্ষিণ অস্ট্রেলিয়ার অধিনায়ক জেমা বারসবি (১৭ বলে ২৮) তৃতীয় বলে স্টাম্পড আউট হন। দক্ষিণ অস্ট্রেলিয়া তখনও হট সিটে ছিল, তিনটি ডেলিভারিতে তিন রানের প্রয়োজন ছিল, যখন কোয়েট তাঁর ফলো-থ্রুতে স্টাম্পে বল ঠেকিয়ে আমান্ডা-জেড ওয়েলিংটনকে (১) রানআউট করেন।

তার পরে শেষ বলে এলা উইলসনকে (০) এলবিডব্লিউ-এর ফাঁদে ফেলেন। শেষ ডেলিভারিতে দক্ষিণ অস্ট্রেলিয়ার প্রয়োজন তিন রান। কিন্তু তারা মাত্র একটি রান করতে পারে। কোয়েট ৩০ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ জেতাতে তাসমানিয়াকে সাহায্য করে।

তাসমানিয়া দ্বিতীয় দল হিসেবে পরপর দু'বার ডব্লিউএনসিএল শিরোপা জিতল। দক্ষিণ অস্ট্রেলিয়া টানা দ্বিতীয় বার রানার্স-আপ হল।

তাসমানিয়ার অধিনায়ক এলিস ভিলানি ১২৬ বলে ১১০ রান করে দলের স্কোর পৌঁছে দেন ৫০ ওভারে ২৬৪ রানে। এটি এলিসের শেষ চার ইনিংসে তাঁর তৃতীয় সেঞ্চুরি।

দক্ষিণ অস্ট্রেলিয়া রান তাড়া করার সময়ে কোর্টনি ওয়েব ৮৩ রান করেছিলেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। ছয় ওভার বাকি থাকতে বৃষ্টি থামার আগেই দক্ষিণ অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল পাঁচ উইকেটে ২২০ রান। পুনরায় খেলা শুরু হলে, দক্ষিণ অস্ট্রেলিয়ার লক্ষ্য দাঁড়ায় ৪৭ ওভারে ২৪৩-এ। বৃষ্টির কারণে তিন ওভার কেটে নেওয়া হয়। শেষ ওভারে দক্ষিণ অস্ট্রেলিয়ার ৫ রান দরকার ছিল। কিন্তু সেটাও তারা করতে পারল না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কাগুজে সিগন্যালেই কি কাঞ্চনজঙ্ঘা বিপত্তি ঘটেছিল? দুর্ঘটনা নিয়ে কী বলছে রেল... কাদের জীবনে সম্পর্কের সূচনা হতে পারে? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ১৯ দিন পর ঘুম ভাঙল বর্ষার, অপেক্ষার অবসান ঘটিয়ে দক্ষিণবঙ্গে কবে আসবে মৌসুমি বায়ু তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল EURO 2024: ইতালির আত্মঘাতী গোল, ১-০ জিতে শেষ ষোলোতে স্পেন, স্বস্তি ক্রোয়েশিয়ার মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল রণবীরের প্রাক্তনের সঙ্গে কাজে অনীহা?৩ বছর ধরে আটকে, জি লে জারা নিয়ে জবাব আলিয়ার ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল

T20 WC 2024

IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.