বাংলা নিউজ > ময়দান > অ্যাসেজে লজ্জার হারের পরেও মাতালদের মাঝে উৎসব, ইসিবির তদন্তের মুখে রুট-অ্যান্ডারসনরা
রুট। ছবি: রয়টার্স
রুট। ছবি: রয়টার্স

অ্যাসেজে লজ্জার হারের পরেও মাতালদের মাঝে উৎসব, ইসিবির তদন্তের মুখে রুট-অ্যান্ডারসনরা

  • মদ্যপ সমর্থকদের সঙ্গে এক ভিডিয়োতে এই দুইজনকে দেখা যাওয়ায় তাদের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

শুভব্রত মুখার্জি: সময়টা একেবারেই ভাল যাচ্ছে না জো রুট সহ গোটা ইংল্যান্ড সিনিয়র টেস্ট দলের। অস্ট্রেলিয়ার মাটিতে ৪-০ ফলে লজ্জার ব্যবধানে সদ্য অ্যাসেজ সিরিজে হেরেছেন তারা। সেই হারের রেশ কাটতে না কাটতেই একদল মাতালের সঙ্গে কার্যত উৎসবে মেতে এবার ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবির) তদন্তের মুখে পড়তে হচ্ছে জো রুট, জিমি অ্যান্ডারসনদের।

প্রসঙ্গত অস্ট্রেলিয়ার অ্যাসেজ জয়ের উৎসবে সঙ্গী হয়েছিলেন জো রুট, জেমস অ্যান্ডারসন। মদ্যপ সমর্থকদের সঙ্গে এক ভিডিয়োতে এই দুইজনকে দেখা যাওয়ায় তাদের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সোশ্যাল মিডিয়াতে সোমবার একটি ভিডিয়ো ভাইরাল হয়। যেখানে দেখা যায়, হোবার্টে একটি রেস্তোরাঁর ছাদে বসে পান করছেন অস্ট্রেলিয়ার ন্যাথান লিঁয়, ট্রাভিস হেড ও অ্যালেক্স ক্যারি। তাদের সঙ্গে ছিলেন ইংলিশ অধিনায়ক রুট ও অভিজ্ঞ পেসার অ্যান্ডারসন। ক্রিকেটারদের গায়ে তখনও ছিল জাতীয় দলের সাদা পোশাক। উল্লেখ্য গত রবিবার শেষ হওয়া হোবার্টের দিবা-রাতের টেস্টের পর শেষ রাতের দিকের ঘটনা এটি। হোবার্টের ক্রাউন প্লাজা হোটেলে এই উদযাপন চলে স্থানীয় সময় সকাল ৬টা পর্যন্ত।

হই হট্টগোলের অভিযোগ করেন আশেপাশের বাসিন্দারা। পরে তাসমানিয়া পুলিশের হস্তক্ষেপে থামে বন্য উদযাপন। তাৎক্ষণিক ক্রিকেটাররা জায়গা ছেড়ে চলে যান। বিবৃতিতে এমনটাই জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য ঘটনাটির ভিডিয়োটি ইংল্যান্ডের সহকারি কোচ গ্রাহাম থর্প করেছেন বলে মনে করা হচ্ছে। ভিডিয়োতে এক মহিলা পুলিশকে বলতে শোনা যায় 'অনেক শব্দ হচ্ছে। আপনাদের আগেই চলে যেতে বলা হয়েছিল। এই কারণেই আমাদের এখানে আসতে বলা হয়েছে। ঘুমানোর সময় হয়েছে, ধন্যবাদ। তারা চায় আপনারা এখন চলে যান।' ঘটনার পরিপ্রেক্ষিতে পরে ইসিবি দলের পক্ষ থেকে ক্ষমা চায়। জানানো হয় ঘটনাটি পুনরায় তাদের তরফে তদন্ত করা হবে।

বন্ধ করুন