বাংলা নিউজ > ময়দান > PAK vs AUS:লিয়নের বলে বোল্ড হাসান আলী, তার কায়দা নকল করে সেলিব্রেশন ওয়ার্নারের

PAK vs AUS:লিয়নের বলে বোল্ড হাসান আলী, তার কায়দা নকল করে সেলিব্রেশন ওয়ার্নারের

লিয়নের বলে বোল্ড হাসান আলী। ছবি: টুইটার

গদ্দাহি স্টেডিয়ামে পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে হাসান আলীকে অজি বোলাররা আউট করার পরপরেই তাকে তার সেলিব্রেশনের ঢঙেই প্যাভিলিয়নের রাস্তা দেখান ডেভিড ওয়ার্নার।

শুভব্রত মুখার্জি: রাওয়ালপিন্ডি হোক কিংবা করাচি দুই মাঠেই নির্বিষ ২২ গজের কারণে কোন টেস্টেই ফলাফল বার করা সম্ভব হয়নি পাকিস্তান বা অস্ট্রেলিয়া কোন দলের পক্ষেই। লাহোরে তৃতীয় টেস্ট ও একভাবে ড্রয়ের পথে এগোচ্ছে বলেই ধরে নিয়েছিল সকলে। ঠিক সেই সময়তেই ম্যাচের রং বদলে দেন অজি বোলাররা। মাত্র ২২ রানে পাকিস্তানের শেষ ৫ উইকেট ফেলে দিয়ে অজিদের হয়ে এক অবিশ্বাস্য জয় নিশ্চিত করার পাশাপাশি সিরিজ জয়ও নিশ্চিত করেন তারা। গদ্দাহি স্টেডিয়ামে পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে হাসান আলীকে অজি বোলাররা আউট করার পরপরেই তাকে তার সেলিব্রেশনের ঢঙেই প্যাভিলিয়নের রাস্তা দেখান ডেভিড ওয়ার্নার।

ওয়ার্নারের সেই 'কীর্তি'র ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল। পঞ্চম দিনে তখন ম্যাচ বাঁচাতে লড়াই চালাচ্ছে পাকিস্তান। স্কোরবোর্ড বলছে তখন পাকিস্তানের রান ২২৬, ৭ উইকেটের বিনিময়ে। ঠিক সেই সময় বল করতে আসেন অজি স্পিনার নাথান লিয়ন। তার বলে লেগ সাইডে মারতে গিয়ে বোল্ড হন হাসান আলী। তিনি ১৩ রান করেন। তখন তার সামনেই হঠাৎ করেই তার ঢঙেই হাটু মুড়ে বসেই উঠে দাঁড়িয়ে দুটো হাতকে ক্রস করে দু'দিকে ছুঁড়ে দিয়ে লাফিয়ে উঠে আলীকে প্যাভিলিয়নের দিকে 'সেন্ড অফ' দেন ডেভিড ওয়ার্নার। সেই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল।

প্রসঙ্গত চতুর্থ ইনিংসে জয়ের জন্য ৩৫১ রান তাড়া করতে গিয়ে মাত্র ২৩৫ রানেই অলআউট হয়ে যায় পাকিস্তান। লিয়ন তার ক্যারিয়ারে ইনিংসে ১৯ তম পাচ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন। ফলে ১৯৯৮ সালের পরে প্রথমবার পাকিস্তানে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এসে টেস্ট সিরিজে ১-০ ফলে জয় কার্যত ছিনিয়ে নিল অজিরা।

বন্ধ করুন