বাংলা নিউজ > ময়দান > ENG vs PAK: অবিচারের জবাব দিলেন ব্যাটে, দুরন্ত শতরানে নিজেকে প্রমাণ করলেন ক্রাউলি

ENG vs PAK: অবিচারের জবাব দিলেন ব্যাটে, দুরন্ত শতরানে নিজেকে প্রমাণ করলেন ক্রাউলি

শতরানের পর জ্যাক ক্রাউলি। ছবি- টুইটার।

পাকিস্তানকে কোণঠাসা করে দ্বিশতরানের দিকে এগচ্ছেন ব্রিটিশ তারকা।

বেন স্টোকস ব্যক্তিগত কারণে সিরিজের শেষ দু'টি ম্যাচ থেকে সরে না দাঁড়ালে প্রথম একাদশে জায়গা হওয়াই মুশকিল ছিল জ্যাক ক্রাউলির। স্টোকস না থাকায় টপ অর্ডারে ক্রাউলিকে ফেরাতে বাধ্য হয় ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট। সুযোগটাকে যথাযথ কাজে লাগিয়ে জ্যাক বুঝিয়ে দিলেন, মাঝের দু'টি টেস্টে তাঁকে বসিয়ে রাখা ঠিক হয়নি রুটদের।

সাউদাম্পটনে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্টের প্রথম দিনে দুরন্ত ব্যাট করেন ক্রাউলি। কেরিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি পূর্ণ করে দ্বিশতরানের দিতে অগ্রসর হচ্ছেন ডানহাতি টপঅর্ডার ব্যাটসম্যান। ইতিমধ্যেই দলকে বড় রানের ভিতে বসিয়ে দিয়েছেন তিনি। এক্ষেত্রে তাঁকে সঙ্গ দেন উইকেটকিপার জোস বাটলার।

লকডাউনের পর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টেই ৭৬ রানের কার্যকরী ইনিংস খেলেছিলেন ক্রাউলি। সেই ম্যাচে জো রুট ছিলেন না বলেই সম্ভবত তাঁকে প্লেয়িং ইলেভেনে রাখতে হয়েছিল ইংল্যান্ডকে। দ্বিতীয় টেস্টে ব্যর্থ হতেই ক্রাউলিকে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে শেষ টেস্টে বসিয়ে দেয় টিম ম্যানেজমেন্ট। 

পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টেও মাঠে নামানো হয়নি তাঁকে। স্টোকস সরে যাওয়ার পর পাকিস্তানের বিরুদ্ধে বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় টেস্টে মাঠে নামেন জ্যাক এবং ৫৩ রান করে ফর্মে থাকার ইঙ্গিত দেন। এবার তৃতীয় টেস্টের প্রথম দিনেই তিনি অপরাজিত রয়েছেন ব্যক্তিগত ১৭১ রানে। ২৬৯ বলের ইনিংসে তিনি ১৯টি বাউন্ডারি মেরেছেন।

টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে ইংল্যান্ড প্রথম দিনের শেষে ৪ উইকেটের বিনিময়ে ৩৩২ রান তুলেছে। বাটলার অপরাজিত রয়েছেন ৮৭ রান করে। ১৪৮ বলের ইনিংসে তিনি ৯টি চার ও ২টি ছক্কা মেরেছেন।

এছাড়া ররি বার্নস ৬, ডমিনিক সিবলি ২২, জো রুট ২৯ ও ওলি পোপ ৩ রান করে আউট হয়েছেন। ইয়াসির শাহ ২টি এবং শাহীন আফ্রিদি ও নাশিম শাহ ১টি করে উইকেট নিয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর:- ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩৩২/৪ (প্রথম দিনের শেষে)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পয়লা বৈশাখে তথাগতর থেকে উপহার পেলেন ঋতাভরী? পাতে পোলাও-মাংস, জানালেন HT Banglaকে আরও সস্তা রান্নার গ্যাস, ফ্রি রেশন, ওষুধে ৮০% ছাড়! সংকল্প পত্রে 'ধামাকা' BJP-র সলমন খানকে খুনের চেষ্টা? গ্যালাক্সি-র সামনে চলল গুলি পোষ্যকে শ্বাসরোধ করে খুন, ৪ বছর কাটলেও বিচার পাননি, বোম্বে হাইকোর্টে আয়েশা জুলকা ‘বৃষ্টিতে নাচ করার মুহূর্ত..’, ইরফান-সুতপার পুরনো ছবি শেয়ার করে কী বললেন বাবিল শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের 'এক দেশ, এক ভোট', UCC-র প্রতিশ্রুতি, ২০২৪-এ জিতলে দেশে আমূল বদলের বার্তা BJP-র ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? আজ বিকেলে হালখাতার পুজো করাবেন? এখন থেকেই জেনে নিন শুভ সময় ইরানে আটকে ১৭ ভারতীয়, এরই মাঝে ইজরায়েলে হামলা তেহরানের, কী বলছে ভারত?

Latest IPL News

শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.