বাংলা নিউজ > ময়দান > Canada Open 2023: চ্যাম্পিয়ন লক্ষ্য সেন, স্ট্রেট গেমে হারালেন চিনা প্রতিদ্বন্দ্বীকে

Canada Open 2023: চ্যাম্পিয়ন লক্ষ্য সেন, স্ট্রেট গেমে হারালেন চিনা প্রতিদ্বন্দ্বীকে

লক্ষ্য সেন কানাডা ওপেন সুপার 500 ব্যাডমিন্টন টুর্নামেন্টের শিরোপা জিতলেন (ছবি-টুইটার)

Canada Open Super 500 Final: এশিয়ান গেমসের আগে লক্ষ্যকে স্বমহিমায় দেখা যাচ্ছে। ভারতের তারকা ব্যাডমিন্টন খেলোয়াড় লক্ষ্য সেন কানাডা ওপেন সুপার 500 ব্যাডমিন্টন টুর্নামেন্টের শিরোপা জিতলেন। ফাইনালে অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন লি শি ফেংকে স্ট্রেট গেমে হারালেন লক্ষ্য।

Canada Open Super 500 Final: ভারতের তারকা ব্যাডমিন্টন খেলোয়াড় লক্ষ্য সেন কানাডা ওপেন সুপার 500 ব্যাডমিন্টন টুর্নামেন্টের শিরোপা জিতলেন। ফাইনালে অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন লি শি ফেংকে স্ট্রেট গেমে হারালেন লক্ষ্য। কমনওয়েলথ গেমসের চ্যাম্পিয়ন লক্ষ্য সেন এ দিনের ম্যাচ জিতলেন ২১-১৮, ২১-২০ ব্যবধানে। চিনের দশম র‌্যাঙ্কের খেলোয়াড়কে পরাজিত করেছেন তিনি। দ্বিতীয়বার কানাডা ওপেনের ফাইনাল খেললেন লক্ষ্য সেন। তিনি শেষবার বার্মিংহামে কমনওয়েলথ গেমসে ২০২২ সালের অগস্টে ফাইনাল খেলেছিলেন। একই সময়ে, ইন্ডিয়া ওপেনের পরে, লক্ষ্য সেন চিনের লি শি ফেংকে হারিয়ে তাঁর ক্যারিয়ারের দ্বিতীয় সুপার 500 খেতাব জিতেছেন।

ফাইনাল ম্যাচের দ্বিতীয় সেটে চার গেম পয়েন্ট বাঁচিয়ে শিরোপা দখল করেন লক্ষ্য সেন। চ্যাম্পিয়নশিপ জেতার জন্য লক্ষ্য সেন টানা ছয় পয়েন্ট পকেটে তোলার পরে পুরো খেলায় চাইনিজ লি শিফেং-এর উপর মানসিক দখল বজায় রেখেছিলেন। এই ম্যাচটি জিততে লক্ষ্য সেনের সময়ে লেগেছিল মাত্র ৫০ মিনিট। এক ঘণ্টার মধ্যেই ২১-১৮ এবং ২২-২০ গেমে জিতে যান লক্ষ্য। এই ম্যাচের আগে ফেংয়ের বিরুদ্ধে সেনের জয়ের রেকর্ড ছিল ৪-২। এর আগে সেমিফাইনালে, তিনি বিশ্বের ১১ নম্বর জাপানের কেন্টা নিশিমোতোকে বিরুদ্ধে স্ট্রেট গেমে জয় নথিভুক্ত করেছিলেন। সেন জাপানের ১১তম র‌্যাঙ্কিং প্লেয়ার কেন্টা নিশিমোতোকে ২১-১৭, ২১-১৪ হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছিলেন।

কানাডা ওপেনের সময় আশ্চর্যজনক ফর্মে ছিলেন লক্ষ্য সেন। শিরোপা জয়ের এই যাত্রায় লক্ষ্য দ্বিতীয়, চতুর্থ ও পঞ্চম র‌্যাঙ্কের খেলোয়াড়দের পরাজিত করেছিলেন। যাইহোক, সেন মরশুমের শুরুতে ফর্মে ছিলেন না, যে কারণে তিনি র‌্যাঙ্কিংয়ে ১৯ নম্বরে চলে যান। ২১ বছর বয়সি এই খেলোয়াড় ২০২১ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জিতেছিলেন। লক্ষ্য সেনের নাকের অস্ত্রোপচার হয়েছিল গত বছরের অগস্টে। এরপর দীর্ঘ সময় বিরতিতে ছিলেন তিনি। প্রত্যাবর্তনের পর ছন্দে ফিরতে লক্ষ্য সেনের অনেকটা সময় লেগেছে। তবে থাইল্যান্ড ওপেনের সেমিফাইনালে পৌঁছে তিনি প্রত্যাবর্তনের বার্তা দিয়েছিলেন। এশিয়ান গেমসের আগে লক্ষ্যকে স্বমহিমায় দেখা যাচ্ছে।

এদিকে, দুইবারের অলিম্পিক পদক বিজয়ী পিভি সিন্ধু এই টুর্নামেন্টে নিজের সেরা ছন্দে ছিলেন না। কারণ তিনি মহিলাদের একক সেমিফাইনালে জাপানের এক নম্বর আকানে ইয়ামাগুচির কাছে হেরে যান। এই খেলার ফল ছিল ১৪-২১, ১৫-২১। ষষ্ঠ স্থানে থাকা সেন সর্বশেষ গত বছরের অগস্টে কমনওয়েলথ গেমসের ফাইনাল খেলেছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘পয়া’ টোটো চালিয়েই লোকসভার প্রচার শুরু করলেন বিজেপির সুভাষ সরকার আম্বানিদের অনুষ্ঠানে শর্মিলার পোশাক ধার করে পরেছেন, ঠাকুমাকে ধন্যবাদ দিলেন সারা আমি যেভাবে খেলি,সেভাবেই খেলব- শট নির্বাচন নিয়ে সমালোচনাকে গুরুত্ব দিচ্ছেন না রুট আসানসোলে উদ্ধার হকারেরর মাথা থেঁতলানো দেহ, বিক্ষোভ বিজেপি ও তৃণমূলের রাজনৈতিক টানাপোড়েনের জেরে বেহাল অবস্থা পানিহাটি পুরসভার, থমকে একাধিক কাজ ‘এই শহরে আর থাকব না’! ফেডারেশনের সঙ্গে ঝামেলা, সাসপেশন, কলকাত ছাড়ছেন পারোমিতা? মিথ্যার স্বর্গ গড়েছেন নাকি জয় শেট্টি? অভিযোগ অন্যের পোস্ট চুরিরও! ঘটনাটা কী দুর্গাপুরের কারখানায় দুর্ঘটনা, উত্তপ্ত তরল লোহা ছিটকে দগ্ধ কর্মী ভারতের ভোট নিয়ে বিতর্কিত মন্তব্য রাষ্ট্রসংঘের অন্যতম কর্তার, কড়া জবাব দিল দেশ আচমকা ভেঙে পড়ল শপিং মলের ছাদের একাংশ! দিল্লিতে চাঞ্চল্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.