বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AFC U17 Women's Asian Cup Qualifiers: পারফরম্যান্স তথৈবচ, কোরিয়ার পর এবার থাইল্যান্ডের কাছে ০-৪ উড়ে গেল ভারত

AFC U17 Women's Asian Cup Qualifiers: পারফরম্যান্স তথৈবচ, কোরিয়ার পর এবার থাইল্যান্ডের কাছে ০-৪ উড়ে গেল ভারত

থাইল্যান্ডের কাছে হারল ভারত।

প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কোরিয়া রিপাবলিকের কাছে ০-৮ লজ্জাজনক ভাবে হেরেছিল ভারত। দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডের কাছেও ০-৪ উড়ে গেল তারা। পরপর দুই ম্যাচ হেরে ভারতের তাদের গ্রুপের এখন লাস্টগার্ল।

কোরিয়া পর এবার থাইল্যান্ডের বিরুদ্ধেও হার। পরপর দুই ম্যাচ বাজে ভাবে হেরে লজ্জায় ডুবল ভারতের কন্যারা। বৃহস্পতিবার এএফসি অনূর্ধ্ব-১৭ মহিলা এশিয়ান কাপ কোয়ালিফায়ার রাউন্ড টু-এর গ্রুপ এ-র ম্যাচে ভারত থাইল্যান্ডের কাছে ০-৪ উড়ে গিয়েছে। এর আগেও তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কোরিয়া রিপাবলিকের কাছে ০-৮ হেরেছিল।

ম্যাচের শুরু থেকে এমনিতেই থাইল্যান্ড আক্রমণাত্মক মেজাজে ছিল। ১৭-২৩- এই ছয় মিনিটের মধ্যেই তিন গোল করে ভারতের কফিনে পেরেক পুঁতে দেয় থাইল্যান্ড। পেনাল্টির হাত ধরে প্রথম গোলের মুখ খোলে তারা। ম্যাচের ১৭ মিনিটে বাজে ভাবে ফাউল করা হয় ম্যাডিসন কাস্টিনকে। পেনাল্টি পায় থাইল্যান্ড। অধিনায়ক রিনিয়াফট মুনডং পেনাল্টি থেকে গোল করতে কোনও ভুলই করেনি। ১-০ পিছিয়ে পড়লে ভারত চাপে পড়ে। আর সেই সুযোগটাই নেয় থাইল্যান্ড।

আরও পড়ুন: রক্ষণ আর গুরপ্রীতের দু'টি ভুলে হার বেঙ্গালুরুর, বদলা পূরণ করে ISL অভিযান শুরু কেরালার

প্রথম গোলের ২ মিনিটের মধ্যেই দ্বিতীয় গোল পায় তারা। প্রায় ২৫ গজ দূর থেকে একটি ফ্রি-কিক পায় থাইল্যান্ড। ম্যাচের ১৯ মিনিটের মাথায় সেই ফ্রি-কিক থেকে অনবদ্য গোল করে জুলাইপর্ন জাইমুলওং। ১৯ মিনিটের মধ্যে ২-০ করে ফেলে থাইল্যান্ড। ভারতের রক্ষণ বলে মনে হচ্ছিল না কিছু আছে। কোনও প্রতিরোধই ছিল না ডিফেন্ডারদের। শুধু ভুলভাল ফাউল করে পেনাল্টি দেওয়া ছাড়া।

কারণ দ্বিতীয় গোলের চার মিনিটের মধ্যেই ফের পেনাল্টি পায় থাইল্যান্ড। সেখান থেকে তারা করে তৃতীয় গোল। ২৩তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে থাইল্যান্ডের হয়ে কাস্টিন ৩-০ ব্যবধান বাড়ায়। তিন গোলে পিছিয়ে পড়ার পর ভারত আরও রক্ষণাত্মক হয়ে পড়ে। তবে ততক্ষণে ম্যাচ হাত থেকে বের হয়ে গিয়েছে। তবু রক্ষণকে জমাট করে কিছুটা প্রতি আক্রমণে ওঠার চেষ্টা করেছিল ভারত। পূজা গোলের খোঁজে আক্রমণে ওঠার চেষ্টা চালিয়ে যায়। তবে থাইল্যান্ডের রক্ষণের সামনে কিছুই করে উঠতে পারেনি ভারতের মেয়েরা।

আরও পড়ুন: সব কিছু ঠিকঠাক থাকলে, পুজোর ঠিক আগেই তিলোত্তমা মাতাতে আসছেন রোনাল্ডিনহো

বিরতিতে ভারত ০-৩ পিছিয়ে ছিল। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই থাইল্যান্ড ফের চাপ বাড়াতে শুরু করে। তবে ইয়ং টাইগ্রেসরা বুটের জঙ্গল তৈরি করে প্রতিরোধ করতে থাকে তাদের। দ্বিতীয়ার্ধে থাইল্যান্ডের গোলের মুখ খুলতে প্রায় ১৬ মিনিট লড়াই চালাতে হয়েছিল। ম্যাচের ৭১ মিনিটে কাস্টিন প্রায় ২০ গজ দূর থেকে জোরালো শটে ৪-০ করে। এটি কাস্টিনের দ্বিতীয় গোল ছিল।

এর মিনিট খানেক পরে ভারতের সুলাঞ্জনা রাউল একটি গোল করেছিল। তবে সেটি অফসাইডের কারণে বাতিল হয়। থাইল্যান্ড ম্যাচের শেষের দিকে আক্রমণের ঝড় তুললেও, ভারতীয় ডিফেন্স সক্রিয় ভাবে তা প্রতিহত করে। পরপর দুই ম্যাচ হেরে ভারত এখন তাদের গ্রুপের লাস্টগার্ল। ২৩ সেপ্টেম্বর তারা ইরানের বিরুদ্ধে খেলবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

FIDE-এর উদ্যোগে পালন করা হয় আন্তর্জাতিক দাবা দিবস, জানেন এই দিনটির ইতিহাস কী টসে জিতল Texas Super Kings , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.