বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AIFF Suspend Ivan Vukomanovic: রেফিরিং নিয়ে বিতর্কিত মন্তব্য, কেরালা ব্লাস্টার্স কোচকে সাসপেন্ড করল AIFF

AIFF Suspend Ivan Vukomanovic: রেফিরিং নিয়ে বিতর্কিত মন্তব্য, কেরালা ব্লাস্টার্স কোচকে সাসপেন্ড করল AIFF

ইভান ভুকোমানোভিচ। ছবি-এক্স

রেফারিং নিয়ে বিতর্কিত মন্তব্য করেন কেরালা ব্লাস্টার্স কোচ ইভান ভুকোমানোভিচ। তার জেরেই শাস্তির মুখে পড়তে হল তাঁকে।

আইএসএলের চলতি মরশুম দুর্দান্ত পারফরম্যান্স করে চলেছে কেরালা ব্লাস্টার্স। যদিও দুটি ম্যাচে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছে ঠিকই। রক্ষণভাগ থেকে আক্রমণভাগ, সব বিভাগই রয়েছে দুর্দান্ত ফর্মে। এই মুহূর্তে, ৯ ম্যাচে ৫টি জয়, ২টি ড্র এবং ২ ম্যাচ হেরে তাদের মোট সংগ্রহ ১৭ পয়েন্ট। তবে দলের এই সাফল্যের মাঝে বিতর্কিত মন্তব্যের জন্য কঠিন শাস্তির মুখোমুখি হলেন দলের হেড কোচ ইভান ভুকোমানোভিচ। কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে তাঁর বিরুদ্ধে। এক ম্যাচ সাসপেন্ড এবং পঞ্চাশ হাজার টাকার জরিমানা করা হয়েছে তাঁকে।

কেরালা ব্লাস্টার্স দলের হেড কোচ বিতর্কে জড়িয়ে পড়েছিলেন গত মরশুমেও। 'বেঙ্গালুরু এফসি'র বিরুদ্ধে একটি ম্যাচে রেফারির ভুল সিদ্ধান্ত দেখে তিনি নিজের দলকে নির্দেশ দেন 'ওয়াক ওভার' করার। গত মরশুমের এই কীর্তির জেরে তাঁকে পড়তে হয়েছিল এআইএফএফ'র শাস্তির মুখে। জাতীয় ফুটবলের শীর্ষ মহল তাঁকে লম্বা সময় ধরে বরখাস্ত করে। এবার ফের তিনি ঘটালেন একই কাণ্ড। চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচ শেষের পরে সাংবাদিক সম্মেলনে তিনি বিতর্কিত মন্তব্য করে বসেন রেফারির বিরুদ্ধে।

নিজের ক্ষোভ উগড়ে দিয়ে তিনি বলেন, 'এটা দেখে যেন মনে হচ্ছে আমরা একটি মরশুমের টিকিট পেয়েছি চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথমে গোল খাওয়ার জন্য। সবচেয়ে আশ্চর্যজনক ব্যাপার যে গোটা ঘটনাটাই ঘটে বেঞ্চের সামনে। কোনও ফাউল ডাকেনি। একজন ফুটবল আমাদের দলের গোলরক্ষককে রীতিমতো উদ্বুদ্ধ করছে অফসাইড পজিশনে। রেফারি ওই সব নিয়ে কোনও পদক্ষেপই নেয়নি। ভিডিয়োগুলো দেখছি আর ভাবছি কি করে এগুলো তাদের চোখে পড়ল না। সত্যিই এগুলি খুব বিরক্তিকর। আমরা মাথা ঠান্ডা রেখে খেলার চেষ্টা করি কিন্তু এই রেফারিদের জন্য তা সম্ভব হয়ে ওঠে না। এরা ঠিকভাবে ম্যাচের পরিচালনা করতে পারে না।' এই মন্তব্যের জেরে ফের তাকে এআইএফএফ'এর কড়া শাস্তির মুখোমুখি হতে হয়। একটি ম্যাচ সাসপেন্ডের পাশাপাশি তাকে পঞ্চাশ হাজার টাকার জরিমানা করা হয়।

উল্লেখ্য, আইএসএলের এই মরশুম শুরু হয়েছে গত ২১ সেপ্টেম্বর। এই টুর্নামেন্টে এখনও পর্যন্ত অপরাজিত থাকার তালিকায় রয়েছে গতবারের বিজয়ী দল মোহনবাগান সুপার জায়েন্ট ও মুম্বই সিটিও। মোহনবাগান এই মুহূর্তে রয়েছে তৃতীয় স্থানে। দ্বিতীয় স্থানে রয়েছে কেরালা ব্লাস্টার্স। সর্বোচ্চ গোলদাতার তালিকায় এই মুহূর্তে শীর্ষস্থানে রয়েছেন 'মুম্বই সিটি এফসি'র আর্জেন্টাইন স্ট্রাইকার জর্জে রোল্যান্ড পেরেরা ডিয়াজ। টুর্নামেন্টের পরবর্তী ম্যাচ বুধবার ১৩ ডিসেম্বর। চেন্নাই নিজেদের হোম গ্রাউন্ডে মুখোমুখি হবে বেঙ্গালুরু এফসি'র।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর 'আমি অভিষেক বলছি!' তৃণমূল নেতার কাছে এল ভুয়ো ফোন, গ্রেফতার ৩ ‘সমাজ-স্বীকৃত সম্পর্কের বাইরে কোনও সম্পর্ক…’, শিলাজিতকে নিয়ে অকপট স্বস্তিকা বাংলার সরকারি কর্মীদের জন্য ভাতা সংক্রান্ত গুরুত্বপূর্ণ মেমো জারি, জানুন বিশদ সত্যজিৎ যদি এই সময় হিন্দিতে হীরক রাজার দেশে বানাতেন কারা থাকতেন কোন চরিত্রে? বাঁধের সম্প্রসারিত অংশ ভাঙছে, জনমানসে আতঙ্ক, ড্রেজিংয়ের সিদ্ধান্ত সেচ দফতরের বিমা করানোর আগে সাবধান! গ্রাহকদের ভুল ভাঙাতে নয়া নির্দেশিকা জারি IRDAI-এর মোহনবাগান তো বাংলাদেশি ক্লাবকে হারাতে পারেনি! আফগান লজ্জা নিয়ে স্টিমাচের অজুহাত 'মাইকটা কি মুখে ঢুকিয়ে দেবে' পাপারাজ্জিদের উপর চটে লাল জ্যাকি শ্রফ! কী এমন ঘটল উইকেট স্পিনারদের সাহায্য করতে পারে, বাংলাদেশের জন্য ভালো- ভারতের ব্যাটিং কোচ

T20 WC 2024

আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.