বাংলা নিউজ > ময়দান > ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর 2022 T20 WC জয়ী প্রাক্তন নাইটের

ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর 2022 T20 WC জয়ী প্রাক্তন নাইটের

অ্যালেক্স হেলস।

বিশ্বকাপের ইংল‌্যান্ডের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন তিনি। বাংলাদেশে তিনটি টি-টোয়েন্টি খেলেছিল ব্রিটিশরা। কিন্তু পিএসএলের সঙ্গে আগেভাগেই চুক্তি থাকায়, বাংলাদেশ সফর থেকে সরে দাঁড়ান অ্যালেক্স হেলস। সামনে সিপিএলেও খেলতে দেখা যাবে তাঁকে। আর সেই কারণে তিনি নিউজিল‌্যান্ডের বিপক্ষে হোম সিরিজও মিস করতেন।

৩৪ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন অ্যালেক্স হেলস। অ্যালেক্স হেলসের আন্তর্জাতিক ক্যারিয়ার খুব বেশি দিনের নয়। তবে হেলস গত এক বছর ধরে টি-টোয়েন্টি ফরম্যাটে ইংল্যান্ড ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছিলেন।

সোশ্যাল মিডিয়ায় একটি বিশাল পোস্টের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্তের কথা নিজেই জানিয়েছেন অ্যালেক্স হেলস। ইনস্টাগ্রামে করা একটি পোস্টে হেলস লিখেছেন যে, ‘আপনাদের সবাইকে জানাতে চাই যে, আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। দেশের হয়ে তিন ফরম্যাটেই ১৫৬টি ম্যাচ খেলা আমার জন্য গর্বের বিষয়।’

তার পোস্টে হেলস আরও লিখেছেন যে, ‘জাতীয় দলের জার্সিতে খেলার সময়ে আমি এমন কিছু স্মৃতি এবং বন্ধু তৈরি করেছি, যা সারা জীবন আমার সঙ্গে থাকবে। এখন আমি অনুভব করছি যে, এখনই এগিয়ে যাওয়ার সঠিক সময়। এবং সে কারণেই আমি অবসরের ঘোষণা করছি। ইংল‌্যান্ডের জার্সি গায়ে আমি নিশ্চিত ভাবেই কখনও কখনও বড় কিছু পেয়েছি। আবার কিছু সময় খারাপও গিয়েছে। এটি একটি অবিশ্বাস্য যাত্রা ছিল এবং আমি খুব সন্তুষ্ট বোধ করছি যে, ইংল্যান্ডের হয়ে আমার শেষ খেলায় বিশ্বকাপ ফাইনাল জিতেছিলাম।’ প্রসঙ্গত জানা গিয়েছে, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন মারকুটে এই ব‌্যাটসম‌্যান।

আরও পড়ুন: একেই হার, তার উপর জরিমানার কবলে ভারত, শাস্তি পেতে হল ওয়েস্ট ইন্ডিজকেও

মেলবোর্নের ফাইনালের পর ইংল‌্যান্ডের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন তিনি। বাংলাদেশে তিনটি টি-টোয়েন্টি খেলেছিল ব্রিটিশরা। কিন্তু পিএসএলের সঙ্গে আগেভাগেই চুক্তি থাকায়, বাংলাদেশ সফর থেকে সরে দাঁড়ান অ্যালেক্স হেলস। সামনে সিপিএলেও খেলতে দেখা যাবে তাঁকে। আর সেই কারণে তিনি নিউজিল‌্যান্ডের বিপক্ষে হোম সিরিজও মিস করতেন। তাই সব ভেবেই আগেভাগে নিজেকে সরিয়ে নিলেন অ্যালেক্স হেলস।

৩৪ বছর বয়সী হেলসের চোখ এখন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেই। বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে তিনি নিয়মিত খেলে থাকেন। হেলস বলেওছেন, ‘আমার উত্থান–পতনের এই যাত্রায় আমি আমার বন্ধুদের এবং পরিবারের অনেক সমর্থন পেয়েছি। ইংল্যান্ডের সমর্থকদের কথা বলব, তাঁরা অবশ্যই বিশ্বের সেরা সমর্থকগোষ্ঠী। আমি নটিংহ্যামশায়ার ও বিশ্বের বিভিন্ন জায়গায় আরও বেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার চেষ্টা করব।’

আরও পড়ুন: আগে ভারতের বিরুদ্ধে চোক করে যেত পাকিস্তান, কিন্তু এবার... রোহিতদের সতর্ক করলেন ওয়াকার

২০২২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে অ্যালেক্স হেলস ইংল্যান্ডের জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। হেলস ইংল্যান্ড দলের হয়ে ১১টি টেস্ট, ৭০টি ওয়ানডে এবং ৭৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ইংল্যান্ডের হয়ে ১১টি টেস্ট খেলে ৫টি হাফসেঞ্চুরি সহ ৫৭৩ রান করেছেন।

অ্যালেক্স হেলস তাঁর সেরা ক্রিকেটটা খেলেছেন সাদা বলে। ইংল্যান্ডের হয়ে তিনি ৭০টি ওয়ানডে খেলে ৬টি সেঞ্চুরি এবং ১৪টি হাফসেঞ্চুরি সহ ২৪১৯ রান করেছেন। ৩৭.৭৯ গড় এবং ৯৫.৭২ স্ট্রাইক রেট ছিল হেলসের। টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের হয়ে ৭৫টি ম্যাচ খেলেছেন তিনি। ৩০.৯৫ গড়ে এবং ১৩৮.৩৫ স্ট্রাইক রেটে ২০৭৪ রান করেছেন। ১টি সেঞ্চুরি ও ১২টি অর্ধশতরান রয়েছে হেলসের টি-টোয়েন্টি ক্যারিয়ারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন? KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের T20 World Cup-এর জন্য ভিভকে মেন্টর হিসেবে চাইছে PCB,রাজি হলেন উইন্ডিজ কিংবদন্তি? কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদের সিদ্ধান্ত বৈধই, একগুচ্ছ পিটিশন খারিজ সুপ্রিম কোর্টের সাইক্লোন 'রেমাল’ এর আছড়ে পড়ার সম্ভাবনা কতটা! ঘূর্ণাবর্তের অবস্থান কোথায়? স্বপ্নে শিবলিঙ্গ দেখা কীসের ইঙ্গিত দেয়? জানুন শাস্ত্রমত কী বলছে সবটাই মিথ্যে, প্রশান্ত ভার্মার ছবি থেকেই মোটে সরে দাঁড়াননি রণবীর! ব্যাপারটা কী? রাজকুমারের সঙ্গে বারাণসীতে গঙ্গা আরতি জাহ্নবীর! ফ্রেমবন্দি সেই বিশেষ মুহূর্ত

Latest IPL News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.