বাংলা নিউজ > ময়দান > ENG vs AUS, 4th Test: ব্য়াজবল খেলে ১৮৯ ক্রলির, যোগ্য সঙ্গত রুট-মইনের, চাপে অজিরা

ENG vs AUS, 4th Test: ব্য়াজবল খেলে ১৮৯ ক্রলির, যোগ্য সঙ্গত রুট-মইনের, চাপে অজিরা

জ্যাক ক্রলি।

প্রথম বল হাতে ক্রিস ওকস, তার পর ব্যাট হাতে ঝোড়ো ১৮৯ রান জ্যাক ক্রলির। যার জেরে ম্যাঞ্চেস্টারে ব্যাকফুটে অস্ট্রেলিয়া। অজিদের ৩১৭ রানে আটকে দিয়ে দ্বিতীয় দিনেই লিড নিল ব্রিটিশরা।

ইংল্যান্ডের ব্যাজবল ক্রিকেটে এবার বেকায়দায় অস্ট্রেলিয়া। ম্যাঞ্চেস্টার টেস্টে প্রথম ইনিংসে চাপে পড়ে গিয়েছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের আক্রমণাত্মক মানসিকতার সামনে প্যাট কামিন্সের দলের যেন নাভিশ্বাস দশা উঠেছে।

প্রথম বল হাতে ক্রিস ওকস, তার পর ব্যাট হাতে ঝোড়ো ১৮৯ রান জ্যাক ক্রলির। যার জেরে ম্যাঞ্চেস্টারে ব্যাকফুটে অস্ট্রেলিয়া। অজিদের ৩১৭ রানে আটকে দিয়ে দ্বিতীয় দিনেই লিড নিল ব্রিটিশরা। ক্রলি এবং জো রুট মিলে তৃতীয় উইকেটে ২০৬ রানের বড় পার্টনারশিপ করে। ক্রলির ১৮৯ রান ছাড়াও রুট এবং মইন আলি হাফসেঞ্চুরি করেছেন। আসলে সব মিলিয়েই মজবুত হয়ে যায় ইংল্যান্ডের ভিত। দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ৩৮৪/৪।

বুধবার প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৮ উইকেটে ২৯৯। সেখান থে বৃহস্পতিবার খেলা শুরু হলে মাত্র ১৮ রানই যোগ করতে পারে অস্ট্রেলিয়া। এই ১৮ রানেই বাকি দুই উইকেট পড়ে যায় অজিদের। অধিনায়ক প্যাট কামিন্স (১) এবং জোশ হ্যাজলেউড (৪) চূড়ান্ত হতাশ করেন। ৩৬ রানে অপরাজিত থাকেন মিচেল স্টার্ক।

আরও পড়ুন: বিহার থেকে বাংলা, সেখান থেকে জাতীয় দল- লড়াই সহজ ছিল না ট্যাক্সিচালক বাবার ছেলে মুকেশের

ম্য়াঞ্চেস্টারে টস জিতে অজিদের ব্যাট করতে পাঠিয়েছিল ইংল্যান্ড। কিন্তু ব্রিটিশ বোলারদের দাপটে শুরু থেকেই নড়বড় করছিল অজিদের ইনিংস। কোনও মতে টেনেটুনে তারা তিনশোর রানের গণ্ডি টপকায়। মার্নার্স ল্যাবুশেন এবং মিচেল মার্শ দু'জনেই হাফসেঞ্চুরি করেন। ৫১ করে রান করেন দুই তারকা। এটাই অজি ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ রান। এছাড়া ৪৮ রান করেছেন ট্রেভিস হেড। ৪১ রান করেছেন স্টিভ স্মিথ।

ইংল্যান্ডের ক্রিস ওকস সবচেয়ে সফল বোলার। ২.৭৭ ইকোনমি রেটে পাঁচ উইকেট তুলে নেন তিনি। এছাড়া ২ উইকেট নেন স্টুয়ার্ট ব্রড। একটি করে উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন, মার্ক উড এবং মইন আলি।

জবাবে ইংল্যান্ড ব্যাট করতে নামলে তৃতীয় ওভারেই আউট হয়ে যান বেন ডাকেট। মিচেল স্টার্কের বলে খোঁচা দিয়ে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দেন ইংরেজ ওপেনার। তবে দ্রুত উইকেট তুলে নিলেও আখেরে ইংল্যান্ডকে টলাতে পারেনি অজি বোলাররা।

আরও পড়ুন: একজন বাদে টেস্টে সবাই করেছেন হাজারের বেশি, ইংল্যান্ড দল গড়ল ইতিহাস

আর এক ওপেনার ক্রলি শক্তি হাতে হাল ধরে না। তিনে ব্যাট করতে নামা মইন আলিকে সঙ্গে দ্বিতীয় উইকেটে ১২১ রানের পার্টনারশিপ গড়েন। মইন অবশ্য হাফসেঞ্চুরি করার পরেই আউট হয়ে যান। ৭টি চারের সাহায্যে ৫৪ রান করেন মইন। মইনকে ফেরান মিচেল স্টার্ক। উসমান খোয়াজার হাতে সহজ ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ব্রিটিশ অলরাউন্ডার।

এর পর চারে জো রুট ব্যাট করতে নামলে ম্যাচের রাশ ধীরে ধীরে ইংল্যান্ডের হাতে আসতে থাকে। রুট-ক্রলি জুটির ২০৬ রানের পার্টনারশিপের হাত ধরে ইংল্যান্ড অজিদের স্কোর পার করে লিড নিয়ে নেয়। ক্রলি ১৮২ বলে ঝোড়ো ১৮৯ করে আউট হলে ভেঙে যায় তৃতীয় উইকেটের পার্টনারশিপ। ২১টি চার এবং তিনটি ছয়ের হাত ধরে ক্রলি ব্য়াজবল ক্রিকেট খেলে ১৮৯ করেন। অল্পের জন্য মিস করে দ্বিশতরান। তাঁকে বোল্ড করেন ক্যামেরন গ্রিন।

এরপর দলের রান ৩৫০ পার করতে না করতেই আউট হন জো রুটও। তিনি সেঞ্চুরি মিস করেন অল্পের জন্য। ৯৫ বলে ৮৪ করে হ্যাজলেউডের বলে বোল্ড হন রুট। তাঁর ইনিংসে রয়েছে ৮টি চার এবং ১টি ছয়। দ্বিতীয় দিনের শেষে ক্রিজে রয়েছেন হ্যারি ব্রুক (১৪) এবং বেন স্টোকস (২৪)। আর ইংল্যান্ডের স্কোর ৪ উইকেটে ৩৮৪। অজিদের চেয়ে আপাতত ৬৭ রানে এগিয়ে রয়েছে তারা। অস্ট্রেলিয়ার হয়ে ২ উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক। একটি করে উইকেট নিয়েছেন ক্যামেরন গ্রিন এবং জোশ হ্যাজলেউড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জঘন্য ফিল্ডিং ও বোল্টদের সামনে গুটিয়ে থাকার মাশুল দিতে হয়, যে ৫ কারণে হারে RCB কোহলির আবেগঘন আলিঙ্গন, RCB সতীর্থদের গার্ড অফ অনার, IPL-কে বিদায় কার্তিকের! CSK Vs RCB রুদ্ধশ্বাস ম্যাচে সেনোরিটায় তুমুল নাচ যুবতীর, নিমেষে ভাইরাল ভিডিয়ো 'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার? হিট স্ট্রোক হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, খবর পেতেই ছুটে এলেন স্ত্রী গৌরী T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.