বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ক্রীড়ামহলে ফের শোকের ছায়া, প্রয়াত ১৯৬৪ অলিম্পিক্সে সোনা জয়ী ভারতীয় হকি দলের অধিনায়ক
১৯৬৪ অলিম্পিক্সে সোনা জয়ী ভারতীয় হকি দলের অধিনায়ক চরণজিৎ সিং।

ক্রীড়ামহলে ফের শোকের ছায়া, প্রয়াত ১৯৬৪ অলিম্পিক্সে সোনা জয়ী ভারতীয় হকি দলের অধিনায়ক

  • বছর পাঁচেক আগে স্ট্রোক হয়েছিল চরণজিৎ সিং-এর। তার পর তাঁর প্যারালিসিস হয়ে যায়। এই ঘটনার পরে লাঠি নিয়েই হাঁটাহাঁটি করতেন তিনি। তবে ১৯৬০ রোম অলিম্পিক্স ও ১৯৬২ এশিয়াডের রুপো জয়ী ভারতীয় দলের সদস্য বহু বছর ধরেই অসুস্থতার সঙ্গে লড়াই করছিলেন। শেষ পর্যন্ত সেই লড়াইয়ে হার মানলেন।

প্রয়াত হলেন ১৯৬৪ সালে টোকিয়ো অলিম্পিক্স সোনা জয়ী ভারতীয় হকি দলের অধিনায়ক চরণজিৎ সিং। জানা গিয়েছে, বয়স জনিত অসুস্থতার কারণে তিনি দীর্ঘ দিন ভুগছিলেন। শেষ পর্যন্ত বৃহস্পতিবার হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন ৯০ বছরের এই তারকা মিডফিল্ডার। হিমাচল প্রদেশের উনায় নিজের বাসভবনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন চরণজিৎ সিং।

প্রয়াত হলেন ১৯৬৪ সালে টোকিয়ো অলিম্পিক্স সোনা জয়ী ভারতীয় হকি দলের অধিনায়ক চরণজিৎ সিং। জানা গিয়েছে, বয়স জনিত অসুস্থতার কারণে তিনি দীর্ঘ দিন ভুগছিলেন। শেষ পর্যন্ত বৃহস্পতিবার হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন ৯০ বছরের এই তারকা মিডফিল্ডার। হিমাচল প্রদেশের উনায় নিজের বাসভবনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন চরণজিৎ সিং। |#+|

বছর পাঁচেক আগে স্ট্রোক হয়েছিল চরণজিৎ সিং-এর। তার পর তাঁর প্যারালিসিস হয়ে যায়। এই ঘটনার পরে লাঠি নিয়েই হাঁটাহাঁটি করতেন তিনি। তবে ১৯৬০ রোম অলিম্পিক্স ও ১৯৬২ এশিয়াডের রুপো জয়ী ভারতীয় দলের সদস্য বহু বছর ধরেই অসুস্থতার সঙ্গে লড়াই করছিলেন। শেষ পর্যন্ত সেই লড়াইয়ে হার মানলেন। তাঁর দুই পুত্র এবং এক কন্যা রয়েছেন। ১২ বছর আগে চরণজিৎ সিং-এর স্ত্রী প্রয়াত হন।

চরণজিৎ সিংয়ের পুত্র ভিপি সিং সংবাদ সংস্থা পিটিআই-কে বলেছেন, ‘বাবার পাঁচ বছর আগে স্ট্রোক হওয়ার পর থেকেই প্যারালিসিস হয়ে যায়। লাঠি নিয়েই হাঁটাহাঁটি করতেন। কিন্তু বিগত কয়েক মাস তাঁর শারীরিক অবস্থার ক্রমেই অবনতি হচ্ছিল। বৃহস্পতিবার সকালেই উনি আমাদের ছেড়ে চলে যান।’ 

এ দিন সন্ধ্য়ায় চরণজিৎ সিং-এর শেষকৃত্য সম্পন্ন হবে উনাতেই। কিংবদন্তির কন্যা বিয়ের পর দিল্লিতেই থাকতেন। ভিপি সিং চরণজিতের ছোট ছেলে। তিনি উনাতেই থাকেন। বড় ছেলে পেশায় ডাক্তার। থাকেন কানাডায়।

বন্ধ করুন