বাংলা নিউজ > ময়দান > ল্যাঙ্গারের কোচিং পদ্ধতি নিয়ে অসন্তোষ, ক্রিকেটারদের তরফে দেওয়া হল বদলের প্রস্তাব
অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার (ছবি: গুগল)
অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার (ছবি: গুগল)

ল্যাঙ্গারের কোচিং পদ্ধতি নিয়ে অসন্তোষ, ক্রিকেটারদের তরফে দেওয়া হল বদলের প্রস্তাব

  • দলের বেশ কিছু সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে মত পার্থক্য বাড়ছিল ল্যাঙ্গারের। নিঃশর্তভাবে নিজের কোচিং পদ্ধতি এবং অবশ্যই মনোভাব বদলাতে বলা হয়েছে ল্যাঙ্গারকে।

শুভব্রত মুখার্জি: তিনি একদা অস্ট্রেলিয়ার অন্যতম সেরা বাঁহাতি ওপেনার ছিলেন। সেই জাস্টিন ল্যাঙ্গার, ম্যাথু হেডেন জুটি  এক সময়ে অজিদের হয়ে মারকুটে ব্যাটিংয়ে ছারখার করেছেন বিপক্ষের তাবড় তাবড় বোলারদের। অবসর নেওয়ার পরে বর্তমানে হেডেন ধারাভাষ্যকার হিসেবে ব্যস্ত রয়েছেন। আর ল্যাঙ্গার ব্যস্ত অস্ট্রেলিয়ার সিনিয়র জাতীয় ক্রিকেট দলকে প্রশিক্ষণ দিতে। তবে এই ল্যাঙ্গারের প্রশিক্ষণ বা বলা ভাল পদ্ধতি ঘিরেই দীর্ঘদিন ধরেই ক্রিকেটারদের মধ্যে অসন্তোষ তৈরি হচ্ছিল। ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে বা বলা ভাল রাহানের নেতৃত্বাধীন ভারতের কার্যত 'বি' দলের বিরুদ্ধে টেস্ট সিরিজে যে লজ্জার হারের সম্মুখীন হতে হয়েছিল তারপর থেকেই ধিকি ধিকি জ্বলতে শুরু করেছে বিদ্রোহের আগুন। জনসমক্ষে তা প্রকাশ না পেলেও। দলের অন্দরে এর ভাল প্রভাব পড়েছে।

২০১৯ সালের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের পরে অজিদের পারফরম্যান্স তেমন বলার মতন নয়। ফলে আসরে নামতে বাধ্য হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়াকে। তাদের হাতে এসে পৌঁছেছে বার্ষিক পর্যালোচনা রিপোর্ট। যেখানে উল্লেখ করা হয়েছে নিঃশর্তভাবে নিজের কোচিং পদ্ধতি এবং অবশ্যই মনোভাব বদলাতে হবে ল্যাঙ্গারকে।

দলের বেশ কিছু সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে মত পার্থক্য বাড়ছিল ল্যাঙ্গারের। ভারতের বিরুদ্ধে টেস্ট ও টি-২০ সিরিজ হার তাতে ঘৃতাহুতি করে। রিপোর্ট থেকে জানা গিয়েছে প্রায় ৪০ জন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের নিয়ে এই পর্যালোচনা করা হয়েছে। ল্যাঙ্গার ছাড়াও দলের ম্যানেজার গ্যাভিন ডোবেকের পদ্ধতি বদলাতে বলা হয়েছে। সূত্রের খবর, সমস্যার সূত্রপাত ড্রেসিংরুমের কতৃত্ব হস্তগত করা নিয়ে। ভবিষ্যতে দলের উপর এর কী প্রভাব পড়ে এখন সেটাই দেখার।

বন্ধ করুন