বাংলা নিউজ > ময়দান > ভারত-জিম্বাবোয়ে দুই দল এবং প্লেয়ারদের সামনে একাধিক নজিরের হাতছানি, দেখুন তালিকা

ভারত-জিম্বাবোয়ে দুই দল এবং প্লেয়ারদের সামনে একাধিক নজিরের হাতছানি, দেখুন তালিকা

একাধিক নজিরের সামনে দাঁড়িয়ে ভারত-জিম্বাবোয়ে।

১৮ ই অগস্ট থেকে শুরু হচ্ছে ভারত বনাম জিম্বাবোয়ে সিরিজ। এই সিরিজে প্রথমে অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছিল শিখর ধাওয়ানের নাম। পরবর্তীতে কেএল রাহুল ফিটনেস পরীক্ষায় পাস করার পরে, অধিনায়কের দায়িত্ব তুলে দেওয়া হয় তাঁর কাঁধে। আর সহ অধিনায়ক করা হয় শিখর ধাওয়ানকে।

শুভব্রত মুখার্জি

সদ্য ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করেছে ভারতীয় দল। শিখর ধাওয়ানের নেতৃত্বে ভারতীয় দল এই সিরিজে খুব ভাল পারফরম্যান্স করেছে। ওয়ানডে সিরিজে ৩-০ ফলে হোয়াইটওয়াশ করার পাশাপাশি টি-২০ সিরিজে তারা জিতেছে ৪-১ ফলে। তাদের পরবর্তী গন্তব্য জিম্বাবোয়ে। আফ্রিকার এই দেশটির বিরুদ্ধে ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে ভারতীয় দল। আর এই সিরিজেই একাধিক ভারতীয় ক্রিকেটারের সামনে সুযোগ রয়েছে একাধিক নজির সৃষ্টির। সেই তালিকাতেই রয়েছেন এই সিরিজে দলের অধিনায়ক কেএল রাহুল এবং শিখর ধাওয়ানও।

আরও পড়ুন: জিম্বাবোয়ের হুঙ্কারের মাঝেই হারারেতে পৌঁছেই প্রস্তুতি শুরু ভারতের

প্রসঙ্গত আগামী ১৮ ই অগস্ট থেকে শুরু হচ্ছে ভারত বনাম জিম্বাবোয়ে সিরিজ। এই সিরিজে প্রথমে অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছিল শিখর ধাওয়ানের নাম। পরবর্তীতে কেএল রাহুল ফিটনেস পরীক্ষায় পাস করার পরে, অধিনায়কের দায়িত্ব তুলে দেওয়া হয় তাঁর কাঁধে। আর সহ অধিনায়ক করা হয় শিখর ধাওয়ানকে। তবে বলা বাহুল্য শুধুমাত্র ভারত নয়, এই সিরিজে জিম্বাবোয়ের একাধিক ক্রিকেটারের সামনেও সুযোগ রয়েছে নয়া কৃতিত্ব স্থাপনের।

আরও পড়ুন: বুমরাহ নেই, অতএব সিরিজ জেতার খোয়াব দেখছেন জিম্বাবোয়ের তারকা

আসুন এক নজরে দেখে নেওয়া যাক, কোন কোন কৃতিত্ব স্থাপনের দোরগোড়ায় রয়েছেন দুই দেশের ক্রিকেটাররা :

১) হারারে স্পোর্টস ক্লাবে ভারত ১৬টি ওয়ানডে খেলেছে জিম্বাবোয়ের বিরুদ্ধে। ১৪ বার জিতেছে তারা।

২) ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষেই ভারত হারারেতে সব চেয়ে বেশি ওয়ানডে খেলা সফররত দেশ হিসেবে নজির গড়বে।

৩) রায়ান বার্ল আর মাত্র ৫টি উইকেট নিলেই ৫০টি আন্তর্জাতিক উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করবেন।

৪) ৩৬৬ রান করলেই রাহুল একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ২০০০ রান পূর্ণ করবেন।

৫) ২৯০ রান করলে দুরন্ত ফর্মে থাকা সিকান্দার রাজা আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০০ রান পূরণ করে ফেলবেন।

৬) ক্যাচের সেঞ্চুরি থেকে আর মাত্র ৭টি ক্যাচ দূরে রয়েছেন রাহুল।

৭) আন্তর্জাতিক ক্রিকেটে ১১০০০ রান পূর্ণ করতে ধাওয়ানকে করতে হবে আর মাত্র ৪৩৬ রান।

৮) ২০২ রান করতে পারলেই ধাওয়ান হারারেতে ওয়ানডেতে ভারতীয় দলের হয়ে সর্বাধিক রান সংগ্রাহক হবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মর্নিংওয়াকে বেরিয়েছিলেন বৃদ্ধা, হামলা চালাল পথকুকুরের দল, কামড়ে ছিঁড়ে নিল পা ছেলের বেডরুম সাজাতে শাহরুখের বউয়ের কাছে হাজির মালাইকা! কারণ জানলে অবাক হবেন ৮-এর মধ্যে ৭ বার চ্যাম্পিয়ন ভারত, মেয়েদের এশিয়া কাপে চলে হরমনপ্রীতদের দিদিগিরি 'রিটেস্টের অর্ডার দিতে হলে...', NEET-UG মামলায় বড় পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের সুরাপ্রেমীদের জন্যে দুঃসংবাদ! রাজ্যে বৃদ্ধি পাবে মদের দাম, কত করে বাড়ছে রেট? রক্ত পাতলা করার ওষুধ বাঁচাতে পারে সাপের বিষক্রিয়া থেকে, তথ্য উঠে এল গবেষণায় বিশ্ব সেরা খাদ্য তালিকায় বাংলার চিংড়ি মালাই! জায়গা শীর্ষ ৫০ সামুদ্রিক খাবারেও ইলিশ থেকে মটন! শোভন-সোহিনীর বউভাত ঘরোয়া হলে কী হবে, খাবারের মেনুু এলাহি, দেখুন- ছাত্র আন্দোলনে অগ্নিগর্ভ বাংলাদেশে ভারতীয়দের জন্য অ্যাডভাইসারি জারি দূতাবাসের হার্দিককেই অধিনায়ক চাই- T20I-র নেতা হিসাবে সূর্যের নাম উঠতেই প্রতিবাদে ঝড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.