বাড়ি > ময়দান > EPL: প্রতিবাদে শুরু প্রিমিয়র লিগ, কাম ব্যাকে দুরন্ত জয় ম্যান সিটির
ফুটবলারদের সঙ্গে বর্ণবিদ্বষের প্রতিবাদে সামিল রেফারিও। ছবি- টুইটার।
ফুটবলারদের সঙ্গে বর্ণবিদ্বষের প্রতিবাদে সামিল রেফারিও। ছবি- টুইটার।

EPL: প্রতিবাদে শুরু প্রিমিয়র লিগ, কাম ব্যাকে দুরন্ত জয় ম্যান সিটির

  • দুঃস্বপ্নের ম্যাচ ডেভিড লুইজের।

লকডাউনের পর বুন্দেশলিগা শুরু হয়েছে। শুরু হয়েছে লা লিগাও। সিরি-এ এখনও শুরু না হলেও ইতালিয়ান কাপ দিয়ে ফুটবল ফিরেছে ওদেশে। ইউরোপের প্রথম সারির লিগের মধ্যে থমকে ছিল প্রিমিয়র লিগের যাত্রা। অবশেষে ইপিএলও শুরু হয়ে গেল করোনা মহামারির জেরে বাধ্যতামূলক বিরতির পর।

প্রিমিয়র লিগ ফিরল অভিনব প্রতিবাদের পথ ধরে। ফুটবলারদের সঙ্গে বর্ণবিদ্বেষের বিরুদ্ধে সমবেত লড়াইয়ে সামিল হলেন রেফারিও। জার্সিতে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ স্লোগান ছাড়াও হাঁটু গেড়ে বসে বার্তা দিতে দেখা গেল ফুটবলার ও ম্যাচ অফিসিয়ালদের।

গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি ঘরের মাঠে দাপুটে জয় দিয়ে পুনরায় শুরু করল লিগ অভিযান। পেপ গুয়ার্দিওলার দল কাম ব্যাক ম্যাচে ৩-০ গোলে হারিয়ে দেয় আর্সেনালকে। দ্বিতীয়ার্ধের শুরুতেই ডেভিড লুইজ লাল কার্ড দেখায় ৪০ মিনিটেরও বেশি সময় ১০ জনে খেলতে হয় গানার্সদের।

ম্যান সিটির হয়ে প্রথমার্ধের সংযোজিত সময়ে গোল করেন রহীম স্টার্লিং। দ্বিতীয়ার্ধের শুরুতে লুইজের ভুলের সুযোগ নিয়ে পেনাল্টি থেকে গোল করেন কেভিন ডি'ব্রুইন। ম্যাচের একেবারের শেষ মুহূর্তে ইনজুরি টাইমে সিটির হয়ে তৃতীয় গোল করেন তরুণ ফডেন।

লুইজের জন্য এটা ছিল দুঃস্বপ্নের ম্যাচ। ৪৫+২ মনিটে লুইজের ভুলেই গোল হজম করতে হয় আর্সেনালকে। ডি'ব্রুইনের বাড়ানো সহজ পাস ক্লিয়ার করতে ব্যর্থ হন ডেভিড। বল অনায়াসে জালে ঠেলে দেন স্টার্লিং। ৪৯ মিনিটে মাহরেজকে নিজেদের বক্সে ফেলে দিয়ে নিজে তো লাল কার্ড দেখেনই, সিটিকে উপহার দিয়ে যান স্পট কিক। ৫১ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি ডি'ব্রুইন। ৯০+২ মিনিটে আগুয়েরোর পাস থেকে বল ধরে আর্সেনালের জালে জড়িয়ে দেন ফিল ফডেন।

এই জয়ের সুবাদে ২৯ ম্যাচে সিটির পয়েন্ট দাঁড়ায় ৬০। তারা যথারীতি দ্বিতীয় স্থানে রয়েছে। সমসংখ্যক ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে লিভারপুল রয়েছে লিগ শীর্ষে। 

প্রিমিয়র লিগের অপর ম্যাচে অ্যাস্টন ভিয়া গোলশূন্য ড্র করে শেফিল্ড ইউনাইটেডের সঙ্গে।

বন্ধ করুন