বাংলা নিউজ > ময়দান > ENG vs IND: লর্ডসের ম্যাচ জিতেই সিরিজ জয়ের হুঙ্কার দিলেন রিস টপলি
লর্ডসে ছয় উইকেট নিয়ে ম্যান অফ দ্য ম্যাচ রিস টপলি (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)

ENG vs IND: লর্ডসের ম্যাচ জিতেই সিরিজ জয়ের হুঙ্কার দিলেন রিস টপলি

  • ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন রিস টপলি। এরপরে নিজের দুর্দান্ত বোলিং সম্পর্কে কথা বলতে গিয়ে রিস টপলি তার সংগ্রামের একটি ছোট গল্প শেয়ার করেছেন। টপলি জানিয়েছেন কীভাবে তিনি ৩ বছর আগে ইনজুরি থেকে ফিরে এসেছিলেন। এর পাশাপাশি ১৭ জুলাই অনুষ্ঠিত সিরিজের চূড়ান্ত ম্যাচ নিয়েও বিবৃতি দিয়েছেন টপলি।

লর্ডসে অনুষ্ঠিত ভারত বনাম ইংল্যান্ড-এর সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ জিতেই সিরিজ জয়ের স্বপ্ন দেখছেন ইংল্যান্ডের পেস বোলার রিস টপলি। ভারতীয় দলের বিরুদ্ধে ঐতিহাসিক পারফরম্যান্স দেখিয়েছেন ইংল্যান্ড ক্রিকেট দলের ফাস্ট বোলার রিস টপলি। এই ম্যাচে টিম ইন্ডিয়ার বিরুদ্ধে ১০০ রানের বড় জয় পেয়েছে ইংল্যান্ড। যেটিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন রিস টপলি। এদিনের পারফরমেন্সের জন্য তিনি ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন। ম্যাচের সেরা হয়ে নিজের প্রত্যাবর্তনের গল্প শেয়ার করেছেন রিস টপলি। পাশাপাশি সিরিজ জয় নিয়ে নিজেদের পরিকল্পনার কথাও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন… ENG vs IND: লর্ডসে জয়ের জন্য এই তিন ক্রিকেটারকে কৃতিত্ব দিলেন ইংল্যান্ড অধিনায়ক 

ভারতের বিরুদ্ধে এদিন দুরন্ত বোলিং করছেন রিস টপলি। টি-টোয়েন্টি সিরিজ থেকে এখন ওয়ানডে সিরিজে তার অসাধারণ পারফরম্যান্স অব্যাহত রয়েছে। একদিনের সিরিজে টিকে থাকতে হলে দ্বিতীয় ওয়ানডেতে জিততে হত ইংল্যান্ডকে। এমন অবস্থায় মইন আলিদের দেওয়া ২৪৭ রানের লক্ষ্য রক্ষা করতে হলে কিছুটা লড়াইয়ের দরকার ছিল বাটলারদের। এই কাজটি রিস টপলি দারুণ ভাবে করলেন। ভারতীয় অর্ডারের রোহিত শর্মা, শিখর ধাওয়ান, সূর্যকুমার যাদবের উইকেট নিয়ে টিম ইন্ডিয়ার ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দিয়েছিলেন টপলি। এরপর এই আঘাত কাটিয়ে উঠতে না পেরে ম্যাচে পরাজিত হয় টিম রোহিত। এই ম্যাচে মাত্র ২৪ রান খরচ করে ৬ উইকেট শিকার করেছেন রিস টপলি। এদিনের টপলির পারফরমেন্স ছিল লর্ডসে যে কোনও বোলারের জন্য সেরা বোলিং পারফরমেন্স।

আরও পড়ুন… ENG vs IND: লর্ডসে জয়ের জন্য এই তিন ক্রিকেটারকে কৃতিত্ব দিলেন ইংল্যান্ড অধিনায়ক

নিজের দুর্দান্ত বোলিং সম্পর্কে কথা বলতে গিয়ে রিস টপলি তার সংগ্রামের একটি ছোট গল্প শেয়ার করেছেন। টপলি জানিয়েছেন কীভাবে তিনি ৩ বছর আগে ইনজুরি থেকে ফিরে এসেছিলেন। এর পাশাপাশি ১৭ জুলাই অনুষ্ঠিত সিরিজের চূড়ান্ত ম্যাচ নিয়েও বিবৃতি দিয়েছেন টপলি। ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়ে রিস টপলি বলেন, ‘প্রথম ম্যাচে হারের পর ফিরে আসাটা খুবই স্পেশাল। আমি আমার ভূমিকা পালন করতে পেরে খুশি। এটা অনেক গুরুত্বপূর্ণ, কারণ এটা সব সার্থক করে তোলে। তিন বছর আগে আমার অস্ত্রোপচার হয়েছিল।’ এরপরে টপলি আরও বলেন, ‘ইংল্যান্ডের হয়ে খেলা সবার স্বপ্ন এবং ম্যাচ জেতার জন্য আমি নিজের ভূমিকা পালন করতে পেরে খুশি। সপ্তাহ শেষে ফাইনাল ম্যাচ, জিতে সবটা শেষ করতে চাই। আশা করব আমরা সেটা করতে পারব। তার জন্য আমাদের প্রস্তুতি নিতে হবে। এখন আমরা সিরিজ জিততে চাই। তারপরে  জন্য যাই হয়ে যাক না কেন।’

বন্ধ করুন