বাড়ি > ময়দান > দৌড়ে সতীর্থদের টেক্কা দিলেই আন্তর্জাতিক ক্রিকেটের জন্য যথেষ্ট ফিট, এটাই মাপকাঠি ধোনির
মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার।
মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার।

দৌড়ে সতীর্থদের টেক্কা দিলেই আন্তর্জাতিক ক্রিকেটের জন্য যথেষ্ট ফিট, এটাই মাপকাঠি ধোনির

সঞ্জয় মঞ্জরেকর মনে করছেন, আইপিএলে যথারীতি সফল হবেন মাহি।

দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে থাকার পর মহেন্দ্র সিং ধোনির জাতীয় দলে ফিরে আসার সম্ভাবনা নিয়ে যখন বিস্তর চর্চা চলছে, ঠিক তখনই সঞ্জয় মঞ্জরেকর হদিশ দিলেন এক নতুন মাপকাঠির। ধোনি নিজেই নিজের জন্য নির্ধারণ করেছেন যে একক।

ধোনি কতদিন আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন, একদা তার ইঙ্গিত দিয়েছিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা মঞ্জরেকরকে। বিরাট কোহলির বিয়ের রিসেপশনে মঞ্জরেকর কথা বলছিলেন ধোনির সঙ্গে। সেখানেই মাহি তাঁকে জানান যে, যতদিন দৌড়ে টিম ইন্ডিয়ার সতীর্থেদর টেক্কা দিতে পারবেন, ততদিন নিজেকে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য ফিট বলে মনে করবেন।

স্টার স্পোর্টসের ক্রিকেট কানেক্টেড অনুষ্ঠানে মঞ্জরেকর বলেন, ‘বিরাট কোহলির বিয়েতে ধোনির সঙ্গে কিছুটা সময় কাটানোর সুযোগ পেয়েছিলাম। ও বলে, যতদিন আমি দলের দ্রুততম স্প্রিন্টারকে দৌড়ে হারাতে পারব, ততদিন নিজেকে আন্তর্জাতিক ক্রিকেট বা সর্বোচ্চ মঞ্চের ক্রিকেটের জন্য যথেষ্ট ফিট বলে মনে করব।’

মঞ্জরেকর মনে করছেন, আসন্ন আইপিএলে ধোনি যথারীতি সফল হবেন এবং ভবিষ্যতে জাতীয় দলের জার্সিতে তাঁকে ফিরতে দেখা অসম্ভব নয়। অন্ততপক্ষে নিজের তৈরি মানদণ্ড যদি পেরিয়ে যেতে পারেন মাহি, তবে তাঁকে আবার আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যেতেই পারে।

বন্ধ করুন