বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AIFF-র বড় সিদ্ধান্ত! চুক্তি বাতিল করে অন্য ক্লাবে যেতে পারেন Hyderabad FC-র ফুটবলার

AIFF-র বড় সিদ্ধান্ত! চুক্তি বাতিল করে অন্য ক্লাবে যেতে পারেন Hyderabad FC-র ফুটবলার

ক্লাবের সঙ্গে চুক্তি বাতিল করে অন্য ক্লাবে যেতে পারে Hyderabad FC ফুটবলার (ছবি-এক্স)

All India Football Federation Decision: বড় সিদ্ধান্ত নিল ভারতীয় ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের বা এআইএফএফ। ফেডারেশনের প্লেয়ার স্ট্যাটাস কমিটি হায়দরাবাদ এফসি চার খেলোয়াড়কে তাদের বর্তমান চুক্তি বাতিল করার অনুমতি দিয়েছে।

AIFF Big Decision: বড় সিদ্ধান্ত নিল ভারতীয় ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের বা এআইএফএফ। ফেডারেশনের প্লেয়ার স্ট্যাটাস কমিটি হায়দরাবাদ এফসি চার খেলোয়াড়কে তাদের বর্তমান চুক্তি বাতিল করার অনুমতি দিয়েছে। ফেডারেশন জানিয়েছে ৩১ জানুয়ারি ট্রান্সফার উইন্ডো শেষ হওয়ার আগে অন্য যে কোনও ক্লাবে তাঁরা যোগদান করতে পারে। চিংলেনসানা সিং, নিখিল পূজারি, হিতেশ শর্মা এবং নিম দর্জি সকলেই ক্লাবকে নোটিশ দিয়েছিলেন এবং একাধিক মাস ধরে অবৈতনিক বেতনের বিষয়ে প্লেয়ার স্ট্যাটাস কমিটির কাছে অভিযোগ করেছিলেন।

এই চার ঘরোয়া খেলোয়াড় হায়দরাবাদ এফসির কর্তাদের বলেছিল যে যদি তাদের বেতন ১৫ দিনের মধ্যে পরিশোধ না করা হয় তবে তারা একটি ‘ন্যায় কারণ’ দেখিয়ে তাদের চুক্তি বাতিল করতে চাইবেন এবং ক্লাব থেকে মুক্ত হতে চাইবেন। নিয়মে বলা আছে একজন খেলোয়াড়ের লিখিত নোটিশের মাধ্যমে সঠিক কারণ দেখিয়ে তাঁর বর্তমান ক্লাবের সঙ্গে চুক্তিটি অবিলম্বেই বাতিল করতে পারেন। জানা গিয়েছে হায়দরাবাদ এফসি ক্লাব তাদের নির্ধারিত তারিখে বেতন দিতে পারেনি এবং এটি কমপক্ষে দুই মাস হয়েছে। এরপরে খেলোয়াড়টি ক্লাবকে একটি নোটিশ প্রদান করেছিল। লিখিতভাবে এবং ক্লাবটিকে তার আর্থিক বাধ্যবাধকতাগুলি সম্পূর্ণরূপে মেনে চলার জন্য কমপক্ষে ১৫ দিনের সময়সীমা দেওয়া হয়েছিল।

আরও পড়ুন… ভিডিয়ো: হতেই পারত বড় বিতর্ক! কেন এমন করলেন ফোকস? ইংল্যান্ডের ‘স্পিরিট অফ ক্রিকেট’ নিয়ে উঠছে প্রশ্ন

এআইএফএফ প্লেয়ার স্ট্যাটাস কমিটি সোমবার একটি সভা করেছে এবং খেলোয়াড়দের অস্থায়ী অনাপত্তি শংসাপত্র (এনওসি) দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে ৩১ জানুয়ারি অর্থাৎ চলতি মাসের শেষ দিনে বর্তমান উইন্ডোটি শেষ হওয়ার আগেই তারা নতুন দল পেতে পারে। ফেডারেশনের একজন সিনিয়র কর্মকর্তা TOI কে বলেছেন, ‘কমিটি তাদের এনওসি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে যাতে তারা তাদের কর্মজীবন চালিয়ে যেতে পারেন এবং তাদের খেলায় কোনও প্রভাব না পড়ে। এটা পরিষ্কার যে হায়দরাবাদ তাদের মাসিক অর্থপ্রদান করেনি। এমনকি শুনানির সময়, তারা কেবল আরও বেশি সময় চেয়েছে। সেই কারণেই কমিটি খেলোয়াড়দের পক্ষে রায় দিয়েছে।’

সূত্রের খবর, শুনানিতে হায়দরাবাদের কোনও ক্লাব কর্মকর্তা ছিলেন না। একজন আইনি প্রতিনিধি প্যানেলকে বলেছিলেন যে AIFF নোটিশটি গত রাতে ১১ টায় দেওয়া হয়েছিল এবং ক্লাবের কাছে পর্যাপ্তভাবে প্রতিক্রিয়া জানানোর জন্য পর্যাপ্ত সময় ছিল না। পিএসসির সিদ্ধান্ত এমন দিনে আসে যখন হায়দরাবাদের কাছে মাত্র একজন বিদেশি খেলোয়াড় বাকি ছিল। বাকি দুই আন্তর্জাতিক খেলোয়াড়ের মধ্যে থেকে, ফিনিশ মিডফিল্ডার পেটেরি পেনানেন ঘোষণা করেছেন যে তিনি বকেয়া বেতনের কারণে আইনিভাবে তার চুক্তি বাতিল করেছেন।

আরও পড়ুন… জানেন কি ক্রিকেট ছাড়াও আরও একটা খেলার নেশায় পাগল ছিলেন ধোনি! রহস্য ফাঁস করলেন চাহার

পেনানেন বলেছিলেন, ‘গত কয়েক মাস মানসিকভাবে খুব কঠিন ছিল এবং অনেক রাতে ঘুম হয়নি। কিন্তু আমি সত্যিই কৃতজ্ঞ যে আমার পরিবার এবং বন্ধুরা সমর্থন করছে। তাদের ছাড়া এই সময়ের সঙ্গে লড়াই করার শক্তি হয়তো আমার কাছে নেই।’ দলের ক্যাপ্টেন জোয়াও ভিক্টর এখন ক্লাবের একমাত্র বিদেশি খেলোয়াড় এবং বাকিরা বেতন না দেওয়া নিয়ে বিরোধের কারণে ছেড়ে দিয়েছেন। ক্লাবটি বর্তমানে একটি স্থানান্তর নিষেধাজ্ঞা প্রদান করছে তাই আগের বকেয়া পরিশোধ না হওয়া পর্যন্ত নতুন খেলোয়াড়দের নিতে পারবে না হায়দরাবাদ এফসি।

আরও পড়ুন… Riyadh Season Cup 2024: মেসি-সুয়ারেজের গোলের পরেও নেইমারের ক্লাব আল হিলালের কাছে ৩-৪ হেরে গেল মায়ামি

ইন্ডিয়ান সুপার লিগে অন্যতম সাফল্য একটি দল হল হায়দরাবাদ এফসি। নিজামের শহরের এই ফুটবল দল আইএসএল চ্যাম্পিয়নও হয়েছিল। গত ফুটবল মরশুমের শেষের দিক থেকেই বেশ কিছু সমস্যায় জড়িয়ে পড়ে আইএসএলের অন্যতম এই সফল ক্লাব। আসলে অর্থনৈতিক সমস্যা প্রবলভাবে দেখা দেয় তাদের ম্যানেজমেন্টে। যে কারণে, প্রবল সমস্যায় পড়তে হয় দলের ফুটবলার থেকে শুরু করে কোচ ও সাপোর্টিং স্টাফদের। পরিস্থিতি এতটাই খারাপ হয়ে উঠে যে, হায়দরাবাদ দলের অন্যতম চালিকাশক্তি হিসেবে থাকা কোচ মানালো মার্কেজকে দল ছেড়ে পাড়ি দিতে হয় এফসি গোয়ায়। এমনকি পরবর্তীতে আকাশ মিশ্র থেকে শুরু করে হরিচরণ নার্জারির মতো দাপুটে খেলোয়াররা যোগ দেন অন্য দলে। জানা গিয়েছে এবার নাকি নয়া ইনভেস্টার খুঁজতে শুরু করেছে আইএসএল জয়ী এই ফুটবল দল। গত কয়েকদিন ধরে এই নিয়ে একাধিক সংস্থার নাম উঠে আসলেও চূড়ান্ত হয়নি কোন কিছুই। অনেকেই মনে করছিলেন আই লীগের একটি ফুটবল দলের দায়িত্বে থাকা সংস্থা নাকি এবার এই ফুটবল ক্লাবের দায়িত্ব নিতে এগিয়ে আসছে, তবে এখনো পর্যন্ত সেই নিয়ে কোন চূড়ান্ত কোন কিছু জানা যায়নি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রচারে বেরিয়ে গরুর মাংস নিয়ে মন্তব্য, নির্মলার তোপে ওয়াইসি ৪ বছরের ডিগ্রি কোর্সের পর দিতে পারবেন UGC NET, খুলে গেল সরাসরি PhD করার পথ আপনি কি শনি পীড়ায় জর্জরিত? তাহলে হনুমান জয়ন্তীতে অবশ্যই করুন এই কাজ, পাবেন সুফল ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? 'এই দিনের অপেক্ষায় ছিলাম', SSC মামলায় রায়দানের পরই কেঁদে ভাসালেন চাকরিপ্রার্থী অভিষেকের চৌদ্দুপুরুষ চোর, চাঁচাছোলা আক্রমণ দিলীপের নিজেকে রবির 'স্ত্রী' বলে দাবি করে FIR,হঠাৎ কেন কেস প্রত্যাহার করতে চাইলেন অপর্ণা পদ্ম হাতে মমতাকে 'বিড়াল' আখ্যা দিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ 'জোচ্চর, তোমাদের ফাঁসিতে চড়ানো উচিত', SSC রায়ের পরে বললেন ‘দুর্নীতি ধরা’ অভিজিৎ

Latest IPL News

২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.