বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AFC Champions League 2023-24: জঘন্য কায়দায় আত্মঘাতী গোল! এশিয়ায় টানা ৫ ম্যাচে হারল মুম্বই, হজম মোট ১৫ গোল

AFC Champions League 2023-24: জঘন্য কায়দায় আত্মঘাতী গোল! এশিয়ায় টানা ৫ ম্যাচে হারল মুম্বই, হজম মোট ১৫ গোল

ফের হেরে গেল মুম্বই, সেই আত্মঘাতী গোল হজম। (ছবি সৌজন্যে Mumbai City FC এবং এক্স ভিডিয়ো)

এশিয়ার সেরা ক্লাব প্রতিযোগিতা এএফসি চ্যাম্পিয়ন্স লিগে টানা পাঁচটি ম্যাচে হেরে গেল মুম্বই সিটি এফসি। মঙ্গলবার ইরানের ক্লাব নাসাজি মাজানদারানের কাছে হেরে যায়। একটি আত্মঘাতী গোল হয়। সবমিলিয়ে এবার গ্রুপ পর্যায়ে ১৫টি গোল হজম করেছে মুম্বই।

এএফসি চ্যাম্পিয়ন্স লিগে মুম্বই সিটি এফসির দুর্দশা কাটল না। গ্রুপের পঞ্চম ম্যাচেও হেরে গেল ভারতীয় ক্লাব দল। মঙ্গলবার তেহরানে পুরো ভারতীয় স্কোয়াড নিয়ে খেলতে নেমে ইরানের ক্লাব নাসাজি মাজানদারানের কাছে ০-২ গোলে হার স্বীকার করতে হয়। ১৪ মিনিটে গোল করেন মহম্মদ রেজা আজাদি। তারপর ৩২ মিনিটে একেবারে জঘন্যভাবে আত্মঘাতী গোল করেন মুম্বইয়ের হালেন। যা দেখে সংশ্লিষ্ট মহলের বক্তব্য, এবার এএফসি চ্যাম্পিয়ন্স লিগে মুম্বই সিটি এফসির অবস্থা ঠিক কতটা খারাপ, তা ওই আত্মঘাতী গোল থেকে বোঝা যাচ্ছে।

তবে মুম্বইয়ের কাজটা বেশ কঠিন ছিল। কারণ যাতায়াত সংক্রান্ত বিধিনিষেধের কারণে ইরানে যেতে পারেননি মুম্বইয়ের কোনও বিদেশি খেলোয়াড়। ফলে শুধুমাত্র ভারতীয় ফুটবলারদের নিয়ে দল গঠন করা হয়। সেইসঙ্গে হেড কোচ ডেস বাকিংহামও ছিলেন না। ইংল্যান্ডের তৃতীয় ডিভিশনের দল অক্সফোর্ড ইউনাইটেডে যোগ দিতে মুম্বইয়ের দায়িত্ব ছেড়ে দেন। তিনি চলে যাওয়ার পর এটাই ছিল মুম্বইয়ের প্রথম ম্যাচ।

সেইসব বিষয় মাথায় রাখলেও নাসাজির বিরুদ্ধেই এবারের এএফসি চ্যাম্পিয়ন্স লিগে প্রথম পয়েন্ট পাওয়ার সুবর্ণ সুযোগ ছিল মুম্বইয়ের সামনে। কারণ খাতায়কলমে গ্রুপ ‘ডি’-র সবথেকে সহজ প্রতিপক্ষ ছিল নাসাজি। মুম্বইয়ের মতো তেহরানের আজাদি স্টেডিয়ামে ম্যাচ শুরুর আগেই ইরানের ক্লাব দলেরও এএফসি চ্যাম্পিয়ন্স লিগের নক-আউটে ওঠার আশা শেষ হয়ে যায়। সেইসঙ্গে প্রথম লেগে ইরানের ক্লাবের বিরুদ্ধে বেশ ভালো খেলেছিল মুম্বই। ০-২ গোলে হারলেও একাধিক সুযোগ তৈরি করেছিল ভারতীয় ক্লাব দল। সেই সুযোগ কাজে লাগাতে না পারার মাশুল গুনতে হয়েছিল। দ্বিতীয় লেগেও সুযোগের সদ্ব্যবহার করতে ব্যর্থ হল। বিশেষত শেষ ২৩ মিনিট বিপক্ষকে ১০ জনে পেয়েছিল মুম্বই।

আরও পড়ুন: বসুন্ধরার জেতার খবরেই ‘ঘেঁটে ঘ’ মোহনবাগান, ওড়িশার কাছে হারের পর অকপট ফেরান্দো

আর সেই হারের ফলে এবার এএফসি চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ ‘ডি’-র পয়েন্ট তালিকার একেবারে নীচেই থাকল মুম্বই। পাঁচটি ম্যাচে খেলে পাঁচটি ম্যাচেই হেরে গিয়েছে। হজম করেছে ১৫টি গোল। তিন নম্বরে আছে নাসাজি। পয়েন্ট ছয়। ইরানের ক্লাব দলের যে ছয় পয়েন্ট এসেছে, তার পুরোটাই মুম্বইয়ের বিরুদ্ধে। গ্রুপের বাকি তিনটি ম্যাচে হেরে গিয়েছে নাসাজি। যে গ্রুপ থেকে ইতিমধ্যে নক-আউটে উঠে গিয়েছে সৌদি আরবের ক্লাব আল হিলাল। সেরা রানার্স-আপ দল হিসেবে নক-আউটে ওঠার লড়াইয়ে আছে উজবেকিস্তানের ক্লাব নাভবাহর।

আরও পড়ুন: AFC Cup-এ মোহনবাগানের জন্য সব রাস্তাই বন্ধ, পয়েন্ট টেবলের সমীকরণ কী বলছে?

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'প্রেমের কথাটা…',ফের লাভগুরু সৌরভ! শ্রীদেবীর হাওয়া-হাওয়াই-তে ‘ফাটায়ে’ নাচ দাদার MBSG vs JFC, ISL 2023-24 Live: জামশেদপুরকে হারালেই দুইয়ে উঠবে মোহনবাগান সর্বোচ্চ ১২০০ টাকা! বাকি চুক্তিভিত্তিক কর্মীদের কত বেতন বাড়াল নবান্ন? রইল লিস্ট আমাদের সম্মতি ছাড়া রাম রহিমকে আর প্যারোলে মুক্তি দেবেন না, কড়া হাইকোর্ট আর্টিকেল ৩৭০-এর অ্যাকশন দৃশ্যের শ্যুট শেষ হতেই ইয়ামি-আদিত্য পান সুখবর!বললেন কী? মেয়েদেরও টেস্টের জন্য তৈরি করবে BCCI, ৬ বছর পরে হচ্ছে ঘরোয়া লালবলের টুর্নামেন্ট মিষ্টি না খেলেও কেন বেড়ে যায় ব্লাড সুগার? কেন হয় এমন? কীভাবে সামলাবেন গোড়ালি ভেঙেছে ধর্মেন্দ্রর? ডিলিট করা ছবি থেকে শুরু জল্পনা সরকারি সুবিধা পেতে হবে তো! তাই তড়িঘড়ি জামাইবাবুকেই বিয়ে করলেন মহিলা ব্যাগ রাখা ছিল, পুলিশের সন্দেহ IED,রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণ নিয়ে আর কী বললেন CM

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.