বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > 2023 SAFF Championship-এ ভিসার গেরোয় আটকে পাকিস্তান দল, ভারতের বিরুদ্ধে মহারণ নিয়ে নতুন জট

2023 SAFF Championship-এ ভিসার গেরোয় আটকে পাকিস্তান দল, ভারতের বিরুদ্ধে মহারণ নিয়ে নতুন জট

পাকিস্তান ফুটবল টিম।

পাকিস্তান সরকারের কাছ থেকে প্রয়োজনীয় ছাড়পত্র পাওয়ার পরেও, টিমের কারও কারও ভিসা সমস্যা না মেটায় পিছিয়ে গিয়েছে পাকিস্তান টিমের ভারতে আসার সময়। রবিবার মরিশাস থেকে সকাল সাড়ে ১১টায় বিমানে ওঠার কথা ছিল পাকিস্তান টিমের। সেটা উঠতে বারণ করা হয়েছে।

২০২৩ সাফ চ্যাম্পিয়নশিপের জন্য পাকিস্তান ফুটবল দলের ভারতে আসা কিছুটা পিছিয়ে গেল। যার জেরে টুর্নামেন্টের প্রথম দিনই ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে অশঙ্কা তৈরি হয়েছে।

২১ জুন থেকে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু হবে। ৪ জুলাই পর্যন্ত বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে টুর্নামেন্ট চলবে। প্রথম দিনই রয়েছে দু'টি ম্যাচ। সেই দিন ভারতীয় সময়ে সন্ধ্যে সাড়ে সাতটায় পাকিস্তানের মুখোমুখি হওয়ার কথা ছিল ভারতের। আর সাড়ে তিনটে থেকে কুয়েত এবং নেপালের মধ্যে ম্যাচ ছিল।

পাকিস্তান ফুটবল দলের মরিশাস থেকে মুম্বই হয়ে রবিবার ১১.২০-তে বেঙ্গালুরুতে নামার কথা ছিল। কিন্তু পাকিস্তান সরকারের কাছ থেকে প্রয়োজনীয় ছাড়পত্র পাওয়ার পরেও, টিমের কারও কারও ভিসা সমস্যা না মেটায় পিছিয়ে গিয়েছে পাকিস্তান টিমের ভারতে আসার সময়। রবিবার মরিশাস থেকে সকাল সাড়ে ১১টায় বিমানে ওঠার কথা ছিল পাকিস্তান টিমের। সেটা উঠতে বারণ করা হয়েছে।

কর্ণাটক স্টেট ফুটবল অ্যাসোসিয়েশনের (কেএসএফএ) একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে নিউজ নাইন স্পোর্টসকে বলেছেন, ‘পাকিস্তান টিমের মধ্যে কারও কারও এখনও ভিসা সমস্যা রয়েছে। তাই, তাদের নির্ধারিত ফ্লাইটে না ওঠার জন্য বারণ করা হয়েছে।’

সাফ চ্যাম্পিয়নশিপের জন্য তাদের প্রস্তুতির অংশ হিসেবে পাকিস্তান একটি চার-দেশীয় টুর্নামেন্টে অংশ নিয়ে মরিশাসে গিয়েছিল। যে টুর্নামেন্টে মরিশাস, কেনিয়া এবং জিবুতি অংশ নিয়েছিল। শনিবার জিবুতির কাছে ১-৩ ব্যবধানে হেরে যায় পাকিস্তান।

আরও পড়ুন: Intercontinental Cup: বল জালে রাখাটাই আসল কাজ- ফাইনালের আগে গোল মিস নিয়ে চিন্তায় স্টিম্যাচ

এ দিকে সাফ চ্যাম্পিয়নশিপে গ্রুপ এ-তে নেপাল এবং কুয়েতের সঙ্গে ভারত ও পাকিস্তান রয়েছে। আর বি গ্রুপে রয়েছে লেবানন, মলদ্বীপ ভুটান এবং বাংলাদেশ। দুই গ্রুপের শীর্ষ দুই দল সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। আর সেমিতে যারা জিতবে, তারা ফাইনালে খেলবে।

কর্ণাটক স্টেট ফুটবল অ্যাসোসিয়েশনের সেই কর্মকর্তা যোগ করেছেন, ‘বিলম্ব হচ্ছে পাকিস্তানের তরফে। আমাদের দিক থেকে কোনও সমস্যা নেই। মন্ত্রক এআইএফএফ-কে জানিয়েছে যে, ওদের ভিসার আবেদনের কাজ চলছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কয়েক দিন সময় লাগতে পারে। পাকিস্তানকে ওদের ভারতে ভ্রমণের জন্য এনওসি দিতে হবে, যার পরে এমইএ তাদের কাগজপত্র যাচাই করবে এবং ভিসা দেবে।’

প্রতিবেদনে বলা হয়েছে যে, পাকিস্তান ফুটবল ফেডারেশন (পিএফএফ) তাদের বিদেশ মন্ত্রকের দপ্তর থেকে এনওসি পেয়েছে এবং সেই অনুযায়ী ভারতীয় দূতাবাসের কাছে পাকিস্তান দূতাবাস থেকে এনওসি-র একটি কনফার্মেশন চিঠি চেয়ে ভিসার জন্য আবেদন করেছে।

ভারতের আসার ক্ষেত্রে পাকিস্তানের বিলম্ব হলেও, বাকি অংশগ্রহণকারী দেশগুলি কোনও ঝামেলা ছাড়াই চেক-ইন করবে বলে আশা করা হচ্ছে। বাংলাদেশ এবং নেপাল ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে। কুয়েত রবিবার রাতে এবং ভুটান সোমবার সকালে পৌঁছবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন: ফেরান্দোর চাপ বাড়াতেই কি মোহনবাগানে টিডি হয়ে আসছেন হাবাস?

কেএসএফএ আধিকারিকরা পরিস্থিতির দিকে নজর রাখছেন। পাকিস্তান দেরীতে এলে পুরো বিষয়টি জটিল হয়ে উঠবে বলে মনে করা হচ্ছে। ম্যাচের টিকিট বিক্রির ক্ষেত্রে ক্ষতি হতে পারে। পাশাপাশি পাকিস্তানের জন্য স্থানীয় স্তরে নিরাপত্তা ব্যবস্থার পুনর্গঠন করতে হবে।

কেএসএফএ-র কর্মকর্তা বলেছেন, ‘আমরা আশা করি, আগামী কালের মধ্যে এটি পরিষ্কার হয়ে যাবে এবং সন্ধ্যার মধ্যে পাকিস্তান চলে আসতে পারবে। ওরা আট ঘন্টার ফ্লাইটে মরিশাস থেকে মুম্বই হয়ে বেঙ্গালুরুতে আসবে।’

এর ফলে কি ভারত বনাম পাকিস্তান ম্যাচের সূচি বদলাতে হতে পারে? কেএসএফএ কর্মকর্তা এর উত্তরে বলেছেন যে, দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশন (এসএএফএফ) আয়োজক কমিটি এটি নিয়ে সিদ্ধান্ত নেবে।

সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক নিউজ নাইন স্পোর্টসকে বলেছেন, ‘ম্যাচটি বুধবার। আশা করি তারা আগামীকাল (সোমবার) আসতে পারবে। ম্যাচের সূচি বদলানো যাবে না। এটি প্রশ্নের বাইরে কারণ তখন এর অর্থ হবে অন্যান্য ম্যাচের সূচিও বদলাতে হবে, যা অসম্ভব। যদি ওরা আসতে না পারে, তাহলে আমাদের পাকিস্তানের ম্যাচ বাতিল করতে হবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল Bengal Pro T20 League: কবে থেকে শুরু হতে চলেছে আইপিএলের আদলে চালু হওয়া নয়া লিগ? জোড়া ঘূর্ণাবর্তের দোসর বায়ু! বৃহস্পতি পর্যন্ত বৃষ্টি বাংলায়, কোথায় ঝড় উঠবে? MI-কে হারিয়ে প্লে-অফ কার্যত পাকা করে ফেলল KKR, মুম্বইয়ের আশার প্রদীপ নিভু নিভু রিঙ্কু সিংয়ের ভারতীয় দলে সুযোগ না পাওয়ার কারণ জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায় ওয়াংখেড়েতে ১২ বছরের শাপমুক্তি, স্টার্কের জাদুতে MI-কে হারিয়ে প্লে-অফের দিকে KKR সিকন্দর ব্যর্থ হতেই জারিজুরি শেষ জিম্বাবোয়ের,তাসকিনদের দাপটে বিরাট জয় বাংলাদেশের ‘বিপদে আমিই প্রথম…’উদ্ধবের সঙ্গে সম্পর্কের গভীরতা বোঝালেন মোদী,উস্কে দিল জল্পনা কেমন হল মাধ্যমিকে পাঠভবনের ফল? কলকাতার নামী স্কুলের শিক্ষক-শিক্ষিকারা কী বলছেন 'গল্পের এই ট্র্যাকে সূর্যর আর ফেরার নেই', অনুরাগের ছোঁয়া থেকে বাদ দিব্যজ্যোতি?

Latest IPL News

রিঙ্কু সিংয়ের ভারতীয় দলে সুযোগ না পাওয়ার কারণ জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায় ওয়াংখেড়েতে ১২ বছরের শাপমুক্তি, স্টার্কের জাদুতে MI-কে হারিয়ে প্লে-অফের দিকে KKR বুমরাহের বিষাক্ত ইয়র্কারে ছানাবড়া বেঙ্কি-স্টার্করা, ওয়াংখেড়েতে ৫০ উইকেটের নজির হেড না টেল! ক্যামেরায় দেখাল না MI vs KKR ম্যাচের টসের রেজাল্ট, শুরু হল বিতর্ক ‘একটু বিশ্রাম দরকার’, ৩টে ছবি করে ক্লান্ত ৬০ ছুঁইছুঁই শাহরুখ! কবে ফিরছেন ফ্লোরে? টিমে রাসেল, ফিরলেন হেতমায়ের, সুযোগ পেলেন গাব্বার নায়ক! দল ঘোষণা করল উইন্ডিজ বয়স ১০৩ বছর! CSK-এর সুপার ফ্যানের জন্য বিশেষ উপহার পাঠালেন মহেন্দ্র সিং ধোনি CSK ছাড়ার আগে ধোনির থেকে বিশেষ উপহার পেলেন মুস্তাফিজ, লিখলেন আবেগপ্রবণ বার্তা এখানে যে কেউ সেঞ্চুরি করতে পারে, IPL কি তবে ফাটকা? রোহিতের উত্তরে বিতর্কের গন্ধ দলে ফিরতে ছেড়েছিলেন রসমালাই,বিরিয়ানি! কীভাবে ৪ মাসে ১৬ কেজি ওজন কমালেন ঋষভ পন্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.