বাংলা নিউজ > ময়দান > Canada Open 2023: চ্যাম্পিয়ন লক্ষ্য সেন, স্ট্রেট গেমে হারালেন চিনা প্রতিদ্বন্দ্বীকে

Canada Open 2023: চ্যাম্পিয়ন লক্ষ্য সেন, স্ট্রেট গেমে হারালেন চিনা প্রতিদ্বন্দ্বীকে

লক্ষ্য সেন কানাডা ওপেন সুপার 500 ব্যাডমিন্টন টুর্নামেন্টের শিরোপা জিতলেন (ছবি-টুইটার)

Canada Open Super 500 Final: এশিয়ান গেমসের আগে লক্ষ্যকে স্বমহিমায় দেখা যাচ্ছে। ভারতের তারকা ব্যাডমিন্টন খেলোয়াড় লক্ষ্য সেন কানাডা ওপেন সুপার 500 ব্যাডমিন্টন টুর্নামেন্টের শিরোপা জিতলেন। ফাইনালে অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন লি শি ফেংকে স্ট্রেট গেমে হারালেন লক্ষ্য।

Canada Open Super 500 Final: ভারতের তারকা ব্যাডমিন্টন খেলোয়াড় লক্ষ্য সেন কানাডা ওপেন সুপার 500 ব্যাডমিন্টন টুর্নামেন্টের শিরোপা জিতলেন। ফাইনালে অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন লি শি ফেংকে স্ট্রেট গেমে হারালেন লক্ষ্য। কমনওয়েলথ গেমসের চ্যাম্পিয়ন লক্ষ্য সেন এ দিনের ম্যাচ জিতলেন ২১-১৮, ২১-২০ ব্যবধানে। চিনের দশম র‌্যাঙ্কের খেলোয়াড়কে পরাজিত করেছেন তিনি। দ্বিতীয়বার কানাডা ওপেনের ফাইনাল খেললেন লক্ষ্য সেন। তিনি শেষবার বার্মিংহামে কমনওয়েলথ গেমসে ২০২২ সালের অগস্টে ফাইনাল খেলেছিলেন। একই সময়ে, ইন্ডিয়া ওপেনের পরে, লক্ষ্য সেন চিনের লি শি ফেংকে হারিয়ে তাঁর ক্যারিয়ারের দ্বিতীয় সুপার 500 খেতাব জিতেছেন।

ফাইনাল ম্যাচের দ্বিতীয় সেটে চার গেম পয়েন্ট বাঁচিয়ে শিরোপা দখল করেন লক্ষ্য সেন। চ্যাম্পিয়নশিপ জেতার জন্য লক্ষ্য সেন টানা ছয় পয়েন্ট পকেটে তোলার পরে পুরো খেলায় চাইনিজ লি শিফেং-এর উপর মানসিক দখল বজায় রেখেছিলেন। এই ম্যাচটি জিততে লক্ষ্য সেনের সময়ে লেগেছিল মাত্র ৫০ মিনিট। এক ঘণ্টার মধ্যেই ২১-১৮ এবং ২২-২০ গেমে জিতে যান লক্ষ্য। এই ম্যাচের আগে ফেংয়ের বিরুদ্ধে সেনের জয়ের রেকর্ড ছিল ৪-২। এর আগে সেমিফাইনালে, তিনি বিশ্বের ১১ নম্বর জাপানের কেন্টা নিশিমোতোকে বিরুদ্ধে স্ট্রেট গেমে জয় নথিভুক্ত করেছিলেন। সেন জাপানের ১১তম র‌্যাঙ্কিং প্লেয়ার কেন্টা নিশিমোতোকে ২১-১৭, ২১-১৪ হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছিলেন।

কানাডা ওপেনের সময় আশ্চর্যজনক ফর্মে ছিলেন লক্ষ্য সেন। শিরোপা জয়ের এই যাত্রায় লক্ষ্য দ্বিতীয়, চতুর্থ ও পঞ্চম র‌্যাঙ্কের খেলোয়াড়দের পরাজিত করেছিলেন। যাইহোক, সেন মরশুমের শুরুতে ফর্মে ছিলেন না, যে কারণে তিনি র‌্যাঙ্কিংয়ে ১৯ নম্বরে চলে যান। ২১ বছর বয়সি এই খেলোয়াড় ২০২১ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জিতেছিলেন। লক্ষ্য সেনের নাকের অস্ত্রোপচার হয়েছিল গত বছরের অগস্টে। এরপর দীর্ঘ সময় বিরতিতে ছিলেন তিনি। প্রত্যাবর্তনের পর ছন্দে ফিরতে লক্ষ্য সেনের অনেকটা সময় লেগেছে। তবে থাইল্যান্ড ওপেনের সেমিফাইনালে পৌঁছে তিনি প্রত্যাবর্তনের বার্তা দিয়েছিলেন। এশিয়ান গেমসের আগে লক্ষ্যকে স্বমহিমায় দেখা যাচ্ছে।

এদিকে, দুইবারের অলিম্পিক পদক বিজয়ী পিভি সিন্ধু এই টুর্নামেন্টে নিজের সেরা ছন্দে ছিলেন না। কারণ তিনি মহিলাদের একক সেমিফাইনালে জাপানের এক নম্বর আকানে ইয়ামাগুচির কাছে হেরে যান। এই খেলার ফল ছিল ১৪-২১, ১৫-২১। ষষ্ঠ স্থানে থাকা সেন সর্বশেষ গত বছরের অগস্টে কমনওয়েলথ গেমসের ফাইনাল খেলেছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

England বনাম West Indies ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.