বাংলা নিউজ > ময়দান > Eoin Morgan retires: ছিলেন না ছন্দে, এবার সব ধরনের ক্রিকেট থেকে অবসর বিশ্বকাপজয়ী অধিনায়ক মর্গ্যানের

Eoin Morgan retires: ছিলেন না ছন্দে, এবার সব ধরনের ক্রিকেট থেকে অবসর বিশ্বকাপজয়ী অধিনায়ক মর্গ্যানের

ইয়ন মর্গ্যান (AFP)

ভালো পারফরম্যান্স করতে পারছিলেন না তিনি। আর সেই কারণেই এবার সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক মর্গ্যান।

শুভব্রত মুখার্জি: সব ফর্ম্যাটের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন ইংল্যান্ডের ওয়ানডে বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যান। ২০১৯ সালেই ইয়ন মর্গ্যানের নেতৃত্বেই ওয়ানডে বিশ্বকাপে প্রথমবারের জন্য চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড দল। গত বছর আন্তর্জাতিক কেরিয়ারের ইতি টেনেছিলেন। এরপর তিনি শুধুমাত্র ঘরোয়া ক্রিকেটে খেলছিলেন। কিন্তু ঘরোয়া ক্রিকেটেও ভালো পারফরম্যান্স করতে পারছিলেন না তিনি। আর সেই কারণেই এবার সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক মর্গ্যান।

তিনি এক বিবৃতিতে সোমবার বিষয়টি নিশ্চিত করেন। প্রায় দু-দশকের ক্রিকেট কেরিয়ার থেকে অবসর নিলেন ৩৬ বছর বয়সি মর্গ্যান। বিবৃতিতে তিনি লিখেছেন, 'অত্যন্ত গর্বের সঙ্গে সব ফর্ম্যাটের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করছি আমি। অনেক চিন্তা-ভাবনার পর, মনে হয়েছে খেলা থেকে সরে আসার এটাই সঠিক সময় আমার জন্য। এই খেলা আমাকে বছরের পর বছর অনেক কিছু দিয়েছে। মিডলসেক্সে যোগ দেওয়ার জন্য ২০০৫ সালে ইংল্যান্ডে চলে আসি। শেষে এসএ২০-তে পার্ল রয়্যালসের হয়ে খেলা, প্রতিটা মুহূর্ত আমি উপভোগ করেছি।' উল্লেখ্য দক্ষিণ আফ্রিকার ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট এসএ২০-তে পার্ল রয়্যালসের হয়ে প্রিটোরিয়া ক্যাপিটালসের বিপক্ষে টি-২০ ম্যাচই মর্গ্যানের কেরিয়ারের শেষ ম্যাচ। এখানে ৭ ম্যাচে ২১.৩৩ গড়ে ১২৮ রান করেছেন তিনি। করেছেন একটি অর্ধশতরান।২০২২ সালের জুনেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন মর্গ্যান। ২০১০ টি-২০ বিশ্বকাপজয়ী ইংল্যান্ড দলের সদস্য ছিলেন তিনি। পরে বিশ্বকাপে তাঁর নেতৃত্বে ফাইনাল খেলেছিল ইংল্যান্ড। যদিও চ্যাম্পিয়ন হতে পারেনি তাঁরা।

২০০৩ সালে তাঁর কেরিয়ার শুরু হয়েছিল আয়ারল্যান্ডে। ২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে আইরিশদের হয়ে অভিষেক হয় তার। পরে ২০০৯ সালে ইংল্যান্ডের হয়ে খেলা শুরু করেন তিনি। ২০১৫ সালে ইংল্যান্ডের অধিনায়কত্বের দায়িত্ব নেন তিনি। ২৪৮ ওয়ানডে, ১৬টি টেস্ট এবং ১১৫টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে খেলেছেন মর্গ্যান। ওয়ানডেও টেস্ট মিলিয়ে মোট ১৬টি শতরান রয়েছে তাঁর। মর্গ্যান আরও জানিয়েছেন 'যদিও আমি আমার খেলোয়াড় জীবনের ইতি টানছি, তবুও আমি এই খেলার সঙ্গে যুক্ত থাকব। একজন ধারাভাষ্যকার ও বিশ্লেষক হিসেবে আন্তর্জাতিক ও ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে সম্প্রচারকারীদের সঙ্গে কাজ করব।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল ৬২'র দখলদারি নিয়ে বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতার, পালটা 'চিনা প্রেম' খোঁচা BJP'র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল কাপুর পরিবারে ফাটল! অর্জুনের জন্য মুখ দেখাদেখি বন্ধ অনিল-বনির, কী নিয়ে ঝামেলা? তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.