বাংলা নিউজ > ময়দান > ‘'ডেথ ওভার' বলবেন না,’ ধারাভাষ্যকারদের শিবরামকৃষ্ণনের অনুরোধ
প্রাক্তন ভারতীয় স্পিনার এবং বর্তমান ধারাভাষ্যকার লক্ষ্মণ শিবরামকৃষ্ণন (ছবি:ইনস্টাগ্রাম)
প্রাক্তন ভারতীয় স্পিনার এবং বর্তমান ধারাভাষ্যকার লক্ষ্মণ শিবরামকৃষ্ণন (ছবি:ইনস্টাগ্রাম)

‘'ডেথ ওভার' বলবেন না,’ ধারাভাষ্যকারদের শিবরামকৃষ্ণনের অনুরোধ

  • ক্রিকেট ধারাভাষ্যকাররা প্রায়ই শেষ কয়েক ওভারকে ডেথ ওভার বলে থাকেন। তবে প্রাক্তন ক্রিকেটার এবং বর্তমান ধারাভাষ্যকার শিবরামকৃষ্ণন বলেছেন যে অন এয়ারে ডেথ ওভার বলা উচিত নয়।

বর্তমানের ধারাভাষ্যকারদের একহাত নিলেন প্রাক্তন ভারতীয় স্পিনার এবং বর্তমান ধারাভাষ্যকার লক্ষ্মণ শিবরামকৃষ্ণন। ভারতের প্রাক্তন ক্রিকেটার ধারাভাষ্যকারদের একটি বড় সমস্যা তুলে ধরেছেন। ক্রিকেট ধারাভাষ্যকাররা প্রায়ই শেষ কয়েক ওভারকে ডেথ ওভার বলে থাকেন। তবে প্রাক্তন ক্রিকেটার এবং বর্তমান ধারাভাষ্যকার শিবরামকৃষ্ণন বলেছেন যে অন এয়ারে ডেথ ওভার বলা উচিত নয়। তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে মৃত্যু শব্দটি ভালো নয়, কারণ বিশ্ব করোনা অতিমারীর সঙ্গে লড়াই করছে। প্রাক্তন এই ক্রিকেটার আরও বলেছেন যে ধারাভাষ্যকারদের ডেথ ওভারের পরিবর্তে স্লগ ওভার বলা উচিত।

ক্রিকেটার থেকে ধারাভাষ্যকার লক্ষ্মণ শিবরামকৃষ্ণন টুইট করেছেন। তিনি বলেছেন, ‘সমস্ত ভাষ্যকারদের কাছে অনুরোধ, দয়া করে 'ডেথ ওভার' বলবেন না। এটাকে হয় স্লগ ওভার বলুন বা শেষ ওভার বলুন। আমরা কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। মৃত্যু একটি ভালো শব্দ নয়। শেষ দশ ওভার অবশ্যই গুরুত্বপূর্ণ ওভার, কিন্তু তা যদি দলের পক্ষে না যায় তাহলে কেউ মারা যাবে না।’

সীমিত ওভারের খেলায় ডেথ ওভার একটি গুরুত্বপূর্ণ পর্যায়। ওয়ানডেতে শেষ দশ ওভার ডেথ ওভার, যেখানে টি-টোয়েন্টি ক্রিকেটে শেষ পাঁচ ওভারকে 'ডেথ ওভার' বলা যেতে পারে। শিবরামকৃষ্ণন ২০০০ সালে তার ধারাভাষ্যের আত্মপ্রকাশ করেছিলেন এবং তারপর থেকে ক্রিকেট ভক্ত সম্প্রদায়ের মধ্যে একটি সুপরিচিত নাম হয়ে উঠেছেন। তার টুইটটি ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের সময় এসেছে, তাই ভক্তরা ধারণা পেয়েছেন যে ধারাভাষ্যকাররা অবশ্যই শেষ ওভারগুলিকে ডেথ ওভার হিসাবে অভিহিত করছেন।

বন্ধ করুন