বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2nd Day: অভিমন্যুদের বিরুদ্ধে জাঁকিয়ে বসেছে মধ্যাঞ্চল, উত্তরপূর্বকে চাপে রাখল উত্তরাঞ্চল

Duleep Trophy 2nd Day: অভিমন্যুদের বিরুদ্ধে জাঁকিয়ে বসেছে মধ্যাঞ্চল, উত্তরপূর্বকে চাপে রাখল উত্তরাঞ্চল

দেখে নিন দলীপ ট্রফির দ্বিতীয় দিনের রেজাল্ট (ছবি-বিসিসিআই)

নর্থ ইস্ট জোনের বিরুদ্ধে প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করে পাহাড়ের সমান রান তোলে নর্থ জোন। সেন্ট্রাল জোন ও ইস্ট জোনের মধ্যে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে বোলারদের আধিপত্য দেখা গিয়েছে। দুই দলই প্রথম ইনিংসে ২০০ রানের মধ্যেই গুটিয়ে যায়। একনজরে দেখে নেওয়া যাক দ্বিতীয় দিনের খেলা।

বৃহস্পতিবার দলীপ ট্রফির কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে আট উইকেটে ৫৪০ রান করেছে উত্তর জোন। নিশান্ত সিন্ধু এবং হর্ষিত রানার সেঞ্চুরির দৌলতে উত্তর জোনকে এত বড় স্কোর করতে সফল হয়ছে। এর ফলে উত্তর জোনের বোলাররা উত্তর-পূর্ব জোনের ব্যাটারদের উপর বাড়তি চাপ তৈরি করতে সফল হবেন। দ্বিতীয় দিনের শেষে ৪৭৫ রানে পিছিয়ে রয়েছে উত্তর-পূর্ব অঞ্চল। বৃষ্টি ও খারাপ আলোর কারণে খেলা বন্ধ হয়ে গেলে ২০ ওভার ব্যাট করে উত্তর-পূর্ব অঞ্চল তিন উইকেট হারিয়ে ৬৫ রান তুলেছে। অন্যদিকে ইস্ট জোন ও সেন্ট্রাল জোনের মধ্যকার প্রতিযোগিতায় সেন্ট্রাল জোন লিড নিয়েছে।

দলীপ ট্রফি ২০২৩ এর দ্বিতীয় দিনে দলগুলির মধ্যে আকর্ষণীয় ম্যাচ দেখা গেছে। নর্থ ইস্ট জোনের বিরুদ্ধে প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করে পাহাড়ের সমান রান তোলে নর্থ জোন। সেন্ট্রাল জোন ও ইস্ট জোনের মধ্যে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে বোলারদের আধিপত্য দেখা গিয়েছে। দুই দলই প্রথম ইনিংসে ২০০ রানের মধ্যেই গুটিয়ে যায়। একনজরে দেখে নেওয়া যাক দ্বিতীয় দিনের খেলা।

৫৪০ রানে প্রথম ইনিংস ঘোষণা করে নর্থ জোন। ১৩৬ ওভার ব্যাট করার পর নর্থ জোন ৮ উইকেট হারিয়ে ৫৪০ রান করে ইনিংস ঘোষণা করে। দ্বিতীয় দিনে, তরুণ অলরাউন্ডার নিশান্ত সিন্ধু (১৫০) এবং হর্ষিত রানা (১২২*) দুর্দান্ত সেঞ্চুরি ইনিংস খেলেন এবং নিজের দলকে শক্তিশালী স্কোরে নিয়ে যেতে সাহায্য করেন। স্টাম্পে, নর্থ ইস্ট জোন তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটে ৬৫ রান করেছে।

প্রথম শ্রেণির ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি করলেন নিশান্ত। বাঁ-হাতি ব্যাটসম্যান নিশান্ত একটি দুর্দান্ত ইনিংস খেলেন, দ্রুত গতিতে রান রেট চালিয়ে যান। এটি ছিল ১৯ বছর বয়সি নিশান্তের প্রথম শ্রেণির ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি এবং তিনি এটি ১৬৬ বলে পূর্ণ করেন। তিনি ৬১.২২ স্ট্রাইক রেটে ব্যাট করে ২৪৫ বলে ১৫০ রান করেন। এছাড়াও তিনি ১৮টি চার ও ৩টি ছক্কায় করেন। সপ্তম উইকেটে পুলকিত নারাং-এর সঙ্গে ১৩০ রানের জুটি গড়েন নিশান্ত।

২১ বছর বয়সি তরুণ অলরাউন্ডার হর্ষিতও একটি দুর্দান্ত ইনিংস খেলেছেন। এটি হর্ষিতের প্রথম শ্রেণির ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি এবং এটি সম্পূর্ণ করতে তিনি ৭৫ বলের মোকাবেলা করেছিলেন। ১৪১.৮৬ স্ট্রাইক রেটে ব্যাট করার সময় তিনি মাত্র ৮৬ বলে ১২২ রান করেন। এই ইনিংসেও ১২টি চার ও ৯টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

সেন্ট্রাল জোন এবং ইস্ট জোন ম্যাচটিতে বোলাররা আধিপত্য দেখিয়েছে। সেন্ট্রাল জোন ও ইস্ট জোনের মধ্যে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে ব্যাটারদের সেভাবে আধিপত্য দেখা যায়নি। সেন্ট্রাল জোন প্রথম ইনিংসে ১৮২ রানে গুটিয়ে যাওয়ার পর, ইস্ট জোন প্রথম ইনিংসে মাত্র ১২২ রান করতে পারে। সেন্ট্রাল জোনের হয়ে থেকে আবেশ খান ও সৌরভ কুমার দুর্দান্ত বোলিং করে ৩টি করে উইকেট নেন। খেলা শেষে সেন্ট্রাল জোন দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৬৪ রান করেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বরের মাথা বউ-এর বড়ই প্রিয়! ওভেনে তাই মাথা গরম করতে ব্যস্ত, 'নন্দিনী'র বর মা নেই, আদৃতের জন্য মঙ্গলকামনায় শ্রাবণ মাসের ১ম সোমবার শিবপুজো করলেন কৌশাম্বি! শ্রাবণের প্রথম সোমবারে উপচে পড়া ভিড় তারকেশ্বর থেকে মহাকাল মন্দিরে, চলল পুজো দুরন্ত এক্সপ্রেসের চাকায় আগুন, প্রবল আতঙ্ক যাত্রীদের মধ্যে, দাঁড়িয়ে পড়ে ট্রেন দুবাইতে গ্রেফতার রাহাত ফতে আলি খান? সত্যিটা নিজের মুখে জানালেন পাক গায়ক আইনজীবীকে মারধরের অভিযোগ, প্রতিবাদে থমকে গেল কলকাতা হাই কোর্টের বিচার প্রক্রিয়া বাইডেন প্রেসিডেন্ট পদের দৌড় ছাড়তেই ট্রাম্প তুললেন ‘টাকা ফেরতের’ এর কথা! কেরলে কুকুরের ঘর ভাড়া নিয়ে থাকছিলেন বাংলার পরিযায়ী শ্রমিক, উদ্ধার করল পুলিশ কারা এই সপ্তাহে সম্পত্তি সংক্রান্ত বিবাদে জড়াতে পারেন? দেখুন সাপ্তাহিক রাশিফল বাংলাদেশের ছাত্র আন্দোলনে সরকারি সম্পত্তি নষ্ট, জড়িতদের খোঁজে মিলবে পুরষ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.