বাংলা নিউজ > ময়দান > CWG 2022: সমাপ্তি অনুষ্ঠানে কোন দুই তারকার হাতে থাকবে জাতীয় পতাকা? জানাল IOA
সমাপ্তি অনুষ্ঠানে পতাকা বহন করবেন নিখাত জারিন এবং শরথ কমল।

CWG 2022: সমাপ্তি অনুষ্ঠানে কোন দুই তারকার হাতে থাকবে জাতীয় পতাকা? জানাল IOA

  • উদ্বোধনী অনুষ্ঠানে দেশের পতাকা হাতে মার্চপাস্ট করেছিলেন ভারতের তারকা শাটলাপ পিভি সিন্ধু এবং হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং। তবে সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকা বহন করবেন অন্য দুই তারকা ক্রীড়াবিদ।

দেখতে দেখতে কমনওয়েলথ গেমসের ১১ দিন পার হয়ে গেল। গত ২৮ জুলাই বার্মিংহ্যামে শুরু হয়েছিল কমনওয়েলথ গেমস। আর সোমবার ৮ অগস্ট ইতি হতে চলেছে এই টুর্নামেন্টের। উদ্বোধনী অনুষ্ঠানে দেশের পতাকা হাতে মার্চপাস্ট করেছিলেন ভারতের তারকা শাটলাপ পিভি সিন্ধু এবং হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং। তবে সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকা বহন করবেন অন্য দুই তারকা ক্রীড়াবিদ। ২০২২ গেমসে সোনাজয়ী বক্সার নিখাত জারিন এবং তারকা প্যাডলার শরথকমল। ভারতীয় অলিম্পিক সংস্থা নিখাত-শরথকেই বেছে নিয়েছে।

চলতি বছরই বিশ্বচ্যাম্পিয়ন হয়েছেন জারিন। স্বাভাবিক ভাবেই তাঁকে ঘিরে সোনার স্বপ্ন সাজিয়েছিল ভারত। নিরাশ করেন ছাব্বিশ বছরের কন্যা। বার্মিংহ্যামেই কেরিয়ারের প্রথম কমনওয়েলথ খেলতে নেমেছিলেন। আরে সেখানেই বাজিমাত করেন নিখাত জারিন। সোনা জিতে লিখে ফেলেন ইতিহাস। ব্রিটেনের ক্যারলি এমসি নুলকে হারিয়ে ৫০ কেজি বিভাগে সোনার পদক জিতেছেন নিখাত।

কমনওয়েলথ গেমসের ১১ নম্বর দিনের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/cwg-2022-day-11-live-live-update-of-commonwealth-games-2022-day-11-31659941676056.html

টোকিও অলিম্পিক্সের যেতে না পারার আক্ষেপটা এখনও রয়ে গিয়েছে নিখাতের। সেই আফসোস কিছুটা হলেও কমনওয়েলথে সোনা জিতে মেটালেন নিখাত। টোকিও-র বাছাই পর্বে কিংবদন্তি মেরি কম বাজিমাত করায় সংবাদ মাধ্যমের কাছে মুখ খুলে বিতর্কের সম্মুখীনও হয়েছিলেন নিখাত। কিন্তু সেটা আঁকড়ে না থেকে, বরং চলতি বছরে দুরন্ত লড়াই করে চলেছেন নিখাত জারিন। একের পর এক সাফল্য পাচ্ছেন তিনি। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি কমনওয়েলথে সোনা জয়। নিঃসন্দেহে তারকা বক্সারকে এই সাফল্য আরও উদ্বুদ্ধ করবে।

আরও পড়ুন: বুড়ো হাড়ে ভেলকি, ১৬ বছর পর ফের সিঙ্গলসে সোনা পেলেন শরদ কমল

অন্যদিকে শরথ কমল বার্মিংহ্যামে ভালো ছন্দে রয়েছেন। সিঙ্গলসে সোনা জিতে ইতিহাস লিখেছেন। এ ছাড়াও মিক্সড ডাবলস এবং পুরুষ দল ইভেন্টে তিনি সোনা জিতেছেন। পুরুষ ডাবলসে পেয়েছেন রুপো। সমাপ্তি অনুষ্ঠনে সোনাজয়ী দুই তারকার হাতেই থাকবে ভারতের জাতীয় পতাকার দায়িত্ব।

বন্ধ করুন