বাংলা নিউজ > ময়দান > করোনা আবহেই সাইক্লোন ইয়াসের ভ্রুকুটি, মানুষের পাশে মনোজ ও দিন্দা
তখন জাতীয় দলের হয়ে খেলছেন মনোজ তিওয়ারি ও অশোক দিন্দা (ছবি: গুগল)
তখন জাতীয় দলের হয়ে খেলছেন মনোজ তিওয়ারি ও অশোক দিন্দা (ছবি: গুগল)

করোনা আবহেই সাইক্লোন ইয়াসের ভ্রুকুটি, মানুষের পাশে মনোজ ও দিন্দা

  • এই মুহূর্তে সাইক্লোন ইয়াস মোকাবিলায় ব্যস্ত বঙ্গ ক্রিকেটের এই জুটি। মঙ্গলবার সন্ধ্যায় মনোজ টুইট করে জানিয়েছেন তিনি নিখরচায় কমিউনিটি কিচেন শুরু করেছেন মানুষের সাহায্যার্থে। বাংলা দলের সতীর্থ দিন্দা টুইটারে নিজের একটি ভিডিও পোস্ট করেছেন।

শুভব্রত মুখার্জি: বাংলার হয়ে একাধিক গুরুত্বপূর্ণ ক্রিকেট ম্যাচে তারা কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছেন। এনে দিয়েছেন একাধিক ঐতিহাসিক জয়। দীর্ঘদিন দুই ভাল বন্ধু মনোজ তিওয়ারি এবং অশোক দিন্দা যেমন ক্রিকেট মাঠে ২২ গজে একে অপরের পাশে থেকে লড়াইটা চালিয়েছেন। ঠিক সেই ভাবেই এবার সাধারণ মানুষের দুর্দিনে তাদের অসুবিধায় তাদের পাশে এসে দাঁড়ালেন এই দুই তারকা। 

প্রসঙ্গত বাংলার ক্রিকেটের দুই কিংবদন্তি সদ্য শেষ হওয়া বিধানসভা ভোটে দুটি ভিন্ন ভিন্ন রাজনৈতিক দলের হয়ে ভোটে দাড়িয়ে জয়লাভ করেছেন। একে করোনাতে রক্ষে নেই, তার উপরে রয়েছে ইয়াস সাইক্লোনের ভ্রুকুটি। ফলে সাধারণ মানুষের জীবন প্রায় দুর্বিসহ অবস্থা। এই দুর্দিনে মানুষের কষ্ট কিছুটা লাঘব করতে তাদের পাশে এসে দাঁড়ালেন এই দুই তারকা জনপ্রতিনিধি।

মনোজ এই মুহূর্তে রাজ্য ক্রীড়া দফতরের প্রতিমন্ত্রী। আবার অশোক দিন্দা বিধানসভা নির্বাচনে পূর্ব মেদিনীপুরের ময়না কেন্দ্র থেকে জিতে বিধায়ক হয়েছেন। দু'জনেই কেরিয়ারের দ্বিতীয় ইনিংস শুরুতেই সম্মুখীন কঠিন চ্যালেঞ্জের। এই মুহূর্তে সাইক্লোন ইয়াস মোকাবিলায় ব্যস্ত বঙ্গ ক্রিকেটের এই জুটি। মঙ্গলবার সন্ধ্যায় মনোজ টুইট করে জানিয়েছেন তিনি নিখরচায় কমিউনিটি কিচেন শুরু করেছেন মানুষের সাহায্যার্থে । টুইটারে লিখেছেন '৪৮ নম্বর ওয়ার্ডে পরিবর্তন গ্রুপের সাহায্যে সম্পূর্ণ নিখরচায় কমিউনিটি কিচেন শুরু করা হল। মানুষের খারাপ সময়ে এভাবেই তাদের পাশে থাকবো আমি। আমি আপনাদের প্রতিনিধি, আপনারা আমাকে সেই সুযোগ দিয়েছেন। আপনাদের জন্য সব লড়াই লড়ব।  আগামীতেও সবসময় আপনাদের পাশে থাকব।' প্রসঙ্গত হাওড়ার শিবপুর বিধানসভা থেকে এই বিধানসভা ভোটে জয়লাভ করেছেন মনোজ।

একদা বাংলা দলের সতীর্থ দিন্দা টুইটারে নিজের একটি ভিডিও পোস্ট করেছেন। এই বিধানসভা ভোটে ময়না আসন থেকে জিতেছেন দিন্দা। তিনি জানিয়েছেন এই কঠিন সময়ে তিনি সর্বদা মানুষের পাশেই আছেন। তাঁর ১২টি টিম তৈরি আছে। যাঁরা ইয়াসের মোকাবিলা করবে তার বিধানসভা এলাকায়। দিন্দা নিজের মোবাইল নম্বরও সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন। কোনও অসুবিধা হলেই ময়নার মানুষ যেন তাঁকে ফোন করেন সেটাও তিনি জানাতে ভোলেননি।

বন্ধ করুন