বাংলা নিউজ > ময়দান > WTC Final: শুধু ফাইনে কাজ হচ্ছে না, মন্থর ওভাররেটের ট্রেন্ড বন্ধ করতে কড়া পদক্ষেপের সওয়াল ভনের

WTC Final: শুধু ফাইনে কাজ হচ্ছে না, মন্থর ওভাররেটের ট্রেন্ড বন্ধ করতে কড়া পদক্ষেপের সওয়াল ভনের

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের পরের মুহূর্ত (ছবি-এপি)

স্লো ওভার পেনাল্টির নিয়মে পরিবর্তন চান কিংবদন্তি প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন। প্রাক্তন তারকা বলেন, স্লো ওভার রেটের জন্য দোষী সাব্যস্ত দলকে শাস্তি হিসেবে ২০ রান জরিমানা করতে হবে। মনে করিয়ে দেওয়া যাক যে ভারত ডব্লিউটিসি ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ২০৯ রানের শোচনীয় পরাজয়ের সম্মুখীন হয়েছিল।

আইসিসির নিয়মে পরিবর্তন চান ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। নিয়ম বদলের জন্য অদ্ভুত পরামর্শ দিলেন অভিজ্ঞ ক্রিকেটার। আসলে ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে WTC ফাইনালের পরে স্লো ওভার পেনাল্টির নিয়মে পরিবর্তন চান কিংবদন্তি প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন। প্রাক্তন তারকা বলেন, স্লো ওভার রেটের জন্য দোষী সাব্যস্ত দলকে শাস্তি হিসেবে ২০ রান জরিমানা করতে হবে। মনে করিয়ে দেওয়া যাক যে ভারত ডব্লিউটিসি ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ২০৯ রানের শোচনীয় পরাজয়ের সম্মুখীন হয়েছিল।

এর পর স্লো ওভার রেটের জন্য ভারত ও অস্ট্রেলিয়া উভয়কেই জরিমানা করা হয়। ভারতীয় দলকে ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে এবং অস্ট্রেলিয়ান দলকে ৮০ শতাংশ জরিমানা করা হয়েছে। তারপর মাইকেল ভন টুইট করেন যে জরিমানা কাজ করবে না, তবে ওভার প্রতি ২০ রানের জরিমানা আরোপ করা উচিত। মাইকেল ভন টুইট করে লিখেছেন, ‘জরিমানা কাজ করবে না। দিন শেষে দলকে রান দিয়ে পুরস্কৃত করাই একমাত্র উপায়। ওভার প্রতি ২০ রান।’

আরও পড়ুন… ফ্র্যাঞ্চাইজি লিগে পাওয়া যায় বিপুল টাকা, বখে যাওয়া খুব সহজ, সতর্ক করলেন স্টার্ক

মনে করিয়ে দেওয়া যাক যে আইসিসি তার বিবৃতিতে বলেছিল, ‘ভারতীয় দল নির্ধারিত সময়ের থেকে ৫ ওভার দেরি করেছিল যখন অস্ট্রেলিয়া চার ওভার কম বল করেছে।’ আইসিসি কোড অফ কন্ডাক্টের ধারা 2.22 এর অধীনে, দলের প্রতিটি খেলোয়াড়কে নির্ধারিত সময়ের প্রতিটি ছোট ওভারের জন্য ম্যাচ ফি এর ২০ শতাংশ জরিমানা করা হয়। আমরা আপনাকে জানিয়ে রাখি যে চতুর্থ দিনের খেলায়, শুভমন গিল দ্বিতীয় ইনিংসে স্কট বোল্যান্ডের বলে স্লিপে ক্যামেরন গ্রিনের হাতে ক্যাচ দিয়েছিলেন। গিলের ক্যাচ নিয়েও অনেক বিতর্ক হয়েছিল, কারণ রিপ্লেতে দেখা গেছে যে বলটি গ্রিনের হাত থাকলেও সেটি মাটি স্পর্শ করেছে।

এমন পরিস্থিতিতে মাঠে আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেন রোহিত শর্মা ও শুভমন গিল। আইসিসি এখন এই বিষয়ে শুভমন গিলের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। আইসিসি গিলকে ম্যাচ ফির অতিরিক্ত ১৫ শতাংশ জরিমানা করেছে। এর মানে শুভমন গিলকে ম্যাচ ফির মোট ১১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন… WTC Final: কোহলিকে আউট করতেই বুঝেছিলাম- জয়ের টার্নিং পয়েন্ট নিয়ে মুখ খুলেন মিচেল স্টার্ক

এদিকে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারত ২০১৩ সালে শেষ আইসিসি ট্রফি জিতেছিল। তারপর থেকে এখন পর্যন্ত আইসিসি শিরোপা জয়ের খরা কাটল না টিম ইন্ডিয়ার জন্য। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বোর্ডে ৪৬৯ রান তুলেছিল। প্রথম ইনিংসে ২৯৬ রানে অলআউট হয়ে গিয়েছিল টিম ইন্ডিয়া। টপ অর্ডার ফ্লপ হওয়ার পর ইনিংস খেলেন অজিঙ্কা রাহানে (৮৯ রান), শার্দুল ঠাকুর (৫১ রান) এবং রবীন্দ্র জাদেজা (৪৮ রান)। একই সময়ে, অস্ট্রেলিয়া ২৭০ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে এবং ভারতকে ৪৪৪ রানের লক্ষ্য দেয়। কিন্তু আবারও ভারতীয় ব্যাটসম্যানরা ফ্লপ হওয়ায় দলকে হারের মুখে পড়তে হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টাকায় ফুলবে পকেট, বাড়বে সঞ্চয়! শুক্রের নক্ষত্র গোচরে মিথুন সহ বহু রাশি লাকি কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের রিলসের নেশায় ডুবে নেই, সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন না মাধ্যমিকের প্রথম ও দ্বিতীয় ৬০০০ টাকার মধ্য়ে মোবাইল ধমাকা, সস্তার স্মার্ট ফোন এল বাজারে, ১২৮ জিবি RAM ‘‌তিন কেন্দ্রে বাংলার মা–বোনেরা সার্জিক্যাল স্ট্রাইক করেছেন’‌, দাবি করলেন অভিষেক হিন্দুদের করা জরিমানার বখরা নিয়ে বিবাদে আহত TMC দুষ্কৃতীকে দেখতে হাসপাতালে দিলীপ তাচ্ছিল্যের শশাঙ্ক থেকে যুব বিশ্বকাপের অংকৃষ,IPL-র প্রথমার্ধে চমক ৬ ঘরোয়া তারকার ‘আরেক সাইজ বড় হলে…’, ছেলে কোলে রাতুলকে বিয়ে, ট্রোলের মুখে রূপাঞ্জনার নতুন বর ‘তোমায় যেভাবে দেখি..’, ২১-এর জন্মদিন নিসার, অদেখা ছবি শেয়ার করলেন কাজল ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর?

Latest IPL News

কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.