বাংলা নিউজ > ময়দান > বেঙ্গসরকারকে পিছনে ফেলে লজ্জার রেকর্ড গড়লেন চেতেশ্বর পূজারা
লজ্জার রেকর্ড গড়লেন চেতেশ্বর পূজারা

বেঙ্গসরকারকে পিছনে ফেলে লজ্জার রেকর্ড গড়লেন চেতেশ্বর পূজারা

  • সেঞ্চুরিয়ানে প্রথম দিনের খেলায় ব্যাট করতে মাঠে নামা পূজারা আউট হন শূন্য রানে, তাও আবার প্রথম বলেই। এর ফলে পূজারা নিজের নামে একটি অনাকাঙ্ক্ষিত রেকর্ডও গড়েছেন।

চেতেশ্বর পূজারার খারাপ ফর্ম টিম ইন্ডিয়ার জন্য উদ্বেগের বিষয় উঠেছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে খেলতে নেমে গোল্ডেন ডাক হয়ে সাজঘরে ফিরে যান পূজারা। সেঞ্চুরিয়ানে প্রথম দিনের খেলায় ব্যাট করতে মাঠে নামা পূজারা আউট হন শূন্য রানে, তাও আবার প্রথম বলেই। এর ফলে পূজারা নিজের নামে একটি অনাকাঙ্ক্ষিত রেকর্ডও গড়েছেন। তিন নম্বরে ভারতের হয়ে ব্যাট করতে গিয়ে সবচেয়ে বেশি গোল্ডেন ডাকের রেকর্ড নিজের নামে করলেন পূজারা।

এ ব্যাপারে তিনি পিছনে ফেলেছেন ভারতের প্রাক্তন ব্যাটসম্যান দিলীপ বেঙ্গসরকারকে। এটি ছিল পূজারার টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় গোল্ডেন ডাক। প্রথম গোল্ডেন ডাকও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই করেছিলেন। ভারতের হয়ে সবচেয়ে বেশি শূন্য রানে আউট হওয়ার তালিকাতে প্রথম স্থানে রয়েছেন পূজারা (৯ বার)। তার পরেই রয়েছে দিলীপ বেঙ্গসরকারের নাম, যিনি অ্যাকাউন্ট না খুলেই ৯ বার আউট হয়েছেন। তালিকায় রয়েছে বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের নামও। দ্রাবিড় ৭বার শূন্য রানে সাজঘরে ফিরেছেন। মহিন্দর অমরনাথ ৬টি এবং অজিত ওয়াদেকর ৫বার শূন্য রানে আউট হয়েছিলেন।

ব্যাট করতে নামার পর আউট হন চেতেশ্বর পূজারা। লুঙ্গি এনগিদি প্রথম বলেই তাকে সাজঘরের রাস্তা দেখিয়ে দেন। বদলি ফিল্ডার কিগান পিটারসেনকে ক্যাচ দিয়ে আউট হন পূজারা। এভাবে আরও একবার ফ্লপ হলেন ভারতীয় ব্যাটসম্যান। তবে তার ব্যাট থেকে রান আসবে বলে আশা করা হয়েছিল। এর আগেও খেলেছেন দক্ষিণ আফ্রিকায়। ভারতীয় দলের হয়ে কেএল রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল প্রথম উইকেটে দারুণ একটি জুটি গড়েন। মায়াঙ্ক আগরওয়াল হাফ সেঞ্চুরি করে ৬০ রান করে আউট হন। তিনি ছাড়াও ক্রিজে খেলতে গিয়ে কেএল রাহুল সেঞ্চুরি করেন।

বন্ধ করুন