বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: ঝোড়ো সেঞ্চুরি করেও মাত্র ১ বলের জন্য রেকর্ড হাতছাড়া জনি বেয়ারস্টোর

ENG vs NZ: ঝোড়ো সেঞ্চুরি করেও মাত্র ১ বলের জন্য রেকর্ড হাতছাড়া জনি বেয়ারস্টোর

ঝোড়ো শতরান জনি বেয়ারস্টোর। ছবি- রয়টার্স (Reuters)

নটিংহ্যামে ইংল্যান্ডের হয়ে টেস্টের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম শতরান বেয়ারস্টোর।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে নটিংহ্যাম টেস্টে ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালালেন জনি বেয়ারস্টো। আইপিএলের ঢংয়ে ঝোড়ো সেঞ্চুরি করে ইংল্যান্ডকে জয়ের মঞ্চে বসিয়ে দেন ব্রিটিশ তারকা। টেস্টের শেষ দিনে এমন আগ্রাসী ইনিংসের নজির খুব বেশি নেই।

নটিংহ্যাম টেস্টের শেষ ইনিংসে মাত্র ৭৭ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন বেয়ারস্টো। ইংল্যান্ডের হয়ে টেস্টে এটি দ্বিতীয় দ্রুততম শতরানের রেকর্ড। সার্বিকভাবে টেস্টের ইতিহাসে চতুর্থ ইনিংসে কোনও ব্যাটসম্যানের এটি দ্বিতীয় দ্রুততম শতরান।

আরও পড়ুন:- আশঙ্কার মেঘ টিম ইন্ডিয়ার আকাশে, ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে অনিশ্চিত রাহুল

উল্লেখযোগ্য বিষয় হল, টেস্টের চতুর্থ ইনিংসে দ্রুততম শতরানকারী হলেন একজন ব্রিটিশ তারকাই, যাঁর দখল রয়েছে ইংল্যান্ডের হয়ে টেস্টে সব থেকে কম বলে ১০০ রান করার রেকর্ড।

১৯০২ সালে ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের পঞ্চম টেস্টের শেষ ইনিংসে ইংল্যান্ডের হয়ে ৭৬ বলে সেঞ্চুরি করেন গিলবার্ট জেসপ। সুতরাং, মাত্র ১ বলের জন্য রেকর্ড ছোঁয়া হল না বেয়ারস্টোর। অল্পের জন্য রেকর্ড গড়া না হলেও জনি দলের জয় নিশ্চিত করে দেন।

আরও পড়ুন:- ENG vs NZ: বল হাতে নয়, ব্যাট হাতে মুরলির নজির ভেঙে এ বার বিশ্ব রেকর্ড বোল্টের

নটিংহ্যামে শেষমেশ ১৪টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৯২ বলে ১৩৬ রান করে আউট হন বেয়ারস্টো। ইংল্যান্ড ৫ উইকেটের ব্যবধানে দ্বিতীয় টেস্ট জেতে। সেই সঙ্গে সিরিজ জয়ও নিশ্চিত করেন বেন স্টোকসরা। শেষ ইনিংসে দাপুটে শতরানের সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন বেয়ারস্টো।

বন্ধ করুন