বাংলা নিউজ > ময়দান > James Anderson Creates World Record: তিন ফর্ম্যাট মিলিয়ে এক নম্বরে অ্যান্ডারসন, কেড়ে নিলেন ম্যাকগ্রার বিশ্বরেকর্ড

James Anderson Creates World Record: তিন ফর্ম্যাট মিলিয়ে এক নম্বরে অ্যান্ডারসন, কেড়ে নিলেন ম্যাকগ্রার বিশ্বরেকর্ড

এলগারকে ফিরিয়ে বিশ্বরেকর্ড ছুঁলেন অ্যান্ডারসন। ছবি- রয়টার্স (Reuters)

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার টেস্টে অজি কিংবদন্তিকে টপকে এক নম্বরে উঠে আসেন ব্রিটিশ তারকা।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার টেস্টের দ্বিতীয় ইনিংসে প্রোটিয়া অধিনায়ক ডিন এলগারকে বোল্ড করে দুর্দান্ত এক বিশ্বরেকর্ড ছুঁয়ে ফেলেন জেমস অ্যান্ডারসন। টেস্ট, ওয়ান ডে ও টি-২০, তিন ফর্ম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সব থেকে বেশি উইকেট নেওয়া পেসারে পরিণত হন ব্রিটিশ তারকা।

এক্ষেত্রে জিমি ছুঁয়ে ফেলেন অজি কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রার রেকর্ড। ম্যাকগ্রা টেস্টে ৫৬৩, ওয়ান ডে ক্রিকেটে ৩৮১ ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৫টি উইকেট নিয়েছেন। সব মিলিয়ে তাঁর আন্তর্জাতিক উইকেট সংখ্যা ৯৪৯টি।

এলগারের উইকেটটি অ্যান্ডারসনের টেস্ট কেরিয়ারের ৬৬২তম উইকেট। তিনি ওয়ান ডে ক্রিকেটে দখল করেছেন ২৬৯টি উইকেট। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে জিমি নিয়েছেন ১৮টি উইকেট। সুতরাং, এলগারের উইকেট নেওয়া মাত্র তিন ফর্ম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অ্যান্ডারসনেরও উইকেট সংখ্যা দাঁড়ায় ৯৪৯টি।

আরও পড়ুন:- Asia Cup 2022: ব্যাটিং গড় তুল্যমূল্য, স্ট্রাইক-রেটে এগিয়ে রোহিতরা, ভারত-পাক ম্যাচের আগে দেখুন কাদের ব্যাটিং শক্তিশালী

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার টেস্টেই অজি কিংবদন্তিকে টপকে এককভাবে এক নম্বরে উঠে আসেন ব্রিটিশ তারকা। পরে সাইমন হার্মারকে ফিরিয়ে ম্যাকগ্রার কাছ থেকে বিশ্বরেকর্ড ছিনিয়ে নেন জিমি। এককভাবে আন্তর্জাতিক ক্রিকেটে সব থেকে বেশি উইকেট নেওয়া পেসারে পরিণত হন তিনি। ম্যাচের দ্বিতীয় ইনিংসে অ্যান্ডারসন মোট ৩টি উইকেট নেন। সুতরাং, সব ফর্ম্যাট মিলিয়ে তাঁর আন্তর্জাতিক উইকেট সংখ্যা দাঁড়ায় ৯৫১টি।

আরও পড়ুন:- আরও পড়ুন:- Asia Cup 2022: এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে মাঠে পা দিলেই 'সেঞ্চুরি' করবেন কোহলি, গ্যারান্টি

উল্লেখ্য, টেস্টে সব থেকে বেশি উইকেট নেওয়া পেসারদের তালিকায় ম্যাকগ্রাকে টপকে অনেক আগেই এক নম্বরে উঠেছেন অ্যান্ডারসন। সার্বিকভাবে টেস্টের ইতিহাসে সব থেকে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় তিন নম্বরে রয়েছেন জিমি (৬৬৪)। সামনে রয়েছেন শুধু শেন ওয়ার্ন (৭০৮) ও মুথাইয়া মুরলিধরন (৮০০)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'ওঁর মতো...' যখন-তখন বিতর্কিত মন্তব্য করে বসেন, তবুও জয়ার হয়ে সাফাই নভ্যার! রণজয়ের নাম ভাঙিয়ে ৭৩ লক্ষ টাকার প্রতারণা! ফ্য়ানেদের সতর্ক করলেন পর্দার অনিকেত কাল থেকে শুরু নতুন মাস, কেমন কাটবে এই মাসটি? সব ভালো হবে তো? রইল সব রাশির রাশিফল ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে প্লেসমেন্টের আকাল,তাও মোটা বেতনের চাকরি দিচ্ছে এই সংস্থা ভেঙেছিল স্বপ্ন, অবসাদে মাত্র ৩৮ বছর বয়সে নিজের প্রাণ দিলেন সফটওয়্যার সংস্থার CEO চালের দাম নিয়ন্ত্রণে রাখতে পদক্ষেপ ভারতের, খিদের জ্বালায় পুড়তে পারে বাকিদের পেট রাঁচি টেস্টে ভারতের বিরুদ্ধে সাদামাটা পারফরম্যান্স, রবিনসনকে একহাত নিলেন আথারটন ঘুরে দাঁড়াতে বাজার থেকে ৪৫ হাজার কোটি তুলবে ভোডাফোন-আইডিয়া, সবুজ সংকেত বোর্ডের ‘সুড়ঙ্গের শেষে আলোর দেখা মিলল,’ রাজ্যপালের দেওয়া সময়সীমায় গ্রেফতার শাহজাহান গুলি-মিসাইল তৈরির কারখানায় ৩০০০ কোটি বিনিয়োগ আদানির, মেটাবে দেশের ২৫% চাহিদা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.