বাংলা নিউজ > ময়দান > EPL: প্রতিবাদে শুরু প্রিমিয়র লিগ, কাম ব্যাকে দুরন্ত জয় ম্যান সিটির

EPL: প্রতিবাদে শুরু প্রিমিয়র লিগ, কাম ব্যাকে দুরন্ত জয় ম্যান সিটির

ফুটবলারদের সঙ্গে বর্ণবিদ্বষের প্রতিবাদে সামিল রেফারিও। ছবি- টুইটার।

দুঃস্বপ্নের ম্যাচ ডেভিড লুইজের।

লকডাউনের পর বুন্দেশলিগা শুরু হয়েছে। শুরু হয়েছে লা লিগাও। সিরি-এ এখনও শুরু না হলেও ইতালিয়ান কাপ দিয়ে ফুটবল ফিরেছে ওদেশে। ইউরোপের প্রথম সারির লিগের মধ্যে থমকে ছিল প্রিমিয়র লিগের যাত্রা। অবশেষে ইপিএলও শুরু হয়ে গেল করোনা মহামারির জেরে বাধ্যতামূলক বিরতির পর।

প্রিমিয়র লিগ ফিরল অভিনব প্রতিবাদের পথ ধরে। ফুটবলারদের সঙ্গে বর্ণবিদ্বেষের বিরুদ্ধে সমবেত লড়াইয়ে সামিল হলেন রেফারিও। জার্সিতে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ স্লোগান ছাড়াও হাঁটু গেড়ে বসে বার্তা দিতে দেখা গেল ফুটবলার ও ম্যাচ অফিসিয়ালদের।

গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি ঘরের মাঠে দাপুটে জয় দিয়ে পুনরায় শুরু করল লিগ অভিযান। পেপ গুয়ার্দিওলার দল কাম ব্যাক ম্যাচে ৩-০ গোলে হারিয়ে দেয় আর্সেনালকে। দ্বিতীয়ার্ধের শুরুতেই ডেভিড লুইজ লাল কার্ড দেখায় ৪০ মিনিটেরও বেশি সময় ১০ জনে খেলতে হয় গানার্সদের।

ম্যান সিটির হয়ে প্রথমার্ধের সংযোজিত সময়ে গোল করেন রহীম স্টার্লিং। দ্বিতীয়ার্ধের শুরুতে লুইজের ভুলের সুযোগ নিয়ে পেনাল্টি থেকে গোল করেন কেভিন ডি'ব্রুইন। ম্যাচের একেবারের শেষ মুহূর্তে ইনজুরি টাইমে সিটির হয়ে তৃতীয় গোল করেন তরুণ ফডেন।

লুইজের জন্য এটা ছিল দুঃস্বপ্নের ম্যাচ। ৪৫+২ মনিটে লুইজের ভুলেই গোল হজম করতে হয় আর্সেনালকে। ডি'ব্রুইনের বাড়ানো সহজ পাস ক্লিয়ার করতে ব্যর্থ হন ডেভিড। বল অনায়াসে জালে ঠেলে দেন স্টার্লিং। ৪৯ মিনিটে মাহরেজকে নিজেদের বক্সে ফেলে দিয়ে নিজে তো লাল কার্ড দেখেনই, সিটিকে উপহার দিয়ে যান স্পট কিক। ৫১ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি ডি'ব্রুইন। ৯০+২ মিনিটে আগুয়েরোর পাস থেকে বল ধরে আর্সেনালের জালে জড়িয়ে দেন ফিল ফডেন।

এই জয়ের সুবাদে ২৯ ম্যাচে সিটির পয়েন্ট দাঁড়ায় ৬০। তারা যথারীতি দ্বিতীয় স্থানে রয়েছে। সমসংখ্যক ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে লিভারপুল রয়েছে লিগ শীর্ষে। 

প্রিমিয়র লিগের অপর ম্যাচে অ্যাস্টন ভিয়া গোলশূন্য ড্র করে শেফিল্ড ইউনাইটেডের সঙ্গে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জঙ্গল রক্ষা করতেন তিনি, সেই বনরক্ষীকে শেষ করে দিল বুনো হাতি অনন্তের বিয়েতে বরযাত্রীদের সঙ্গে নাচ ধোনির! উচ্ছ্বাস সাক্ষীরও, ভাইরাল হল ভিডিয়ো আমেরিকায় চাকরি করতে গিয়ে সব শেষ! জলে তলিয়ে গেলেন ভারতীয় যুবক বচ্চনদের পাশে নেই, মেয়েকে নিয়ে আলাদা ঐশ্বর্য! বিচ্ছদ আটকানোর চেষ্টায় অভিষেক? আম্বানি বাড়ির বিয়ের দ্বিতীয় দিনেও চাঁদের হাট, কিম থেকে শাহরুখ, কে কী পরলেন কলকাতায় ট্রাম লাইনের নীচে সুড়ঙ্গ থেকে উদ্ধার হল মহিলার পচন ধরা দেহ চলচ্চিত্র উৎসবে বিগ বি-কে আমন্ত্রণ জানালেন মমতা, করলেন কবিতা শোনানোর আবদারও আগামিকাল কেমন কাটবে আপনার? রবিবারে ভাগ্য চমকাবে? জানুন ১৪ জুলাইয়ের রাশিফল লুকোবে কোথায়! গাজায় হামাস সেনাপ্রধানকে টার্গেট করল ইজরায়েল, ৭১জনের মৃত্যু ‘DC-কে এগিয়ে নিয়ে যেতে পারেনি পন্টিং’, হেড কোচ হচ্ছেন সৌরভ! বিদায় জানালেন পন্তরা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.