বাংলা নিউজ > ময়দান > ভারতীয় দলে বড় পরিবর্তন করা দরকার- যশস্বীর জন্য গলা ফাটালেন প্রাক্তন জাতীয় নির্বাচক দেবাং গান্ধী

ভারতীয় দলে বড় পরিবর্তন করা দরকার- যশস্বীর জন্য গলা ফাটালেন প্রাক্তন জাতীয় নির্বাচক দেবাং গান্ধী

যশস্বীর জন্য গলা ফাটালেন প্রাক্তন জাতীয় নির্বাচক দেবাং গান্ধী

শিব সুন্দর দাসের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের আগামী WTC চক্রের প্রাথমিক পর্যায়ে তরুণ প্রতিভা তৈরি করার সুযোগ রয়েছে, যা জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজে দুই টেস্টের সিরিজ দিয়ে শুরু হবে। যশস্বী জসওয়াল এবং মুকেশ কুমার যথাক্রমে পূজারা এবং উমেশের পরিবর্তে দলে জায়গা পেতে পারেন।

অক্টোবর-নভেম্বরে ঘরের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের পরেই সিদ্ধান্ত নেওয়া হতে পারে টিম ইন্ডিয়ার নতুন টেস্ট অধিনায়ক কে হবেন। একদিকে টি-টোয়েন্টির কমান্ড হার্দিক পান্ডিয়ার হাতেই দেওয়া হয়েছে। শুধু তাই নয়, ওয়ানডে দলের সহ-অধিনায়কও তিনি। কিন্তু পান্ডিয়া এখনও টেস্ট ক্রিকেট থেকে দূরে রয়েছেন। পাঁচ বছর আগে ২০১৮ সালে শেষ টেস্ট খেলেছিলেন তিনি। এমন পরিস্থিতিতে এখন থেকে ২৩ বছর বয়সি শুভমন গিলকে টেস্ট অধিনায়ক হিসেবে প্রস্তুত করার পরামর্শ দিচ্ছেন অনেক অভিজ্ঞ।

টেস্ট দলের অধিনায়ক কেএল রাহুল উরুর অস্ত্রোপচার করে কবে ফিরবেন তা ঠিক হয়নি। এই মুহূর্তে অধিনায়কত্বের দৌড়েও নেই তিনি। এমন পরিস্থিতিতে অনেক ক্রিকেটারই বিশ্বাস করেন যে গিলকে প্রস্তুত করার এটাই সঠিক সময়, আবার কেউ কেউ মনে করেন কিছু সময়ের জন্য এই দায়িত্ব দেওয়া যেতে পারে রবীন্দ্র জাদেজাকে, যার জায়গা তিন ফর্ম্যাটের দলেই নিশ্চিত। প্রাক্তন নির্বাচক দেবাং গান্ধী সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন যে আর অশ্বিন এবং অজিঙ্কা রাহানেকে অল্প সময়ের জন্য কমান্ড দেওয়া যেতে পারে।

আরও পড়ুন… ফ্র্যাঞ্চাইজি লিগে পাওয়া যায় বিপুল টাকা, বখে যাওয়া খুব সহজ, সতর্ক করলেন স্টার্ক

প্রাক্তন ক্রিকেটার দেবাং গান্ধী বললেন কেন আর অশ্বিন অধিনায়ক হতে পারবেন না? আপনি যদি বলেন যে বিদেশের মাটিতে দলে তার জায়গা নিশ্চিত নয়, তবে আমি বলব যে রাহানে সহ-অধিনায়ক থাকা সত্ত্বেও এক সময়ে একাদশ থেকে বাদ পড়েছিলেন। তাই, গিল টেস্ট একাদশে জায়গা নিশ্চিত করার আগে অশ্বিন বা রাহানের নামও অল্প সময়ের জন্য বিবেচনা করা যেতে পারে। এটা জানা যায় যে অধিনায়ক হিসেবে রাহানেই দলকে ২০২১ সালে অস্ট্রেলিয়ায় ২-১ টেস্ট সিরিজে স্মরণীয় জয় এনে দিয়েছিলেন।

আর অশ্বিনের বিশাল অভিজ্ঞতা রয়েছে। এ কারণে তাকে অধিনায়ক করার কথাও বলেছেন অনেক অভিজ্ঞ। ৩৬ বছর বয়সি অফ-স্পিনার অশ্বিন ৯২ টেস্ট খেলেছেন এবং ২৪ গড়ে ৪৭৪ উইকেটও নিয়েছেন। বর্তমানে ভারতের সবচেয়ে সফল বোলারও তিনি। এই অভিজ্ঞ খেলোয়াড় ১১৩টি ওয়ানডেতে ১৫১টি উইকেট এবং ৬৫টি টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ৭২টি উইকেট নিয়েছেন। সামগ্রিকভাবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৭০০-এর বেশি উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন তিনি।

আরও পড়ুন… WTC Final: শুধু ফাইনে কাজ হচ্ছে না, মন্থর ওভাররেটের ট্রেন্ড বন্ধ করতে কড়া পদক্ষেপের সওয়াল ভনের

এখন কথা হচ্ছে অজিঙ্কা রাহানেকে নিয়ে। প্রথম শ্রেণিতে মুম্বই দলের নেতৃত্বও নিয়েছেন তিনি। ৩৫ বছর বয়সি এই ক্রিকেটার ৮৩ টেস্টে ১২টি সেঞ্চুরি এবং ২৬টি হাফ সেঞ্চুরি সহ পাঁচ হাজারের বেশি রান করেছেন। রাহানে টিম ইন্ডিয়ার হয়ে ৯০টি ওডিআই এবং ২০টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৩ হাজার রান করেছেন তিনি। অপরাজিত ২৬৫ রানই তার সেরা পারফরম্যান্স।

অন্যদিকে শিব সুন্দর দাসের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের আগামী WTC চক্রের প্রাথমিক পর্যায়ে তরুণ প্রতিভা তৈরি করার সুযোগ রয়েছে, যা জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজে দুই টেস্টের সিরিজ দিয়ে শুরু হবে। যশস্বী জসওয়াল এবং মুকেশ কুমার যথাক্রমে পূজারা এবং উমেশের পরিবর্তে দলে জায়গা পেতে পারেন।

এই প্রসঙ্গে প্রাক্তন জাতীয় নির্বাচক দেবাং গান্ধী পিটিআইকে বলেছেন, ‘আপনাকে একটি ভারসাম্য বজায় রাখতে হবে। নির্বাচন একটি নির্মূল প্রক্রিয়া কিন্তু আপনার তারুণ্য এবং অভিজ্ঞতার মিশ্রণ প্রয়োজন। ধারণাটি দীর্ঘমেয়াদী হওয়া উচিত এবং আপনাকে এখন দুই বছরের চক্রের দিকে তাকাতে হবে। আমি বিশ্বাস করি যশস্বী জয়সওয়াল আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুত। তিনি রঞ্জি, ইরানি এবং দলীপ ট্রফিতে ডাবল সেঞ্চুরি করেছেন। মেজাজের দিক থেকে দৃঢ় দেখায় এবং যথেষ্ট সুযোগ দেওয়া হলে তাকে তৈরি করা যেতে পারে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গৃহবধূর স্তনে জলের বোতল রাখার অভিযোগ, ডেবরায় শ্লীলতাহানিকাণ্ডে নাম জড়াল জওয়ানের বুথে ‘কলকাতা পুলিশ,’ কাঁদছেন বিজেপির এজেন্ট, কেশিয়াড়িতে রেগে ফায়ার অগ্নিমিত্রা আটে ৮ করবে বিজেপি, হতাশা থেকে ঝামেলা পাকানোর চেষ্টা করছে তৃণমূল: দিলীপ ঘোষ ঘোষণার ৩ বছর পর শুরু হচ্ছে 'জি লে জরা'র কাজ? আম খাওয়ার পর ভুলেও খাবেন না এই খাবারগুলি, চরম বিপদও হতে পারে চুলের মুঠি ধরে বরকে আদর কৌশাম্বির, আদৃতের জন্মদিনে লিখলেন, ‘সেরাটা আসতে এখনও…’ শুভেন্দুর বিরুদ্ধে এফআইআর করলেন তৃণমূল বিধায়ক, স্পিকারকেও দিচ্ছেন চিঠি 'পুরুষের সমান মহিলারা হতে পারে না…' ৬ বছর অভিনয় না করা নিয়ে মুখ খুললেন প্রীতি ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার French Open: প্রথম রাউন্ডেই কঠিন প্রতিপক্ষ ক্যারেন কাচানভের মুখোমুখি সুমিত নাগাল

Latest IPL News

৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.