বাংলা নিউজ > ময়দান > লিগ কাপের ফাইনালে চেলসির সামনে লিভারপুল, কোপা দেল রে থেকে ছিটকে গেল বার্সা
এলচের বিরুদ্ধে জিতল রিযাল মাদ্রিদ (ছবি:রয়টার্স) (REUTERS)
এলচের বিরুদ্ধে জিতল রিযাল মাদ্রিদ (ছবি:রয়টার্স) (REUTERS)

লিগ কাপের ফাইনালে চেলসির সামনে লিভারপুল, কোপা দেল রে থেকে ছিটকে গেল বার্সা

  • ইংল্যান্ডের লিগ কাপ ফাইনালে উঠল লিভারপুল। বৃহস্পতিবার লিভারপুল ২-০ ব্যবধানে আর্সেনালকে হারায়। জিতল রিয়াল মাদ্রিদ, হারতে হল বার্সাকে।

ইংল্যান্ডের লিগ কাপ ফাইনালে উঠল লিভারপুল। বৃহস্পতিবার লিভারপুল ২-০ ব্যবধানে আর্সেনালকে হারায়। লিভারপুলের হয়ে দু’টি গোলই করেন দিয়োগো জোটা। আফ্রিকা কাপ অফ নেশনস-এ খেলার কারণে মহম্মদ সালাহ এবং সাদিয়ো মানে এদিনের ম্যাচে খেলেননি। তাদের ছাড়াও জিততে অসুবিধা হল না লিভারপুলের। ২৭ ফেব্রুয়ারি ফাইনালে তারা মুখোমুখি হবে চেলসির।

অন্যদিকে অতিরিক্ত সময়ের গোলে হারতে হল বার্সেলোনাকে। অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে বৃহস্পতিবার শুরুতেই পিছিয়ে গিয়েছিল বার্সেলোনা। ম্যাচের ২ মিনিটের মাথায় গোল করেন ইকের মুনিয়াইন। কিন্তু ২০ মিনিটেই সমতা ফেরায় বার্সেলোনা। গোল করেন ফেরান তোরেস। ক্লাবের হয়ে এটাই তাঁর প্রথম গোল। এরপরে দীর্ঘ সময় আর কোনও গোল হয়নি। কিন্তু খেলা শেষের ৪ মিনিট আগে বিলবাওকে এগিয়ে দেন ইনিগো মার্তিনেজ। ইনজুরি টাইমে জর্ডি আলবার ক্রসে দানি আলভেসের বাইসাইকেল কিক। কোনও মতে সেই বলে পা ছুঁইয়ে সমতা ফেরান পেদ্রি। কিন্তু অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে গোল করে বিলবাওকে জিতিয়ে দেন সেই মুনিয়াইন। 

অতিরিক্ত সময়ের গোলে জেতে রিয়াল মাদ্রিদ। এলচেকে ২-১ ব্যবধানে হারিয়ে দিয়েছে তারা। প্রথমার্ধেই এলচেকে এগিয়ে দেন গঞ্জালো ভের্দু। এর পর সমতা ফেরান ইস্কো। অতিরিক্ত সময়ে রিয়ালের হয়ে জয়সূচক গোল এডেন অ্যাজারের। ম্যাচের পর কোচ কার্লো আনচেলোত্তি বলেন তিনি ইস্কো এবং অ্যাজারকে আরও বেশি সময় খেলাতে চান। তার মতে ওদের মধ্যে ম্যাচ জেতানোর ক্ষমতা রয়েছে।

বন্ধ করুন