বাংলা নিউজ > ময়দান > ভারত হারছে, হাউহাউ করে কান্না দুই খুদের- কেন এই ভিডিয়ো শেয়ার করলেন দীনেশ কার্তিক?
নিদাহাস ট্রফি জিতিয়ে দীনেশ কার্তিক। ছবি- বিসিসিআই।
নিদাহাস ট্রফি জিতিয়ে দীনেশ কার্তিক। ছবি- বিসিসিআই।

ভারত হারছে, হাউহাউ করে কান্না দুই খুদের- কেন এই ভিডিয়ো শেয়ার করলেন দীনেশ কার্তিক?

  • নিদাহাস ট্রফির ফাইনালে আট বলে ২৯ রান করেন কার্তিক।

ইংল্যান্ডের বিরুদ্ধে বিলেতের মাটিতে একের পর এক নজির গড়ে চলেছে ভারতীয় দল। পাঁচ দশক পরে ওভালে জিতে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে বিরাট কোহলির দল। এমন অবস্থায় শুক্রবার (১০ সেপ্টেম্বর) পঞ্চম টেস্টের প্রাক্কালে সোশ্যাল মিডিয়ায় ভারতের নিদাহাস ট্রফি জয়ের সময়কালীন এক ভিডিয়ো হঠাৎই ভাইরাল হয়েছে। নিদাহাস ট্রফি জয়ে দুই খুদের উচ্ছ্বাসের সঙ্গে ওভাল টেস্ট ভারতের জয়ের উচ্ছ্বাসের তুলনা করেই ভিডিয়োটি পোস্ট করেন একজন নেটনাগরিক।

২০১৮ সালের ১৮ মার্চ তারিখটা ভারতীয় ক্রিকেটে অবিস্মরণীয় হয়ে রয়েছে। নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে প্রায় হারা ম্যাচ একা হাতে দীনেশ কার্তিক আট বলে ২৯ রানের একটি ইনিংস ভারতকে জিতিয়েছিলে সেই রাতে অবিশ্বাস্যভাবে পরাজয়ের মুখ থেকে অবিশ্বাস্য ম্যাচ জিতে উচ্ছ্বাসে ভেসেছিল গোটা দেশ। ইংল্যান্ডের ওভালেও প্রথম ইনিংসে ৯৯ রানের লিড দেওয়ার পরও ১৫০ রানেরও অধিক মাত্রায় চতুর্থ টেস্ট জিতেছে। লিডসে ইনিংসে হারের পর এই জয় আরও বেশি তাৎপর্যপূর্ণ।

এই দুই ঘটনার তুলনা করেই এক নেটনাগরিক সোশ্যাল মিডিয়ায় নিদাহাস ট্রফি জয়ের পর তার দুই সন্তানের ভিডিয়ো পোস্ট করেন। ভিডিয়োতে দেখা যায় ভারতের পারফরম্যান্সে উক্ত ব্যক্তির সন্তানরা হতাশ হয়ে কান্নায় ভেঙে পড়লেও কার্তিকের ম্যাচ জেতানোর পর মুহূর্তেই তাদের হতাশা গায়েব হয়ে যায়। প্রায় কাঁদ কাঁদ মুখ করা ব্যক্তিটির পুত্র সন্তান আনন্দে আত্মহারা হয়ে উঠেন। এই ভিডিয়োয় কার্তিক খোদ রিয়্যাক্ট করেন।

কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক ভিডিয়োটি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে শেযার করে লেখেন, ‘এমন খুশি দেওয়ার জন্যই ভারতের হয়ে খেলা।’ বর্তমানে কার্তিক জাতীয় দলের ধারেকাছেও নেই। ইংল্যান্ডে নিজের ধারাভাষ্যের কাজ শেষ করে, আইপিএলের দ্বিতীয় ভাগের জন্য তিনি সংযুক্ত আরব আমিরশাহীতে নাইটদের প্র্যাক্টিসে নেমে পড়েছেন। অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটসম্যান আশা করবেন তিন বছর আগের মতোই তিনি যেন নিজের দলকে একাধিক ম্যাচ জেতাতে সক্ষম হন।

বন্ধ করুন