বাড়ি > ময়দান > ENG vs PAK: অবিচারের জবাব দিলেন ব্যাটে, দুরন্ত শতরানে নিজেকে প্রমাণ করলেন ক্রাউলি
শতরানের পর জ্যাক ক্রাউলি। ছবি- টুইটার।
শতরানের পর জ্যাক ক্রাউলি। ছবি- টুইটার।

ENG vs PAK: অবিচারের জবাব দিলেন ব্যাটে, দুরন্ত শতরানে নিজেকে প্রমাণ করলেন ক্রাউলি

  • পাকিস্তানকে কোণঠাসা করে দ্বিশতরানের দিকে এগচ্ছেন ব্রিটিশ তারকা।

বেন স্টোকস ব্যক্তিগত কারণে সিরিজের শেষ দু'টি ম্যাচ থেকে সরে না দাঁড়ালে প্রথম একাদশে জায়গা হওয়াই মুশকিল ছিল জ্যাক ক্রাউলির। স্টোকস না থাকায় টপ অর্ডারে ক্রাউলিকে ফেরাতে বাধ্য হয় ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট। সুযোগটাকে যথাযথ কাজে লাগিয়ে জ্যাক বুঝিয়ে দিলেন, মাঝের দু'টি টেস্টে তাঁকে বসিয়ে রাখা ঠিক হয়নি রুটদের।

সাউদাম্পটনে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্টের প্রথম দিনে দুরন্ত ব্যাট করেন ক্রাউলি। কেরিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি পূর্ণ করে দ্বিশতরানের দিতে অগ্রসর হচ্ছেন ডানহাতি টপঅর্ডার ব্যাটসম্যান। ইতিমধ্যেই দলকে বড় রানের ভিতে বসিয়ে দিয়েছেন তিনি। এক্ষেত্রে তাঁকে সঙ্গ দেন উইকেটকিপার জোস বাটলার।

লকডাউনের পর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টেই ৭৬ রানের কার্যকরী ইনিংস খেলেছিলেন ক্রাউলি। সেই ম্যাচে জো রুট ছিলেন না বলেই সম্ভবত তাঁকে প্লেয়িং ইলেভেনে রাখতে হয়েছিল ইংল্যান্ডকে। দ্বিতীয় টেস্টে ব্যর্থ হতেই ক্রাউলিকে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে শেষ টেস্টে বসিয়ে দেয় টিম ম্যানেজমেন্ট। 

পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টেও মাঠে নামানো হয়নি তাঁকে। স্টোকস সরে যাওয়ার পর পাকিস্তানের বিরুদ্ধে বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় টেস্টে মাঠে নামেন জ্যাক এবং ৫৩ রান করে ফর্মে থাকার ইঙ্গিত দেন। এবার তৃতীয় টেস্টের প্রথম দিনেই তিনি অপরাজিত রয়েছেন ব্যক্তিগত ১৭১ রানে। ২৬৯ বলের ইনিংসে তিনি ১৯টি বাউন্ডারি মেরেছেন।

টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে ইংল্যান্ড প্রথম দিনের শেষে ৪ উইকেটের বিনিময়ে ৩৩২ রান তুলেছে। বাটলার অপরাজিত রয়েছেন ৮৭ রান করে। ১৪৮ বলের ইনিংসে তিনি ৯টি চার ও ২টি ছক্কা মেরেছেন।

এছাড়া ররি বার্নস ৬, ডমিনিক সিবলি ২২, জো রুট ২৯ ও ওলি পোপ ৩ রান করে আউট হয়েছেন। ইয়াসির শাহ ২টি এবং শাহীন আফ্রিদি ও নাশিম শাহ ১টি করে উইকেট নিয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর:- ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩৩২/৪ (প্রথম দিনের শেষে)।

বন্ধ করুন